১৪ মাঘ  ১৪২৯  রবিবার ২৯ জানুয়ারি ২০২৩ 

READ IN APP

Advertisement

বল চকচকে করতে সতীর্থের টাকের ঘামে বল ঘষলেন জো রুট, ভিডিও ভাইরাল

Published by: Anwesha Adhikary |    Posted: December 4, 2022 3:38 pm|    Updated: December 4, 2022 3:38 pm

Joe Root rubs ball in Jack Leach's head, video went viral | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: কোভিডের গেরোয় পড়ে থুতু দিয়ে বল পালিশে নিষেধাজ্ঞা চাপানো হয়েছে। বাধ্য হয়ে কপাল বা হাতের ঘাম দিয়েই বল পালিশ করেন ক্রিকেটাররা। সেটা কি আর যথেষ্ট হয়? এহেন সমস্যা সমাধানের এক মজার উপায় বের করলেন ইংল্যান্ডের ব্যাটার জো রুট (Joe Root)। সতীর্থ জ্যাক লিচের টাকে বল ঘষে ভাল করে পালিশ করে নিলেন তিনি। সেই দৃশ্য দেখে হাসিতে ফেটে পড়েন মাঠে উপস্থিত সকলে। ভাইরাল হয়ে যায় মজার ভিডিওটি।

দীর্ঘ ১৭ বছর পরে পাকিস্তানের মাটিতে টেস্ট সিরিজ খেলতে গিয়েছে ইংল্যান্ড (England vs Pakistan)। রাওয়ালপিন্ডি টেস্টে পাকিস্তানের প্রথম ইনিংসে মজার ঘটনাটি ঘটে। নতুন ওভার শুরুর আগে দেখা যায়, বল হাতে সতীর্থ জ্যাক লিচের দিকে এগিয়ে যাচ্ছেন জো রুট। ক্রিকেট দুনিয়ায় টাকের জন্য বেশ পরিচিত মুখ লিচ। মাঠের মধ্যেই লিচের (Jack Leach) টুপি খুলে নিয়ে তাঁর মাথায় বলটি বুলিয়ে নেন রুট। টাকের সমস্ত ঘাম যেন বলে লেগে যায়, সেই চেষ্টায় কোনও খামতি রাখেননি ইংরেজ ব্যাটার।

[আরও পড়ুন: বাংলাদেশের বিরুদ্ধে ভারতের ব্যাটিং বিপর্যয়, শাকিবের ঘূর্ণিতে বেসামাল রোহিত-বিরাটরা]

এই কাণ্ড দেখে হাসি চাপতে পারেননি ইংল্যান্ডের বোলাররা। একই দশা হয় হয় ধারাভাষ্যকারদেরও। কমেন্ট্রি বক্সে বসে থাকা নাসের হুসেনের টাকে হাতে বুলিয়ে গোটা ব্যাপারটি বিশ্লেষণ করতে শুরু করেন ডেভিড গাওয়ার। তিনি বলেন, “থুতুর চেয়ে ঘাম ব্যবহার করলেই বলের পালিশ তুলতে বেশি সুবিধা হয়। তবে শরীরের এই অংশ থেকেও যে বলের পালিশ তোলা যেতে পারে, সেটা কখনও ভাবিনি।” পাকিস্তানের ক্রিকেট বোর্ডের তরফ থেকেও ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করা হয়। সঙ্গে সঙ্গে বিপুল সংখ্যক দর্শক দেখে ফেলেন ভিডিওটি। 

এই ম্যাচে বিশ্বরেকর্ড গড়েছে ইংল্যান্ড। টেস্টের ইতিহাসে প্রথম দিনেই ৫০০ রান তুলে ফেলেন ইংরেজ ব্যাটাররা। প্রথম পাঁচজন ব্যাটারের মধ্যে চারজনই সেঞ্চুরি হাঁকান। শেষ পর্যন্ত ৬৫৭ রানে শেষ হয় তাদের ইনিংস। জবাবে দুরন্ত ব্যাটিং করে পাকিস্তানও। ৫৭৯ রানে ইনিংস শেষ করে তারা। বাবর আজমের ১৩৬ রান ছাড়াও সেঞ্চুরি হাঁকান দুই ওপেনার আবদুল্লা শফিক ও ইমাম-উল-হক।

[আরও পড়ুন: প্রি-কোয়ার্টার ফাইনালের আগে ব্রাজিল শিবিরে সুখবর, কোরিয়ার বিরুদ্ধে দলে থাকছেন নেইমার

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে