১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ফের আইসিসি অল-রাউন্ডারদের ক্রমতালিকার শীর্ষে জাদেজা, উন্নতি বিরাটেরও

Published by: Subhajit Mandal |    Posted: March 9, 2022 6:39 pm|    Updated: March 9, 2022 7:30 pm

India's Ravindra Jadeja rose to the number 1 spot in ICC Test rankings for all-rounders | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চোট সারিয়ে ফিরেই ফের সিংহাসন দখল করলেন রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) । আইসিসি (ICC) টেস্ট অল-রাউন্ডারদের ক্রমতালিকায় ফের শীর্ষস্থানে উঠে এলেন টিম ইন্ডিয়ার ‘রকস্টার’। এতদিন তিনি ছিলেন তৃতীয় স্থানে। শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টে চমকপ্রদ পারফরম্যান্সের জেরে ফের শীর্ষে উঠে এলেন ভারতীয় দলের  ‘স্যার’।

জাদেজা আগেও আইসিসি টেস্ট ক্রমতালিকায় (ICC Test Ranking) শীর্ষস্থানে ছিলেন। তবে চোটের জন্য বেশ কিছুদিন জাতীয় দলের বাইরে ছিলেন জাড্ডু। চোট সারিয়ে ফিরেই শ্রীলঙ্কার বিরুদ্ধে কামাল দেখিয়েছেন বাঁহাতি অল-রাউন্ডার। ব্যাট হাতে ১৭৫ রানের ইনিংস এবং তারপর বল হাতে প্রথম ইনিংসে ৫ উইকেট এবং দ্বিতীয় ইনিংসে চার উইকেট দখল করেন তিনি। প্রথম টেস্টে ম্যাচের সেরাও হন তিনি। অনবদ্য এই পারফরম্যান্সের জন্য দু’স্থান উপরে উঠে শীর্ষ স্থানে চলে গিয়েছেন।

[আরও পড়ুন: শুধু মানকাডিং নয়, বড়সড় বদল আসছে ক্রিকেটের এই ৭টি নিয়মেও]

দ্বিতীয় স্থানে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অল-রাউন্ডার জ্যাসন হোল্ডার। এর আগে টিম ইন্ডিয়ারই আরেক অল-রাউন্ডার রবিচন্দ্রন অশ্বিন ছিলেন শীর্ষস্থানে। সদ্য শেষ হওয়া দক্ষিণ আফ্রিকা সিরিজে সেভাবে নজর কাড়তে পারেননি অশ্বিন (Ravichandran Ashwin)। আবার শ্রীলঙ্কার বিরুদ্ধে প্রথম টেস্টেও জাদেজার থেকে পারফরম্যান্সে অনেকটা পিছিয়ে পড়েন তিনি। সেকারণেই অশ্বিন নেমে এসেছেন তৃতীয় স্থানে।

[আরও পড়ুন: ‘EVM সংক্রান্ত নিয়ম লঙ্ঘন করা হয়েছে’, ভোটগণনার আগের দিনই বিস্ফোরক স্বীকারোক্তি বারাণসীর কমিশনারের]

অন্যদিকে খারাপ ফর্মে থাকা সত্ত্বেও ব্যাটারদের ক্রমতালিকায় উন্নতি হয়েছে বিরাট কোহলির (Virat Kohli)। ব্যাটারদের ক্রমতালিকায় দু’ধাপ উপরে উঠে কোহলি এখন পঞ্চম স্থানে। রোহিত শর্মাও ইদানিং তেমন ফর্মে নেই। আইসিসি ক্রমতালিকায় একধাপ নেমে গিয়েছেন তিনি। আপাতত রোহিত (Rohit Sharma) আছেন ষষ্ঠ স্থানে। এদিকে শ্রীলঙ্কার বিরুদ্ধে দুরন্ত ইনিংস খেলা ঋষভ পন্থ ঢুকে গিয়েছেন প্রথম দশে। তিনি রয়েছেন দশম স্থানে। বোলারদের ক্রমতালিকায় প্রথম দশে রয়েছেন দুই ভারতীয়। দ্বিতীয় স্থানে রয়েছেন অশ্বিন। এবং বুমরাহও (Jasprit Bumrah) রয়েছেন দশম স্থানে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে