১১ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ২৮ নভেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

ওয়ানডে সিরিজে ধাওয়ানের পরিবর্ত মায়াঙ্ক, দেখে নিন ১৫ জনের ভারতীয় দল

Published by: Sulaya Singha |    Posted: December 11, 2019 3:18 pm|    Updated: December 11, 2019 5:53 pm

Mayank Agarwal named as replacement for injured Shikhar Dhawan

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: চোটের কারণে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজ থেকে শিখর ধাওয়ানের ছিটকে যাওয়া একপ্রকার নিশ্চিত হয়ে গিয়েছিল। বুধবার সরকারিভাবে বিসিসিআই জানিয়ে দিল আসন্ন তিন ম্যাচের সিরিজে খেলবেন না ভারতীয় ওপেনার। তাঁর পরিবর্ত হিসেবে বেছে নেওয়া হল মায়াঙ্ক আগরওয়ালকে।

সম্প্রতি শেষ হওয়া সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে মহারাষ্ট্রের বিরুদ্ধে খেলার সময় হাঁটুতে চোট পেয়েছিলেন ধাওয়ান। যে কারণে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শেষ মুহূর্তে টি-টোয়েন্টি সিরিজ থেকে বাদ পড়েছিলেন তিনি। আশা করা হয়েছিল, সুস্থ হয়ে ওয়ানডে দলে ফিরবেন তিনি। কিন্তু তেমনটা হল না। বুধবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের মেডিক্যাল টিমের তরফে জানিয়ে দেওয়া হল, ধাওয়ানের সেলাই শুকিয়ে গিয়েছে। চোটও সেরে উঠছে। কিন্তু সম্পূর্ণ ম্যাচ ফিট হতে তাঁর আরও কয়েকটা দিন সময় লাগবে। সেই কারণেই তাঁকে দলে না রাখার সিদ্ধান্ত। তাঁর পরিবর্তে দলে সুযোগ পেয়েছেন মায়াঙ্ক আগরওয়াল।

[আরও পড়ুন: দাম্পত্যের ২ বছর, বিবাহবার্ষিকীতে অনুষ্কার উদ্দেশে আবেগঘন পোস্ট বিরাটের]

পরিবর্ত হিসেবে মায়াঙ্কের পাশাপাশি দৌড়ে ছিলেন সঞ্জু স্যামসন এবং শুভমান গিল। তবে বাংলাদেশের বিরুদ্ধে টেস্টে দুর্দান্ত পারফর্ম করা মায়াঙ্ককেই বেছে নেন জাতীয় নির্বাচকরা। চলতি বছর এই নিয়ে দ্বিতীয়বার পরিবর্ত হিসেবে দলে ডাক পেলেন তিনি। এর আগে বিশ্বকাপে চোট পাওয়া বিজয় শংকরের বদলি হিসেবে ইংল্যান্ড উড়ে গিয়েছিলেন তিনি। আপাতত রনজি ট্রফিতে কর্ণাটকের হয়ে খেলছেন মায়াঙ্ক। তবে জাতীয় দলে যোগ দিলে ঘরোয়া লিগের দ্বিতীয় রাউন্ডে খেলা হবে না তাঁর।

আগামী ১৫ ডিসেম্বর চেন্নাইয়ে প্রথম ওয়ানডে-তে মুখোমুখি হবে ভারত-ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় ও তৃতীয় ম্যাচ যথাক্রমে ১৮ ও ২২ ডিসেম্বর বিশাখাপত্তনম এবং কটকে। একনজরে দেখে নিন ওয়ানডে সিরিজের ভারতীয় দল।

[আরও পড়ুন: আই লিগ অভিযানের মধ্যেই আজ ছাঁদনাতলায় শিল্টন-সায়না]

বিরাট কোহলি (অধিনায়ক), রোহিত শর্মা (সহ-অধিনায়ক), মায়াঙ্ক আগরওয়াল, কে এল রাহুল, শ্রেয়াস আইয়ার, মণীশ পাণ্ডে, ঋষভ পন্থ, শিবম দুবে, কেদার যাদব, রবীন্দ্র জাদেজা, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, দীপক চাহার, মহম্মদ শামি এবং ভূবনেশ্বর কুমার।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে