BREAKING NEWS

৩ জ্যৈষ্ঠ  ১৪২৮  মঙ্গলবার ১৮ মে ২০২১ 

READ IN APP

Advertisement

IPL 2021: দেশে ভয়াবহ করোনা পরিস্থিতি, IPL নিয়ে বড়সড় আপডেট জানালেন সৌরভ

Published by: Abhisek Rakshit |    Posted: April 26, 2021 6:55 pm|    Updated: April 26, 2021 7:32 pm

IPL 2021: Sourav Ganguly says tournament to go ahead as per schedule amid players pull out due to COVID-19 | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনার (Corona Pandemic) দ্বিতীয় ঢেউয়ে পুরোপুরি বিধ্বস্ত ভারত (India)। দৈনন্দিন আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গিয়েছে সাড়ে তিন লক্ষের গণ্ডি। পরিস্থিতি যেদিকে এগোচ্ছে আগামিদিনে এই দেশে করোনা আরও ভয়াবহ রূপ ধারণ করতে চলেছে। এমনটাই মত বিশেষজ্ঞদের। এই অবস্থায় আইপিএলের ভবিষ্যত কী? সেই নিয়েও প্রশ্ন উঠতে শুরু হয়ে গিয়েছে। এমনকী অনেকেই টুর্নামেন্ট বন্ধ রাখার পক্ষেই সওয়াল করেছেন। তবে বোর্ডের সেরকম পরিকল্পনাই নেই। টুর্নামেন্ট যেভাবে এগোচ্ছে, সেভাবেই চলবে। আপাতত আইপিএল স্থগিত রাখার কোনও প্রশ্ন নেই। সোমবার সেকথাই স্পষ্ট জানিয়ে দিলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়।

দেশে করোনার দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত স্বাস্থ্য পরিষেবা। জৈব সুরক্ষা বলয়ে কোভিডবিধি মেনেই দেশের মাটিতে আয়োজিত হচ্ছে এবারের আইপিএল। করোনার কথা মাথায় রেখে স্টেডিয়ামে দর্শক প্রবেশের অনুমতিও দেওয়া হয়নি। এই পরিস্থিতিতে আইপিএল শেষ করা নিয়ে দেখা দিয়েছে আশঙ্কার কালো মেঘ। তবে বিসিসিআই সভাপতির বক্তব্যের পর সেই আশঙ্কা কিছুটা হলেও দূর হয়েছে। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে আইপিএলের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন করা হলে সৌরভ বলেন, “এখনও পর্যন্ত সূচি মেনেই চলবে আইপিএল।”

[আরও পড়ুন: ‘সৌরভের জায়গায় থাকলে অর্থ সাহায্য করতাম’, করোনা আবহে IPL আয়োজনের নিন্দা বিন্দ্রার]

তবে অন্দরের খবর, ইতিমধ্যে অনেক ক্রিকেটারই কিন্তু ভারতে বাড়তে থাকা করোনার সংক্রমণ নিয়ে ব্যক্তিগতস্তরে উদ্বেগ প্রকাশ করেছে। কেউ কেউ দেশে ফিরেও গিয়েছেন। আইপিএল ফ্র্যাঞ্চাইজিগুলিও এই প্রসঙ্গে যাবতীয় সিদ্ধান্ত ক্রিকেটারদের উপরেই ছেড়েছেন। দলের খেলোয়াড়দের তারা জানিয়ে দিয়েছে, ভারতের বর্তমান করোনা পরিস্থিতিতে কোনও ক্রিকেটার যদি টুর্নামেন্ট থেকে সরে দাঁড়াতে চায়, সেক্ষেত্রে তাকেও সবরকমভাবে সাহায্য করা হবে। তবে বর্তমানে দলে উপস্থিত বিদেশি খেলোয়াড়দের দিক থেকে সবথেকে খারাপ অবস্থায় রয়েছে রাজস্থান। বেন স্টোকস এবং জোফ্রা আর্চার চোটের জন্য আইপিএল থেকে ছিটকে গিয়েছেন। অন্যদিকে, লিয়াম লিভিংস্টোন এবং অ্যান্ড্রু টাই করোনার কারণেই সরে দাঁড়িয়েছেন। ফলে তাদের হাতে রয়েছে কেবল চারজন বিদেশি। অন্যান্য ফ্র্যাঞ্চাইজিতে যে বিদেশি ক্রিকেটাররা সুযোগ পাচ্ছেন না, তাঁদের লোনে পেতে আবেদনও জানিয়েছে রাজস্থান কর্তৃপক্ষ। যদিও তাঁদের ‘লোন উইন্ডো’ (টুর্নামেন্টের ২০তম ম্যাচ থেকে ৫৬ তম ম্যাচ পর্যন্ত) না খোলা পর্যন্ত অপেক্ষা করতে হবে। এখন দেখার সৌরভের আশ্বাসের পরও টুর্নামেন্ট নির্দিষ্ট সূচি মেনেই শেষ হয় কি না।

[আরও পড়ুন: ধোনির কাছে হারের পরই জোড়া ধাক্কায় জর্জরিত ক্যাপ্টেন কোহলি ও RCB]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement