BREAKING NEWS

১৩ কার্তিক  ১৪২৭  শুক্রবার ৩০ অক্টোবর ২০২০ 

Advertisement

আইপিএলে নয়া লুকে ধরা দিলেন ধোনি, চেন্নাইয়ের বোলিংয়ে বেসামাল মুম্বই

Published by: Sulaya Singha |    Posted: September 19, 2020 9:25 pm|    Updated: September 19, 2020 11:24 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:  ১৫ আগস্ট, ২০২০। সন্ধে ৭টা ২৯ মিনিট। মন খারাপে ডুবেছিল গোটা দেশ। কারণ ঠিক সেই সময়টিকেই অবসর ঘোষণার জন্য বেছে নিয়েছিলেন মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। কাট টু, ১৯ সেপ্টেম্বর, ২০২০ সন্ধে ৭টা। চেন্নাইয়ের জার্সি গায়ে প্রায় দেড় বছর পর বাইশ গজে ফিরলেন মাহি। আবেগে ভাসলেন ক্রিকেটপ্রেমীরা। কতদিন ধরে এই মাহেন্দ্রক্ষণের অপেক্ষাতেই তো ছিলেন অনুরাগীরা। দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে নতুন লুকে কামব্যাক ধোনির।

মার্চ মাসের পর করোনা কালে আজই প্রথম মাঠে নামার সুযোগ পেলেন ভারতীয়রা। গতবার ঠিক যেখানে শেষ হয়েছিল, যেন সেখান থেকেই শুরু আইপিএল (IPL 2020)। মুম্বই বনাম চেন্নাই। গতবারের হাইভোল্টেজ ফাইনালে ধোনির চেন্নাইকে মাত্র ১ রানে হারিয়ে চতুর্থবার ট্রফি ঘরে তুলেছিলেন রোহিত শর্মা। এবার তাই বদলা নিতে মরিয়া ধোনি। টস জিতে রান তাড়া করার সিদ্ধান্ত নেন তিনি। করোনামুক্ত হয়ে ওঠা দীপক চাহার থেকে পীযূষ চাওলা, ডুপ্লেসিরা যেভাবে খেললেন, কে বলবে এতদিন প্র্যাকটিসের বাইরে ছিলেন তাঁদের। বাউন্ডারি লাইনে দুর্দান্ত দুটি ক্যাচ ধরে সৌরভ তিওয়ারি (৪২) ও হার্দিক পাণ্ডিয়াকে (১৪) প্যাভিলিয়নে ফেরান ডুপ্লেসি। ব্যাট হাতে ঝড় তুলতে ব্যর্থ রোহিতও (১২)। শুরুতেই তাঁর উইকেটটি তুলে নিয়ে মুম্বইকে জোর ধাক্কা দেন চাওলা। আর সেই সঙ্গে আইপিএলে তৃতীয় সর্বোচ্চ উইকেটপ্রাপকও হয়ে গেলেন তিনি। ১৫১টি উইকেট নিয়ে উদ্বোধনী ম্যাচেই পিছনে ফেলে দিলেন চেন্নাইয়ের হরভজন সিংকে (১৫০)। এই তালিকার শীর্ষে রয়েছেন লাসিথ মালিঙ্গা (১৭০)।

CSK

[আরও পড়ুন: নাইট ভক্তদের স্বস্তি দিয়ে অনুশীলনে নেমে পড়লেন আন্দ্রে রাসেল, সুনীল নারিনরা]

আরেক ওপেনার ডিক ককের সংগ্রহ ৩৩। এনগিডির ডেলিভারিতে ক্যাচ নিয়ে ক্রুণালকে ফেরান ধোনি। অন্য দুই ভেন্যুর মতো আবু ধাবিও যে বোলিং সহায়ক পিচ, তা অনেকটাই স্পষ্ট। ১৩তম মরশুমের প্রথম ম্যাচে গতবারের চ্যাম্পিয়ন মুম্বইয়ের সংগ্রহ ৯ উইকেটে ১৬২। এনগিডি তিনটি এবং চাহার ও জাদেজা দুটি করে উইকেট নেন।  

এদিন টস করতে এলে চোখে পড়ে ধোনির নয়া লুক। অন্যরকমভাবে ট্রিম করেছেন দাড়ি। পাতা চুল। একধাক্কায় বয়সটা যেন অনেকখানি কমে গিয়েছে। টস করতে এসে করোনা কালে খেলা নিয়ে মশকরাও করলেন ধোনি। সংক্রমণ থেকে সুরক্ষিত থাকতে আমিরশাহীতে হাজারো কোভিডবিধি মেনে চলতে হচ্ছে ক্রিকেটারদের। বায়ো-বাবলে থাকা থেকে করোনা টেস্ট- সবই করতে হবে নিয়ম মাফিক। মানতে হচ্ছে সোশ্যাল ডিসট্যান্সিং। আর সেই প্রসঙ্গেই মজা করে ধোনি বলেন, “রেফারিকে জিজ্ঞেস করছিলাম ফার্স্ট স্লিপ রাখার অনুমতি আছে তো? সোশ্যাল ডিসট্যান্সিংয়ের জন্য সেটাও বাদ পড়েনি তো?” এককথায় ক্রিকেট ফেরায় আবার ফুরফুরে মেজাজে ক্রিকেটাররা। এবার দেখার শুরুতেই ধোনিরা বদলা নিতে পারেন কি না।   

[আরও পড়ুন: ‘টাকাই কি সব?’ চিনা সংস্থার সঙ্গে চুক্তি করে নেটিজেনদের রোষানলে ধোনি]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement