BREAKING NEWS

১৪ কার্তিক  ১৪২৭  শনিবার ৩১ অক্টোবর ২০২০ 

Advertisement

আইপিএলে ফের ডিআরএস নিয়ে বিতর্ক, আইসিসির নিয়ম নিয়ে প্রশ্ন সমর্থকদের

Published by: Abhisek Rakshit |    Posted: October 2, 2020 4:47 pm|    Updated: October 2, 2020 5:46 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক:‌ IPL ম্যাচ নিয়ে ফের বিতর্ক। এবার বিতর্কিত ঘটনাটি ঘটল মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) বনাম কিংস ইলেভেন পাঞ্জাব (Kings XI Punjab) ম্যাচে। অভিযোগ, ICC-র অদ্ভুত নিয়মে একটা রান পাওয়া থেকে বঞ্চিত হয়েছে মুম্বই। ম্যাচটি সহজেই রোহিতরা জিতে যাওয়ায় বড়সড় কোনও বিতর্ক তৈরি না হলেও ইতিমধ্যে বিষয়টি নিয়ে প্রশ্ন তুলেছেন ক্রিকেটভক্তরা। এমনকী প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়াও টুইট করেছেন বিষয়টি নিয়ে।

[আরও পড়ুন: জৈব সুরক্ষা বলয় ভাঙলে এবার আইপিএল থেকে বহিষ্কারও করা হতে পারে, কড়া নির্দেশ বোর্ডের]

ঘটনাটি ঠিক কী ঘটেছিল?‌ প্রথম ইনিংসে মুম্বইয়ের ব্যাটিংয়ের সময় ১৭তম ওভারে ব্যাট করছিলেন কায়রন পোলার্ড। বল ছিল মহম্মদ শামির হাতে। এই সময় একটি বল পোলার্ডের প্যাডে এসে লাগে। পাঞ্জাবের খেলোয়াড়রা আবেদন জানালে আউট দেন আম্পায়ার। ততক্ষণে পোলার্ড একটি রান নিয়ে ফেলেছেন। এরপরই ডিআরএস নেন তিনি। তাতে দেখা যায়, বলটি আগে ব্যাটে লেগেছে। আর তাই সিদ্ধান্ত পালটে পোলার্ডকে ‘‌নট আউট’‌ ঘোষণা করেন আম্পায়ার। কিন্তু আইসিসির নিয়মানুযায়ী পোলার্ডের রানটিও বাতিল হয়ে যায়। আসলে ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার নিয়মে এই ধরনের ক্ষেত্রে ব্যাটসম্যানের নেওয়া রান বাতিলের কথা বলা কয়েছে। আর তাই ওই এক রান একে বঞ্চিত হয় মুম্বই।

[আরও পড়ুন: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ফের মেসি-রোনাল্ডো দ্বৈরথ! কঠিন গ্রুপে ম‌্যাঞ্চেস্টার ইউনাইটেড]

যদিও এরপরই বিষয়টি নিয়ে মুখ খোলেন প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া (Aakash Chopra) থেকে শুরু করে অনেক ক্রিকেটভক্তও। এই এক রানই যদি পরে মুম্বইকে টুর্নামেন্ট থেকে ছিটকে দেয়?‌ এই প্রশ্নও তোলেন অনেকে।

 

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement