১৭  মাঘ  ১৪২৯  শুক্রবার ৩ ফেব্রুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

IPL Auction: আইপিএলের নিলামে ১০ কোটি টাকারও বেশি পেতে পারেন যে তারকারা

Published by: Subhajit Mandal |    Posted: February 11, 2022 4:24 pm|    Updated: March 21, 2022 1:19 pm

IPL Auctions: Here are the players likely to fetch big money | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রাত পোহালেই আইপিএলের মেগা নিলাম (IPL Auction)। অন্যান্য বছরের মতো এবারেও দেশ তথা বিশ্বের সেরা তারকাদের পেতে ঝাঁপাবে আইপিএলের ফ্র্যঞ্চাইজিগুলি। তবে, গত কয়েকবছরের থেকে এবারের নিলামপর্ব বেশি আকর্ষণীয় হতে চলেছে। কারণ, এবারে নতুন দুই দল যোগ দিচ্ছে নিলামে। সব মিলিয়ে ৫৯০ জন তারকা ক্রিকেটার নিলামে ভাগ্য পরীক্ষা করবেন। তবে, প্রত্যাশিতভাবেই এবারের নিলামেও নজর থাকবে কয়েকজন তারকার দিকে। যারা নিলামে কোটি কোটি টাকা পেতে পারেন।

শ্রেয়স আইয়ার: এবারের নিলামের সেরা আকর্ষণ হতে চলেছেন শ্রেয়স (Sreyash Iyer)। গত বছর দিল্লিতে ছিলেন তিনি। দিল্লি ক্যাপিটালস তাঁকে রিটেন করতেও চেয়েছিল। কিন্তু তিনি নিজে নিলামে আসার সিদ্ধান্ত নেন। আসলে শ্রেয়স কোনও ফ্র্যাঞ্চাইজির অধিনায়কত্ব চাইছেন। তাঁর মধ্যে নেতৃত্ব দেওয়ার সহজাত ক্ষমতা রয়েছে। আর সেটাই তাঁকে নিলামে অন্যদের থেকে এগিয়ে দিচ্ছে। শ্রেয়সকে কেনার জন্য নিলামে ঝাঁপাতে পারে কেকেআর (KKR), আরসিবি (RCB), হায়দরাবাদ এবং পাঞ্জাবের মতো ফ্র্যাঞ্চাইজি।

IPL Auctions: Here are the players likely to fetch big money

[আরও পড়ুন: ‘অস্ট্রেলিয়ায় বেশ কিছু সিদ্ধান্ত নিয়েছিলাম, কৃতিত্ব নিল অন্য কেউ’, ঘুরিয়ে শাস্ত্রীকে তোপ রাহানের]

ঈশান কিষান: টি-২০ ক্রিকেটে ভারতের পরবর্তী সুপারস্টার হওয়ার সবরকম রসদ রয়েছে ঈশান কিষানের (Ishan Kishan) মধ্যে। বাঁ হাতি এই ব্যাটার খুব দ্রুত গতিতে রান করতে পারেন। পাশাপাশি তিনি উইকেটরক্ষকও বটে। ঈশানকে দলে নেওয়ার জন্য প্রায় সবক’টি ফ্র্যাঞ্চাইজিই ঝাঁপাতে পারে।

IPL Auctions: Here are the players likely to fetch big money

কাগিসো রাবাদা: গত কয়েক মরশুম তিনি ছিলেন দিল্লিতে। রাবাদা (Kagiso Rabada) এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা পেসার। লোয়ার অর্ডারে প্রয়োজনে ব্যাটও করতে পারেন। দিল্লি-সহ বেশ কয়েকটি ফ্র্যাঞ্চাইজি তাঁকে কেনার জন্য ঝাঁপাবে।

IPL Auctions: Here are the players likely to fetch big money

ডেভিড ওয়ার্নার: গত মরশুমের শুরুর দিক পর্যন্ত ওয়ার্নার আর সানরাইজার্স হায়দরাবাদ যেন সমার্থক ছিল। কিন্তু গত মরশুমে ম্যানেজমেন্টের সঙ্গে ঝামেলায় জড়িয়ে পড়েন তিনি। শেষ দিকে ফর্মও ভাল ছিল না। তাই শেষপর্যন্ত হায়দরাবাদ ছেড়ে নিলামে আসেন ওয়ার্নার (David Warner)। এই অজি তারকা এখনও বিশ্বের অন্যতম সেরা ব্যাটার। সেই সঙ্গে নেতৃত্ব দেওয়ার ক্ষমতা রয়েছে তাঁর। তাই তাঁকে কেনার জন্য পাঞ্জাব কিংস, আরসিবি এবং কেকেআরের মধ্যে টানাটানি হতে পারে। আরও কয়েকটি দল ওয়ার্নারকে কেনার জন্য ঝাঁপাবে বলেই মত ক্রিকেট মহলের।

IPL Auctions: Here are the players likely to fetch big money

[আরও পড়ুন: কোহলি এবার ‘পুষ্পা’! আল্লু অর্জুনের হিট ‘শ্রীভল্লি’ গানে কোমর দোলালেন বিরাট]

কুইন্টন ডি’কক: দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক এবারের আইপিএলের হট প্রপার্টি হতে চলেছেন। এই মুহূর্তে বিশ্বের অন্যতম সেরা টপ অর্ডার ব্যাটার ডি’কক। প্রয়োজনে তাঁকে অধিনায়কও করা হতে পারে। সেই সঙ্গে তিনি বিশ্বের অন্যতম সেরা উইকেটরক্ষক। স্বাভাবিকভাবেই একাধিক দল তাঁকে পেতে ঝাঁপাবে।

IPL Auctions: Here are the players likely to fetch big money

এঁরা ছাড়াও নিলামের টেবিলে ঝড় তুলতে পারেন, যুজবেন্দ্র চাহাল, শিখর ধাওয়ান, রবিচন্দ্রন অশ্বিন, প্যাট কামিন্স, ট্রেন্ট বোল্ট, দীপক হুডা, প্রসিদ্ধ কৃষ্ণা, আবেশ খান, হর্ষল প্যাটেল, শাহরুখ খান, লিয়াম লিভিংস্টোনরা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে