BREAKING NEWS

২৮ চৈত্র  ১৪২৭  রবিবার ১১ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

তিন মাস আগেই শুরু পরিকল্পনা, টেস্ট চ্যাম্পিয়নশিপ জিততে নয়া ছক টিম ইন্ডিয়ার

Published by: Abhisek Rakshit |    Posted: March 24, 2021 1:50 pm|    Updated: March 24, 2021 2:01 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিউজিল্যান্ড (New Zealand) আগেই পৌঁছে গিয়েছিল। ঘরের মাঠে ইংল্যান্ডকে (England) ৩-১ ব্যবধানে হারিয়ে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের (World Test Championship) ফাইনালের টিকিট জোগাড় করেছেন বিরাট কোহলিরা। আগে লর্ডসে (Lords) ম্যাচ আয়োজনের কথা থাকলেও পরবর্তিত সূচি অনুযায়ী, ১৮ থেকে ২২ জুন পর্যন্ত সাউদাম্পটনে আয়োজিত হবে সেটি। আর সেই ম্যাচের পরিকল্পনা ইতিমধ্যে শুরু করে দিয়েছে টিম ম্যানেজমেন্ট।

একটি ক্রীড়া সংবাদমাধ্যমে প্রকাশিত প্রতিবেদন অনুযায়ী, ইংল্যান্ডের বিরুদ্ধে ওয়ানডে সিরিজের পরই ক্রিকেটাররা ঢুকে পড়বেন আইপিএলের সংসারে। কিন্তু আইপিএল শেষ হলেই বেজে যাবে ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দামামা। টিম ম্যানেজমেন্ট সূত্রে খবর, কিউয়িদের বিরুদ্ধে লড়াইয়ের জন্য ইংল্যান্ডে বেশ বড়সড় দল পাঠানো হবে। যাতে প্রস্তুতিতে কোনও খামতিই না থাকে। যেহেতু একটিই মাত্র ম্যাচে কাপ ভাগ্য নির্ধারণ হবে, তাই ক্রিকেটারদের পরিবেশের সঙ্গে মানিয়ে নেওয়ার জন্যও বিশেষ পরিকল্পনা করা হয়েছে।

[আরও পড়ুন: দুরন্ত বোলিং কৃষ্ণা-শার্দূলের, প্রথম ওয়ানডেতে বিরাট জয় টিম ইন্ডিয়ার]

জানা গিয়েছে, ভারতীয় দল নিজেদের মধ্যেই একাধিক প্রস্তুতি ম্যাচ খেলবে। সেজন্যই বেশ বড়সড় স্কোয়াড নিয়েই ইংল্যান্ড যাচ্ছে তাঁরা। এই প্রসঙ্গে হ্যাম্পশায়ার ক্রিকেট সংস্থার চেয়ারম্যান রোড ব্র্যানসগ্রোভ সংবাদমাধ্যমকে জানিয়েছেন, “যতদূর আমি জানি আলাদা করে কোনও অনুশীলন ম্যাচ আয়োজনের কথা বলা হয়নি। তবে আমার মনে হয়, ভারতীয় দল বেশ বড় স্কোয়াড নিয়ে ইংল্যান্ডে আসতে চলেছে। আর এরপর নিজেদের মধ্যেই প্রস্তুতি ম্যাচ খেলবে। দু’টি টিমই একই হোটেলে থাকবে। তবে আলাদা ফ্লোরে। যে হোটেলটি ঠিক করা হয়েছে সেটিতে ১৭০টি ঘর রয়েছে। দু’দলকে এক জায়গায় রাখতে কোনও সমস্যা হবে না।”

এদিকে, ইংল্যান্ডে ফের মাথাচাড়া দিয়েছে করোনা সংক্রমণ। ভাইরাসের নয়া স্ট্রেন চিন্তা বাড়িয়েছে প্রশাসনের। এই পরিস্থিতিতে আরও কড়া হয়েছে কোভিড-বিধি। ভারতীয় দল প্রস্তুতিতে কোনও খামতিই রাখতে চাইছে না। আর তিন মাস আগে থেকেই পরিকল্পনা শুরু ‘টিম ইন্ডিয়া’র। 

[আরও পড়ুন: সুযোগ পেলে ভারতেও টেনিস অ্যাকাডেমি খুলতে চান ক্লে-কোর্ট সম্রাট নাদাল]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement