BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

IPL 2022: ‘পাকিস্তানে থাকলে আন্তর্জাতিক ম্যাচ খেলে ফেলত উমরান’, ভারতকে ‘কাশ্মীর খোঁচা’ কামরানের

Published by: Krishanu Mazumder |    Posted: May 13, 2022 6:59 pm|    Updated: May 13, 2022 6:59 pm

IPL 2022: Veteran wicket-keeper batter Kamran Akmal heaped praise on Umran Malik | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: উমরান মালিক (Umran Malik) যদি পাকিস্তানের হয়ে খেলতেন তাহলে এতদিনে আন্তর্জাতিক ম্যাচ খেলে ফেলতেন। যে সে নন, পাকিস্তানের প্রাক্তন উইকেটকিপার-ব্যাটার কামরান আকমল (Kamran Akmal) এহেন মন্তব্য করেছেন। 

উমরান মালিক এবারের আইপিএলে বারংবার চমকে দিচ্ছেন ক্রিকেটপ্রেমীদের। আইপিএলের (IPL 2022) দ্রুততম ডেলিভারি করে ফেলেছেন তিনি। ঘণ্টায় দেড়শো কিমি গতিতে বল করছেন। উইকেট তুলে নিচ্ছেন প্রতিপক্ষের। সানরাইজার্স হায়দরাবাদের জার্সিতে ১১টি ম্যাচ থেকে ১৫টি উইকেট নেওয়া হয়ে গিয়েছে উমরান মালিকের। জম্মু-কাশ্মীরের সেই পেসার প্রসঙ্গে কামরান আকমল বলছেন, ”ও যদি পাকিস্তানে থাকত তাহলে এতদিনে আন্তর্জাতিক ক্রিকেট খেলে ফেলত। ওর ইকোনমি রেট বেশি ঠিকই কিন্তু উমরান মালিক একজন স্ট্রাইক বোলার। উিকেট তুলতে পারে প্রতিপক্ষের।”  

[আরও পড়ুন: ব্যাডমিন্টনে ইতিহাস, ৪৩ বছর পর থমাস কাপে পদক নিশ্চিত করল ভারত]

কামরান আকমলের এহেন মন্তব্যের পরে অনেকেই মনে করছেন বর্ষীয়ান পাক ক্রিকেটার ঘুরিয়ে ভারতকে বিঁধলেন। কাশ্মীর চিরকালই স্পর্শকাতর বিষয় দুই প্রতিবেশি দেশের মধ্যে। অতীতে সৈয়দ আনোয়াররা মাস্টার ব্লাস্টারের শচীন তেণ্ডুলকরের খেলা দেখে এতটাই মোহিত হয়ে গিয়েছিলেন যে তাঁরা বলতেন, ”শচীন দে দে, সিয়াচেন লে লে।” এবারও কামরান আকমল ঘুরিয়ে সেই কাশ্মীর তাসই খেললেন।

পাকিস্তানের একটি টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ”প্রতিটি ম্যাচের শেষে উমরান মালিকের স্পিড চার্ট তুলে ধরা হচ্ছে। দেখা যাচ্ছে ঘণ্টায় ১৫৫ কিমি  বেগে বল করছে ও। ওর বলের গতি এর নীচে নামছে না। আমার মনে হয়, ভারতীয় দলে দারুণ এক প্রতিযোগিতা চলছে। অতীতে ভারতীয় দলে ভাল মানের ফাস্ট বোলারের অভাব ছিল। কিন্তু এখন নবদীপ সাইনি, মহম্মদ সিরাজ, মহম্মদ সামি এবং যশপ্রীত বুমরার মতো পেসার উঠে এসেছে। উমেশ যাদব দুর্দান্ত বোলিং করছে। ১০-১২ জন এরকম পেসার থাকলে ভারতীয় নির্বাচকদের পক্ষে নির্বাচন প্রক্রিয়া কঠিন হয়ে যায়।”  

উমরান মালিকের আগে শোয়েব আখতার, ব্রেট লি-র মতো বোলার গতির ঝড় তুলতেন। গতবার অবশ্য উমরান বেশি ম্যাচ খেলেননি। এবার কিন্তু উমরান মালিক রীতিমতো শিরোনামে। কামরান আকমল বলেছেন, ”গতবার একটা-দুটো ম্যাচ খেলেছিল উমরান। ও যদি পাকিস্তানে থাকত, তাহলে অবশ্যই আমাদের হয়ে খেলত। গোটা আইপিএলে উমরান মালিককে সুযোগ দিয়ে ভারতীয় ক্রিকেট বিচক্ষণতার পরিচয় দিয়েছে। ব্রেট লি ও শোয়েব ভাইও রান দিত কিন্তু ওরা উইকেট নিত। একজন স্ট্রাইক বোলার এরকমই হয়।” 

[আরও পড়ুন: ‘মোহনবাগানের সঙ্গে সাক্ষাতের স্মৃতি ভাল-মন্দে মেশানো’, বলছেন বসুন্ধরা কিংসের কোচ অস্কার ব্রুজো]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে