BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শুক্রবার ২০ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

২২ গজে স্পোর্টসম্যান স্পিরিট! চোট খাওয়া ব্যাটসম্যানকে রান আউট করলেন না বোলার

Published by: Sulaya Singha |    Posted: December 11, 2019 6:49 pm|    Updated: December 11, 2019 6:50 pm

Isuru Udana refused to run injured batsman out in Mzansi Super League

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: খেলার মাঠে স্পোর্টসম্যান স্পিরিটের নানা দৃষ্টান্তের সাক্ষী থেকেছেন দর্শকরা। কখনও বিশ্বকাপের মঞ্চে ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর কাঁধে ভর দিয়ে মাঠ ছেড়েছেন প্রতিপক্ষ উরুগুয়ের কাভানি। তো কখনও পিংক বল টেস্টে বাংলাদেশের চোট পাওয়া ক্রিকেটারের শুশ্রুষায় ছুটে এসেছেন ভারতীয় ফিজিও। আরও একবার স্পোর্টসম্যান স্পিরিটের দৃশ্য উঠে এল শিরোনামে।

ঘটনা এমএসএলের (Mzansi Super League) একটি ম্যাচের। ফ্যাফ ডু প্লেসির পার্ল রকসের জার্সি গায়ে খেলছিলেন ইসুরু উদানা। ম্যাচ চলছিল নেলসন ম্যান্ডেলা বে জায়ান্টসের বিরুদ্ধে। শেষ দুই ওভারে তাদের প্রয়োজন ছিল ৩০ রান। এমন পরিস্থিতিতে ১৯ তম ওভারে রান নেওয়ার সময় হেইনোর শটে বল সোজা এসে লাগে মার্কো মারাইসের পায়ে। চোট পেয়ে রান নিতে গিয়ে পিচের উপরই পড়ে যান তিনি। সেই সময় বল চলে এসেছিল উদানার হাতে। কিন্তু মারকোকে হোঁচট খেতে দেখে তাঁকে রান আউট না করার সিদ্ধান্ত নেন শ্রীলঙ্কার বোলার। রান না নিয়ে কোনওক্রমে পা টেনে নন-স্ট্রাইকার এন্ডেই ফিরে আসেন মার্কো। এমএসএলের ম্যাচের এই দৃশ্যই এখন সোশ্যাল মিডিয়ায় ভাইরাল। লিগ কর্তৃপক্ষের তরফেই নেটদুনিয়ায় পোস্ট করা হয়েছে ভিডিওটি। সঙ্গে লেখা, “ক্রিকেটীয় স্পিরিট।” প্রত্যেকেই উদানার প্রশংসায় পঞ্চমুখ। অনেকে লিখেছেন, ‘এমন আরও দৃশ্যের সাক্ষী হওয়ার অপেক্ষায় থাকব।’

[আরও পড়ুন: ওয়ানডে সিরিজে ধাওয়ানের পরিবর্ত মায়াঙ্ক, দেখে নিন ১৫ জনের ভারতীয় দল]

প্রথমে ব্যাট করে পাঁচ উইকেটে ১৬৮ রান করে পার্ল। কিন্তু রান তাড়া করে লক্ষ্যে পৌঁছতে পারেনি প্রতিপক্ষ। ১২ রানে ম্যাচ জিতে নেন ফ্যাফরা। এই জয়ের সঙ্গেই ২৭ পয়েন্ট নিয়ে লিগ তালিকার শীর্ষে পৌঁছে গেল পার্ল রকস। আর তাদের জয়গাঁথার কাহিনি স্পোর্টস ম্যান স্পিরিট হিসেবেও স্মরণীয় হয়ে রইল।

[আরও পড়ুন: দাম্পত্যের ২ বছর, বিবাহবার্ষিকীতে অনুষ্কার উদ্দেশে আবেগঘন পোস্ট বিরাটের]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে