BREAKING NEWS

১৯ আষাঢ়  ১৪২৭  রবিবার ৫ জুলাই ২০২০ 

Advertisement

আমফান বিধ্বস্ত বাংলাকে আর্থিক সাহায্য কেকেআরের, কলকাতায় বৃক্ষরোপন করবে শাহরুখের দল

Published by: Sulaya Singha |    Posted: May 27, 2020 7:37 pm|    Updated: May 27, 2020 7:37 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আমফানের দাপটে সাজানো তিলোত্তমার চেহারাটা রাতারাতি ভয়ংকর হয়ে উঠেছে। রাস্তায়-রাস্তায় গাছ পড়ে। বিভিন্ন জায়গা এখনও বিদ্যুৎ বিচ্ছিন্ন। মোবাইল ইন্টারনেট পরিষেবাও ব্যাহত। কল্লোলিনী কলকাতার এমন রূপ দেখে ব্যথিত কেকেআর। নিজের শহরকে দ্রুত স্বাভাবিক ছন্দে ফেরাতে তাই একাধিক উদ্যোগ নিল শাহরুখের কলকাতা নাইট রাইডার্স।

প্রবল শক্তিশালী ঘূর্ণিঝড় আমফানের তাণ্ডবে বিধ্বস্ত বাংলার বিস্তীর্ণ এলাকা। দক্ষিণবঙ্গ বিশেষ করে উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, কলকাতা, হাওড়া, হুগলি ও পূর্ব মেদিনীপুরকে তছনছ করে দিয়েছে সুপার সাইক্লোন। মৃত্যু হয়েছে ৮৭ জনের। এমন পরিস্থিতিতে সবরকমভাবে বঙ্গবাসীর পাশে দাঁড়ানোর বার্তা সোশ্যাল মিডিয়ায় আগেই দিয়েছিল আইপিএল ফ্র্যাঞ্চাইজি কেকেআর (Kolkata Knight Riders)। এবার দলের তরফে নেওয়া একাধিক কর্মসূচির কথা ঘোষণা করা হল। কলকাতা তথা বাংলাকে আমফানের ভয়াবহতা থেকে বের করে আনতে মুখ্যমন্ত্রীর ত্রাণ তহবিলে অর্থ সাহায্য করতে কেকেআর।

[আরও পড়ুন: এবার সাইয়ে করোনা আতঙ্ক, স্যানিটাইজ করা হল গোটা হেডকোয়ার্টার]

সুপার সাইক্লোনে ঘরছাড়া হয়েছেন বহু মানুষ। দু’বেলা খাবার জোটাতেও হিমশিম খেতে হচ্ছে অনেককে। তাই রাজ্যের একাধিক শহরে সহায়তা ভবন তৈরি করছে কেকেআর। এখান থেকেই ক্ষতিগ্রস্তদের প্রয়োজনীয় সামগ্রী দেওয়ার ব্যবস্থা থাকবে। এখানেই শেষ নয়, আরও একটি মহৎ উদ্যোগ নিয়েছে কেকেআর। শহরের বিভিন্ন প্রান্তে গাছ লাগানোর ব্যবস্থা করা হচ্ছে। দলের সহ-কর্ণধার জুহি চাওলার নেতৃত্বে অনেক বছর ধরেই কলকাতায় বৃক্ষরোপন করে আসছেন ফ্র্যাঞ্চাইজি কর্মকর্তারা। আমফান বিধ্বস্ত কলকাতায় নতুন করে সেই উদ্যোগ নেওয়া হচ্ছে। ঝড়ের তাণ্ডবে যে হাজার হাজার গাছ উপড়ে পড়েছে, নষ্ট হয়েছে, তার শূন্যস্থান পূরণেই এই প্রয়াস।

দলের সিইও ভেঙ্কি মাইসোর বলেন, “কলকাতা তথা পশ্চিমবঙ্গ আমাদের কাছে বিভিন্ন কারণে খুবই স্পেশ্যাল। রাজ্যবাসী সবসময় কেকেআরের প্রতি ভালবাসা আর সমর্থন দেখিয়েছে। ঘূর্ণিঝড়ে ক্ষতিগ্রস্তদের জন্য এটা আমাদের তরফে একটি ছোট্ট প্রয়াস।”

[আরও পড়ুন: ‘গত ১০ বছরে ক্রিকেটটাকে শেষ করে দিয়েছে আইসিসি’, বিস্ফোরক শোয়েব আখতার]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement