BREAKING NEWS

৭ কার্তিক  ১৪২৮  সোমবার ২৫ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

আইপিএলের মধ্যেই ঘোষিত হবে বিশ্বকাপের দল, জানালেন নির্বাচক প্রধান

Published by: Subhajit Mandal |    Posted: April 2, 2019 11:24 am|    Updated: April 2, 2019 11:24 am

Indian team for world Cup to be selected during IPL

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দীনেশ কার্তিক না ঋষভ পন্থ। চারে আম্বাতি রায়াডু না অন্য কেউ। সব প্রশ্নের জবাব পাওয়া যেতে পারে ২০ এপ্রিল। ওই দিনই ভারতের বিশ্বকাপ দল ঘোষিত হবে বলে জানিয়ে দিলেন নির্বাচক প্রধান এমএসকে প্রসাদ।

[আরও পড়ুন: আইপিএলের মধ্যেই আইনি নোটিস ধরানো হল পাণ্ডিয়া-রাহুলকে]

অস্ট্রেলিয়ার সঙ্গে একদিনের সিরিজে ঘুরিয়ে-ফিরিয়ে খেলানো হয়েছে ভারতীয় ক্রিকেটারদের। এটা বোর্ডের ওয়ার্কলোড ম্যানেজমেন্টের সিদ্ধান্ত তো বটেই, সেই সঙ্গে দেখে নেওয়া হল ক্রিকেটারদের সাম্প্রতিক ফর্ম। যার বিচারে বেরিয়ে আসছে যে, রায়াডু ফর্ম হারিয়ে বসে আছেন তাই তিনি আর চারে অটোমেটিক চয়েজ নন।

তাহলে কে? একদিনের ক্রিকেটের চৌহদ্দির কাছাকাছি না থাকা অজিঙ্ক রাহানের নাম হঠাৎ ভেসে উঠেছে। কিন্তু রাহানে শেষ পর্যন্ত লইংল্যান্ডের উড়ানে উঠতে পারবেন কি না তা বোঝা যাচ্ছে না। এমনিতে বিশ্বকাপ স্কোয়াড প্রায় তৈরি। যা দেখার সেটা ওই চার নম্বর জায়গা নিয়ে। আর কিছুটা তৃতীয় স্পিনারকে নিয়ে। চাহাল আর কুলদীপ দলে ঢুকেই পড়েছেন। কিন্তু রবীন্দ্র জাদেজার কী হবে? ইংল্যান্ডের মতো জায়গায় স্পিনার কমিয়ে সিমার বাড়ানোর সম্ভাবনা থেকে যায়। বিশেষ করে বুমরাহ ও সামিকে সাহায্য করার মতো সিমারের খোঁজ কিন্তু চলছে।

[আরও পড়ুন: সিএবি প্রেসিডেন্ট হয়েও দিল্লির উপদেষ্টা, সৌরভের বিরুদ্ধে স্বার্থের সংঘাতের অভিযোগ]

প্রসাদ অবশ্য এই দল নির্বাচনে কচকচানির মধ্যে ঢুকতে চাননি। তার বদলে তিনি বলছেন যে দল বড় আসরে নামার জন্য একেবারে তৈরি। বিরাট কোহলি ও তাঁর ছেলেরা ইংল্যান্ড ও ওয়েলসে দুর্দান্ত ক্রিকেট খেলে আসবেন। নিজের কথায় প্রসাদ আরও বলেন, তিনি ও তাঁর পরিবার ঈশ্বরভক্ত। আর সেই বিশ্বাসকে সঙ্গী করে তাঁর ধারনা হয়েছে যে ভারতীয় দল বিশ্বকাপে ভালই করবে। এই বিশ্বাস আরও জোরদার হয়েছে এই জন্য যে সাম্প্রতিক সময়ে বিরাটের দল যথেষ্ট ভাল ক্রিকেট খেলেছে।

আপাতত ঠিক আছে যে ২০ এপ্রিল দল নির্বাচন। কিন্তু প্রসাদ বলেছেন, তেমন হলে দু-একদিন আগেও দল বেছে নেওয়া হতে পারে। তিনি না বললেও এটা পরিষ্কার যে, ভরা আইপিএলের মধ্যে দল নির্বাচনী সভার জন্য বিরাটের সময় বের করাটাও জরুরী। ইংল্যান্ডে বিশ্বকাপ শুরু হচ্ছে ৩০ মে। ভারতের প্রথম ম্যাচ ৫ জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement