BREAKING NEWS

৩ মাঘ  ১৪২৮  সোমবার ১৭ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

বাদ মর্গ্যান, কার্তিক, গিল! আইপিএলের আগামী মরশুমে কোন চারজনকে রিটেন করছে KKR?

Published by: Subhajit Mandal |    Posted: November 30, 2021 4:36 pm|    Updated: November 30, 2021 5:26 pm

IPL Auction 2021: Here is the list of player who could be retained by KKR, MI and CSK | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আগামী মরশুমের আইপিএলের (IPL) জন্য ক্রিকেটারদের রিটেনশন তালিকা জমা দেওয়ার শেষদিন মঙ্গলবারই। স্বাভাবিকভাবেই কোন ফ্র্যাঞ্চাইজি কাকে রিটেন করছে, তা নিয়ে তুঙ্গে জল্পনা। খোঁজ নিয়ে দেখা গেল, অধিকাংশ আইপিএল দলই রিটেনশন তালিকায় চমক দিতে চলেছে। বিশেষ করে কলকাতা নাইট রাইডার্স, রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর, চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) এবং মুম্বই ইন্ডিয়ান্স।

IPL Auction 2021: Here is the list of player who could be retained by KKR, MI and CSK
ফাইল ছবি

একাধিক সংবাদমাধ্যম সূত্রের খবর, আগামী আইপিএলের জন্য নাইটরা চারজনকে রিটেন করলেও সেই তালিকায় থাকছেন না সদ্য দলকে ফাইনালে তোলা অধিনায়ক ইয়ন মর্গ্যান। গত মরশুমের অধিনায়ক দীনেশ কার্তিককেও (Dinesh Kartik) এবার রাখছে না নাইটরা। আরও চমকপ্রদভাবে নাইটদের রিটেনশন তালিকা থেকে বাদ পড়েছেন দলের অন্যতম স্তম্ভ শুভমন গিল। গত দুই মরশুমে কেকেআর-এর (KKR) ব্যাটিংয়ে সবচেয়ে বেশি ভরসা জুগিয়েছেন গিলই। তবে, স্লো স্ট্রাইক রেটের জন্যই সম্ভবত গিলকে রাখতে চাইছে না নাইটরা। তাহলে কাকে কাকে রিটেন করল কেকেআর? একাধিক সংবাদ মাধ্যম সূত্রের খবর আগামী মরশুমের জন্য সুনীল নারিন, বরুণ চক্রবর্তী, আন্দ্রে রাসেল (Andre Russel) এবং ভেঙ্কটেশ আইয়ারকে রিটেন করতে চলেছে নাইটরা। কেকেআর ম্যানেজমেন্টের এই সিদ্ধান্ত নিয়ে অনেকেই প্রশ্ন তুলছেন। গত মরশুমে তেমন কিছুই না করতে পারা হাফ ফিট রাসেলকে কেন রিটেন করা হল? বোধগম্য হচ্ছে না ক্রিকেট বোদ্ধাদের।

[আরও পড়ুন: দারুন ক্রিকেটীয় পিচ! নজিরবিহীনভাবে কানপুরের গ্রাউন্ড স্টাফদের পুরস্কার দিলেন রাহুল দ্রাবিড়]

অন্যদের মধ্যে রিটেনশন লিস্টে চমক দিয়েছে চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings)। তাঁরা সম্ভবত রিটেন করছে ধোনি, জাদেজা, মইন আলি এবং রুতুরাজ গায়কোয়াড়কে। রায়না, ডু’প্লেসিস, ব্রাভোরা তালিকায় থাকছেন না। মুম্বই ইন্ডিয়ান্স রিটেন করছে রোহিত (Rohit Sharma), পোলার্ড, বুমরাহ এবং ঈশান কিষানকে। ফর্মে থাকা সূর্যকুমার যাদবকে সম্ভবত রিটেন করা হচ্ছে না। চমক রয়েছে আরসিবি-র রিটেনশন লিস্টেও। তাঁরা রিটেন করছে শুধু বিরাট কোহলি, গ্লেন ম্যাক্সওয়েল এবং মহম্মদ সিরাজকে। যুজবেন্দ্র চাহালকে তাঁরা রিটেন করবে কিনা স্পষ্ট নয়।

[আরও পড়ুন: India Vs New Zealand: দাঁতে দাঁত চেপে লড়াই নিউজিল্যান্ডের, কানপুর টেস্ট জিততে পারল না ভারত]

মঙ্গলবার রাতেই স্পষ্ট হয়ে যাবে কোন দল কাদের রিটেন করল। পুরনো আটটি দল তাদের রিটেন করা ক্রিকেটারদের তালিকা দেওয়ার পরই নতুন দু’টি দল নিজেদের পছন্দমতো ২ জন করে ক্রিকেটারকে নিলামের বাইরে থেকে কিনে নিতে পারবে। সেজন্য আগামী ২৫ ডিসেম্বর পর্যন্ত সময় পাবে দলগুলি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে