BREAKING NEWS

১৭  আষাঢ়  ১৪২৯  রবিবার ৩ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

করোনা মার, আগামী বছরও আমিরশাহীতেই বসবে আইপিএলের আসর?

Published by: Sulaya Singha |    Posted: September 20, 2020 3:08 pm|    Updated: September 20, 2020 3:08 pm

IPL latest news: next season of IPL will also be held in UAE? | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমিরশাহী ক্রিকেট বোর্ডের (ECB) সঙ্গে মউ চুক্তি করে ফেলছে সৌরভ গঙ্গোপাধ্যায় নেতৃত্বাধীন ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (BCCI)। যার ফলে দু’দেশের ক্রিকেটীয় সম্পর্ক তো ভাল হয়েই গেল, একই সঙ্গে ভারতে করোনা পরিস্থিতি স্বাভাবিক না হলে আমিরশাহীই ভারতের দ্বিতীয় ‘হোমে’ও পরিণত হয়ে গেল!

হ্যাঁ, ঠিকই পড়লেন। ভারতে করোনা (Coronavirus) পরিস্থিতি যদি স্বাভাবিক না হয়, তাহলে সংযুক্ত আরব আমিরশাহীকে (UAE) দেখা যেতেই পারে বিরাট কোহলিদের দ্বিতীয় ‘হোম’ হিসেবে। এবং এহেন মউ চুক্তির পরে মনে করা হচ্ছে, আগামী আইপিএলও যদি আমিরশাহীতে হয়, তাহলে অবাক হওয়ার কিছু নেই। কারণ আগামী বছর মার্চ-এপ্রিলে ফের বসবে আইপিএলের (IPL) আসর। আর্থাৎ আগামী ছ’মাসের মধ্যেই ফের টুর্নামেন্ট শুরু হবে। ততদিনেও কোভিড পরিস্থিতি দেশে স্বাভাবিক না হলে আগামী আইপিএলও আমিরশাহীতে হতে পারে বলে মনে করা হচ্ছে।

[আরও পড়ুন: চাওলা ও রায়ডুকে ‘লো প্রোফাইলে’র ক্রিকেটার বলে ফের নেটিজেদের রোষানলে সঞ্জয় মঞ্জরেকর]

এদিকে ভারতে ক্রিকেট কামব্যাক নিয়েও ইঙ্গিত মিলল বোর্ডের তরফে। এক সিনিয়র আধিকারিক জানিয়েছেন, ইংল্যান্ডের ভারত সফর দিয়েই হয়তো এ দেশে করোনা পরবর্তী ক্রিকেটের সূচনা হবে। ইংল্যান্ড দলের জন্য সেক্ষেত্রে জৈব বলয় সুরক্ষার ব্যবস্থা করার পরিকল্পনাও রয়েছে। এর আগেও অবশ্য বোর্ড সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় টিম ইন্ডিয়ার আসন্ন সিরিজগুলির কথা জানিয়েছিলেন। বলেছিলেন, নভেম্বরে চলতি আইপিএল শেষ হওয়ার পর ডিসেম্বরে দ্বিপাক্ষিক সিরিজ খেলতে অস্ট্রেলিয়া পৌঁছে যাবে কোহলি অ্যান্ড কোং। সেখান থেকে দেশে ফিরে ফেব্রুয়ারিতে ইংল্যান্ডের বিরুদ্ধে বাইশ গজের লড়াইয়ে নামবে টিম ইন্ডিয়া। সীমিত ওভারের পাশাপাশি হবে টেস্ট সিরিজও।

তবে সেই সময়ও মাঠে দর্শক প্রবেশের অনুমতি দেওয়া হবে কি না, তা এখনও স্পষ্ট নয়। সিনিয়র আধিকারিকের কথায়, প্রথমেই হয়তো সমর্থকরা গ্যালারিতে বসে ম্যাচ উপভোগ করতে পারবেন না। তবে পরবর্তীতে পরিস্থিতি বুঝে অনুমতি দেওয়া হবে।

[আরও পড়ুন: আইপিএলে আজ ‘উত্তর ভারতের ডার্বি’, স্টেডিয়ামে থাকতে পারেন প্রীতি জিন্টা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে