BREAKING NEWS

২৮ চৈত্র  ১৪২৭  রবিবার ১১ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

মুম্বই-আরসিবি মেগা ম্যাচ দিয়ে শুরু IPL 14, ট্রফির খাতা খুলতে মরিয়া বিরাট

Published by: Subhajit Mandal |    Posted: April 9, 2021 12:04 pm|    Updated: April 9, 2021 12:04 pm

An Images

স্টাফ রিপোর্টার: প্রতীক্ষার অবসান। আজ থেকে শুরু হচ্ছে আইপিএলের (IPL 14) আরও এক মেগা এডিশন। করোনা আতঙ্ককে মাথায় রেখেই মেগা টুর্নামেন্ট আয়োজনের ঝুঁকি নিচ্ছে বিসিসিআই। আসলে গোটা দেশেই চোখ রাঙাচ্ছে মহামারী। আইপিএলের সঙ্গে যুক্ত বহু মানুষ ইতিমধ্যেই এই মারণ রোগের কবলে পড়েছেন। ফলে আশঙ্কা একটা থেকেই যাচ্ছে। কিন্তু তাতে মাঠের লড়াইয়ে কোনও প্রভাব পড়বে না। প্রথম ম্যাচেই মুখোমুখি হচ্ছে গতবারের চ্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স এবং টিম ইন্ডিয়ার অধিনায়ক বিরাট কোহলির রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (RCB)।

গতবার প্লে-অফে উঠেও ট্রফি অধরাই থেকে যায় আরসিবির। আর বিরাট কোহলি এবার আইপিএল জেতার ব্যাপারে কতটা উদগ্রীব সেটা আরসিবি প্র্যাকটিসেই বোঝা গেল। মুম্বই ম্যাচের চব্বিশ ঘণ্টা আগে বিরাট (Virat Kohli) টিমের প্রত্যেকের উদ্দেশে বলে দিয়েছেন, প্র্যাকটিসেও তিনি সকলের থেকে একইরকম ইনটেনসিটি চান। বিরাট আর এবি ডি’ভিলিয়ার্স আটচল্লিশ ঘণ্টা আগে টিমের সঙ্গে যোগ দিয়েছেন। আর প্র্যাকটিসের প্রথম দিনই তিনি বুঝিয়ে দিয়েছেন, টিমের থেকে ঠিক কীরকম মানসিকতা আশা করছেন। এখানেই থামেননি বিরাট। তিনি আরও বলেন, “আমি একটা ব্যাপার সবার থেকে আশা করব বেশিরভাগ সময়টা মাঠে কাটাব। সেটা প্র্যাকটিস সেশন হোক কিংবা ম্যাচ। সবাই একইরকম দায়বদ্ধতা দেখাবে, আমি ঠিক এটাই আশা করছি। আমরা এতদিন যেভাবে খেলে এসেছি, সেটা কোনওভাবেই পালটাবে না।”

[আরও পড়ুন: ধোনি না রোহিত, IPL-এর সর্বকালের সেরা একাদশে কাকে অধিনায়ক বাছলেন গাভাসকর?]

গতবছর টিম প্লে অফে উঠেছিল। এবার দলের থেকে আরও ভাল পারফরম্যান্স আশা করছেন, সেটাও জানিয়ে দেন তিনি। বিরাট বলেন, “গতবছরটা আমাদের খুব ভাল গিয়েছিল। আমরা একেবারে সঠিক পথে এগিয়েছিলাম। এবার আমাদের টিম আরও অনেক বেশি শক্তিশালী। আশা করি এবার আমরা আরও ভাল পারফর্ম করব।” এবার আরসিবি দলে গ্লেন ম্যাক্সওয়েলকে নিয়েছে। নিউজিল্যান্ডের পেসার কাইল জেমিসনকে নেওয়া হয়েছে। মনে করা হচ্ছে এই কিউয়ি পেসার আইপিএলে চমকে দিতে পারেন। নভদীপ সাইনি, ওয়াশিংটন সুন্দর, মহম্মদ সিরাজের মতো ক্রিকেটাররা এখন অনেক বেশি অভিজ্ঞ।

[আরও পড়ুন: IPL 14: তরুণ সঞ্জুর নেতৃত্বে ঘুরে দাঁড়ানোর লড়াই রাজস্থানের, কেমন হবে প্রথম একাদশ?]

এ তো গেল কোহলির কথা, এবার আসা যাক আইপিএলের ইতিহাসে সবচেয়ে সফল অধিনায়কের কথায়। মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indias) হয়ে পাঁচবার আইপিএল জিতেছেন রোহিত শর্মা। আর ‘মিশন হেক্সা’কে সামনে রেখে এবারের আইপিএল অভিযানে নামছে রোহিত শর্মার (Rohit Sharma) মুম্বই ইন্ডিয়ান্স। শুক্রবার বিরাট কোহলির আরসিবির বিরুদ্ধে প্রথম ম্যাচে নামার আগে প্রচণ্ড আত্মবিশ্বাসী মুম্বই শিবির। রোহিত, ঈশান কিষাণ, সূর্যকুমার যাদব, বুমরাহ, হার্দিক, ক্রুণালদের মতো একাধিক ম্যাচ উইনার রয়েছেন মুম্বই টিমে। রোহিতের দাবি পীযূষ চাওলা (Piysh Chawla) দলে যোগ দেওয়ায় মুম্বই আরও শক্তিশালী। চেন্নাই সুপার কিংস এবার আর তাঁকে টিমে রাখেনি। নিলামে মুম্বই তুলে নেয় পীযূষকে। আর প্রথম ম্যাচে নামার চব্বিশ ঘণ্টা আগে টিমের টুইটার হ্যান্ডলে রোহিত বলেন, “আমি পীযূষের সঙ্গে অনূর্ধ্ব-১৯ থেকে খেলছি। আমি জানি ও ভীষণ আক্রমণাত্মক বোলার। এমন বোলারকেই দলে আনতে চাইছিলাম। ওকে নেওয়াটা খুব ভাল সিদ্ধান্ত। আইপিএলে প্রচুর উইকেট নিয়েছে। খুবই অভিজ্ঞতা। সবেচেয় বড় কথা হল, জানে এই পরিস্থিতিতে কীভাবে বোলিং করতে হয়। বিপক্ষের প্রায় সব ক্রিকেটারদেরই চেনে। কোন পরিস্থিতিতে কী করতে হবে, সেটা খুব ভাল জানে।” তবে প্রথম ম্যাচে চাওলা খেলবেন কি না, সেটা জোর দিয়ে বলা যাচ্ছে না। এমনিতে চেন্নাইয়ে সবসময় স্পিন সহায়ক পিচ হয়। এবারও সম্ভবত সেটাই হতে চলেছে। তবে মুম্বই প্রথম ম্যাচে কুইন্টন ডি’কককে পাচ্ছে না।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement