৩০ চৈত্র  ১৪২৭  মঙ্গলবার ১৩ এপ্রিল ২০২১ 

READ IN APP

Advertisement

দুরন্ত বোলিং কৃষ্ণা-শার্দূলের, প্রথম ওয়ানডেতে বিরাট জয় টিম ইন্ডিয়ার

Published by: Abhisek Rakshit |    Posted: March 23, 2021 9:39 pm|    Updated: March 23, 2021 9:43 pm

An Images

ভারত: ৫০ ওভারে ৩১৭/৫ (ধাওয়ান ৯৮, রাহুল ৬০*, ক্রুণাল ৫৮*, স্টোকস ৩/৩৪ )
ইংল্যান্ড: ৪২.১ ওভারে ২৫১/১০ (বেয়ারস্টো ৯৪, জেসন ৪৬, প্রসিদ্ধ ৪/৫৪)
ভারত ৬৬ রানে জয়ী।

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেস্ট হোক কিংবা টি-২০, সিরিজের প্রথম ম্যাচ হেরে গিয়েছিলেন বিরাটরা। পুণেতে অনুষ্ঠিত প্রথম ওয়ানডেতেও ইংল্যান্ডের ওপেনিং জুটির ব্যাটিং দেখে অনেকেই সেই আশঙ্কাই করছিলেন ক্রিকেটভক্তরা। কিন্তু জেসন রয় এবং জনি বেয়ারস্টো ফিরতেই ম্যাচে ফিরল টিম ইন্ডিয়া। ভারতীয় বোলারদের দুরন্ত বোলিংয়ে কুপোকাত ইংল্যান্ড শিবির। ৩১৮ রান তাড়া করতে নেমে ২৫১ রানেই থামলেন মর্গ্যানরা। ৬৬ রানে সহজেই ম্যাচ জিতে নিলেন বিরাট কোহলিরা।

৩১৮ রানের লক্ষ্যমাত্রা তাড়া করতে নেমে শুরুটা দুর্দান্ত করেছিলেন ইংল্যান্ডের দুই ওপেনার জেসন রয় এবং বেয়ারস্টো। ওপেনিং জুটিতে ১৪.১ ওভারে ১৩৫ রান যোগ করেন দু’জনে। একসময় মনে হচ্ছিল সহজেই ম্যাচ জিতে নেবে ইংল্যান্ড। আর ফের হার দিয়েই সিরিজ শুরু করবে ভারতীয় দল। কিন্তু অভিষেকেই দুরন্ত বল করা কেকেআরের প্রসিদ্ধ কৃষ্ণা ফেরান রয়কে (৪৬)। এরপরই দ্রুত ফিরে যান বেন স্টোকসও (১)। উলটোদিকে তখনও মারমুখী মেজাজে ব্যাটিং করছিলেন জনি বেয়ারস্টো। কিন্তু শেষপর্যন্ত ব্যক্তিগত ৯৪ রানের মাথায় তাঁকে আউট করেন শার্দূল ঠাকুর। আর বেয়ারস্টো আউট হতেই কার্যত তাসের ঘরের মতো ভেঙে পড়ে ইংল্যান্ড। নিয়মিত ব্যবধানে উইকেট পড়তে থাকে। মর্গ্যান (২২) এবং মইন আলি (৩০) কিছুটা রান পেলেও তা যথেষ্ট ছিল না। ফলে ১৩৫-১ থেকে ২৫১ রানেই শেষ হয়ে যায় ইংল্যান্ডের ইনিংস। ভারতীয় বোলারদের মধ্যে অভিষেকেই চার উইকেট পেলেন প্রসিদ্ধ কৃষ্ণা। এছাড়া শার্দূল তিনটি, ভুবনেশ্বর দুটি এবং ক্রুণাল একটি উইকেট পান।

[আরও পড়ুন: সুযোগ পেলে ভারতেও টেনিস অ্যাকাডেমি খুলতে চান ক্লে-কোর্ট সম্রাট নাদাল]

এর আগে দিনের শুরুতে টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠান ইংরেজ অধিনায়ক মর্গ্যান। ধাওয়ান, কোহলি, রাহুল এবং ক্রুণালের দুরন্ত ব্যাটিংয়ে স্কোরবোর্ডে ৩১৭ রান তোলে টিম ইন্ডিয়া। অল্পের জন্য শতরান হাতছাড়া করেন ধাওয়ান। আউট হন ৯৮ রানে। অন্যদিকে, রান পান কেএল রাহুল এবং জাতীয় দলের জার্সিতে প্রথমবার ওয়ানডে খেলতে নামা ক্রুণাল পাণ্ডিয়াও। দু’জনেই অর্ধ-শতরান করেন। ক্রুণাল আবার অভিষেকে দ্রুততম অর্ধ-শতরান করে বিশ্বরেকর্ডও গড়লেন। আর এঁদের দুরন্ত ব্যাটিংয়ের সৌজন্যেই তিনশো পার করে টিম ইন্ডিয়ার (Team India) ইনিংস।

তবে ম্যাচ জিতলেও রোহিত শর্মা এবং শ্রেয়স আইয়ারের চোট অবশ্যই চিন্তায় রাখবে ভারতীয় দলকে। এদিন ব্যাটিং করার সময় চোট পেয়েছিলেন হিটম্যান। পরবর্তীতে আর ফিল্ডিং করতে নামেননি। অন্যদিকে, শ্রেয়স চোট পান ফিল্ডিং করার সময়। তবে দু’জনের চোট কতটা গুরুতর, পরের ম্যাচে খেলতে পারবেন কি না, সেব্যাপারে এখনও কিছু জানায়নি ভারতীয় বোর্ড।

 

[আরও পড়ুন: জাতীয় স্তরের প্রতিযোগিতায় বড়সড় দুর্ঘটনা, গ্যালারির স্ট্যান্ড ভেঙে আহত কমপক্ষে ১০০]

এদিকে, ভারতের ব্যাটিংয়ের পর কার্যত কেঁদে ফেলেন ক্রুণাল পাণ্ডিয়া। এমনকী ঠিকমতো সাক্ষাৎকারও দিতে পারেননি তিনি। নিজের এই ইনিংসটি তিনি প্রয়াত বাবাকেই উৎসর্গ করেন। যা দেখে আবেগাপ্লুত হয়ে পড়েন নেটিজেনরা। এদিকে আবার, দ্বিতীয় ভারতীয় ক্রিকেটার হিসেবে ঘরের মাঠে ১০ হাজার রান করার নজির গড়লেন ভারত অধিনায়ক বিরাট কোহলি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement