BREAKING NEWS

৭ অগ্রহায়ণ  ১৪২৭  সোমবার ২৩ নভেম্বর ২০২০ 

Advertisement

আজ নাইটদের নিয়তি পোলার্ডদের হাতে, একাধিক তারকাকে বিশ্রামে পাঠাতে পারে মুম্বই

Published by: Abhisek Rakshit |    Posted: November 3, 2020 2:15 pm|    Updated: November 3, 2020 2:40 pm

An Images

স্টাফ রিপোর্টার: মঙ্গলবার রাতে চলতি IPL-এর লিগ টেবিলের শেষ ম্যাচ। মুখোমুখি সানরাইজার্স হায়দরাবাদ (Sunrisers Hyderabad) এবং মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। মুম্বই (Mumbai), দিল্লি (Delhi), ব্যাঙ্গালোর (Bangalore) ইতিমধ্যে উঠে গেছে শেষ চারে। চতুর্থ স্থানের জন্য লড়াই হায়দরাবাদ ও কলকাতার মধ্যে। তাও কলকাতা সব ম্যাচ খেলে ফেলেছে। এখন শুধু ওয়ার্নারদেরই এই একটি ম্যাচ বাকি। আর এই ম্যাচেই ঝুলছে নাইটদের নিয়তি।

সোমবার রাতে দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দু’টো টিমই প্লে-অফ চলে যাওয়ায় কেকেআরের সামনে প্লে-অফ যাওয়ার একটাই রাস্তা পড়ে থাকল। একমাত্র এদিন যদি কায়রন পোলার্ডের মুম্বই ইন্ডিয়ান্স হারিয়ে দেয় ডেভিড ওয়ার্নারের সানরাইজার্স হায়দরাবাদকে, তা হলেই প্লে-অফ যাবে কেকেআর। নইলে এবারের মতো বিদায় ঘটে যাবে।

এ দিনও প্লে-অফ যাওয়ার একটা সম্ভাবনা পড়ে ছিল KKR-এর সামনে। সমীকরণটা এ রকম ছিল: আরসিবির দেওয়া ১৫৩ রানের টার্গেটটা ১৭.৪ ওভারের মধ্যে দিল্লি ক্যাপিটালস তুলে ফেললে, দিল্লির সঙ্গে এ দিনই প্লে-অফে চলে যেত কেকেআর। কারণ সেক্ষেত্রে আরসিবির নেট রান রেট নেমে আসত নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) নীচে। আবার দিল্লি যদি ১৩৪ অলআউট হয়ে যেত বা তার বেশি না তুলতে পারত, তা হলেও এ দিনই প্লে-অফে চলে যেত কেকেআর। শুধু দিল্লি নয়, আরসিবির সঙ্গে। কারণ তখন দিল্লির নেট রান রেট কেকেআরের চেয়ে খারাপ হয়ে যেত।

[আরও পড়ুন: ইস্টবেঙ্গলের জার্সির আত্মপ্রকাশের দিনই ২৭ জনের দল ঘোষণা এটিকে-মোহনবাগান কোচের]

দুঃখের হল, দু’টোর একটাও ঘটেনি। বরং কেকেআরের ভাগ্য ঝুলে থাকল আরও একটা দিন। আরও একটা দিন এখনও অনিশ্চয়তা নিয়ে কাটাতে হবে। আবার সন্ধে থেকে বসে পড়তে হবে টিভির সামনে। যদি হয় জাদুগরী, যদি হারে হায়দরাবাদ! তবে এমনিতেই প্লে-অফে পৌঁছে গিয়েছে মুম্বই। এই পরিস্থিতিতে রোহিতকে খেলানোর ঝুঁকি নাও নিতে পারে তাঁরা। পাশাপাশি বিশ্রাম দেওয়ার সম্ভাবনা রয়েছে বোল্ট-বুমরাহ-ডি’ককের মতো তারকাদেরও। সুযোগ পেতে পারেন ধাওয়াল কুলকর্নি, ম্যাকক্ল্যানাঘান এবং প্রাক্তন নাইট তারকা ক্রিস লিন। সেরকম হলে হায়দরাবাদের কাজ কিন্তু আরও সহজ হয়ে যাবে।

দেখে নিন পয়েন্টস টেবিল: 

১) মুম্বই ইন্ডিয়ান্স: ম্যাচ ১৩, জয় ৯, হার ৪, পয়েন্ট ১৮, রান রেট: ১.২৯৬
২) দিল্লি ক্যাপিটালস: ম্যাচ ১৪, জয় ৮, হার ৬, পয়েন্ট ১৬, রান রেট: —০.১০৯
৩) রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু: ম্যাচ ১৪, জয় ৭, হার ৭, পয়েন্ট ১৪, রান রেট: —০.১৭২
৪) কলকাতা নাইট রাইডার্স: ম্যাচ ১৪, জয় ৭, হার ৭. পয়েন্ট ১৪, রানরেট: —০.২১৪
৫) সানরাইজার্স হায়দরাবাদ: ম্যাচ ১৩, জয় ৬, হার ৭, পয়েন্ট ১২, রান রেট: ০.৫৫৫

[আরও পড়ুন: অস্ট্রেলিয়া সফরে ভারতীয় দলে কি জায়গা হবে রোহিত শর্মার? মুখ খুললেন সৌরভ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement