১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

আগামী বছর এই তারিখে শুরু আইপিএল! চিন্তায় আট ফ্র্যাঞ্চাইজি

Published by: Sulaya Singha |    Posted: December 31, 2019 10:03 am|    Updated: December 31, 2019 10:03 am

IPL 2020 may start on March 29 at Wankhede Stadium

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: প্রিয় ক্রিকেটারদের ধরে রেখে আর চলতি মাসে নিলাম থেকে পছন্দসই তারকাদের তুলে নিয়ে ঘর গুছিয়ে ফেলেছে আটটি দল। তারপর থেকেই আইপিএলের (Indian Premier League) তেরোতম মরশুম শুরুর দিনক্ষণ নিয়ে চলছে জল্পনা। বোর্ড সূত্রে শোনা যাচ্ছে, সবকিছু ঠিকঠাক থাকলে ২০২০-র আইপিএলের সূচনা হবে ২৯ মার্চ।

গতবারের আইপিএল চ‌্যাম্পিয়ন মুম্বই ইন্ডিয়ান্স। স্বাভাবিকভাবেই তাই ওয়াংখেড়েতে হবে উদ্বোধনী ম‌্যাচ। কিন্তু ২৯ মার্চ টুর্নামেন্ট শুরু হলে শুরুর কয়েকটা ম‌্যাচে বেশ কিছু বিদেশি ক্রিকেটারকে পাবে না ফ্র্যাঞ্চাইজিগুলো। অস্ট্রেলিয়া, ইংল‌্যান্ড, নিউজিল‌্যান্ডের ক্রিকেটাররা প্রথম দিকে খেলতে পারবেন না। কারণ ওই সময় অস্ট্রেলিয়া-নিউজিল‌্যান্ড টি-টোয়েন্টি সিরিজ চলবে। যা শেষ হবে ২৯ মার্চ। ইংল‌্যান্ডের আবার টেস্ট সিরিজ রয়েছে শ্রীলঙ্কার বিরুদ্ধে। ওই সিরিজ শেষ ৩১ মার্চ। যার জন‌্য বলাবলি চলছে, যদি দু-তিনদিন পর আইপিএল শুরু করা যায়, তাহলে এই সমস‌্যার মধ‌্যে পড়তে হবে না দলগুলিকে।

[আরও পড়ুন: আন্তর্জাতিক টেস্ট হতে পারে চারদিনে! আইসিসি’র ভাবনায় দ্বিধাবিভক্ত ক্রিকেট মহল]

সেই সম্ভাবনা উড়িয়ে দেওয়াও যাচ্ছে না। কারণ এক সংবাদ সংস্থাকে বোর্ডের এক কর্তা জানিয়েছেন, ‘‘অস্ট্রেলিয়া-নিউজিল‌্যান্ড সিরিজের শেষ টি-টোয়েন্টি হবে ২৯ মার্চ। আবার ইংল‌্যান্ড-শ্রীলঙ্কা সিরিজ শেষ ৩১ মার্চ। এই অবস্থায় অনেক টিমকেই সেরা ক্রিকেটারদের বাদ রেখে নামতে হবে। সেটা কখনওই ভাল হবে না। ফ্র্যাঞ্চাইজিগুলো বিষয়টা নিয়ে সন্তুষ্ট নাও হতে পারে। এখন যদি ১ এপ্রিল থেকে আইপিএল শুরু করা যায়, তাহলে আর এই পরিস্থিতির মধ‌্যে পড়তে হবে না। আশা করি আইপিএল গর্ভনিং কাউন্সিল এই ব‌্যাপারটা দেখবে। এটা নিয়ে চিন্তা-ভাবনা করবে।’’

আইপিএল গর্ভনিং কাউন্সিল শেষমেশ কী সিদ্ধান্ত নেয়, তারই অপেক্ষায় ফ্র্যাঞ্চাইজিগুলি। তবে কাউন্সিল সবচেয়ে বেশি গুরুত্ব দিচ্ছে দর্শকদের। যাতে বেশি পরিমাণ দর্শক মাঠে এবং টিভির পর্দায় আইপিএল উপভোগ করতে পারেন, সেভাবেই ম্যাচের দিনক্ষণ ঠিক করা হবে।

[আরও পড়ুন: হিন্দুদের ধর্মীয় ভাবাবেগে আঘাত! নেটদুনিয়ায় কটাক্ষের শিকার আফ্রিদি]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে