BREAKING NEWS

১২ কার্তিক  ১৪২৭  শুক্রবার ৩০ অক্টোবর ২০২০ 

Advertisement

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ফের মেসি-রোনাল্ডো দ্বৈরথ! কঠিন গ্রুপে ম‌্যাঞ্চেস্টার ইউনাইটেড

Published by: Subhajit Mandal |    Posted: October 2, 2020 11:35 am|    Updated: October 2, 2020 11:35 am

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: করোনা আবহে এবছর উয়েফা চ্যাম্পিয়ন্স লিগ (UEFA Champions League) সেভাবে উপভোগ করতে পারেননি ফুটবলপ্রেমীরা। নক-আউট পর্বের যে ম্যাচগুলি দুই পর্বে হওয়ার কথা ছিল, সেগুলি হয়েছে একপর্বে। তবে, সেই আক্ষেপ পুষিয়ে যাবে আগামীবছর। কারণ, ইউরোপের সবচেয়ে বড় ক্লাব টুর্নামেন্টে পরস্পরের মুখোমুখি হবে ক্লাব ফুটবলের সবচেয়ে বড় দুই মহাতারকা। তাও একবার নয়, দু’বার। আসলে, উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে একইগ্রুপে খেলতে হবে রোনাল্ডোর (Cristiano Ronaldo) জুভেন্তাস এবং মেসির (Leo Messi) বার্সেলোনাকে। দুটি দলই জায়গা পেয়েছে গ্রুপ-জি তে। শেষ কবে দুই মহাতারকাকে চ্যাম্পিয়ন্স লিগে একই মরশুমে দু’বার মুখোমুখি দেখা গিয়েছিল? মনে করতে পারছেন না অনেকেই। 

বৃহস্পতিবার জেনোয়ায় চ্যাম্পিয়ন্স লিগের পরবর্তী মরশুমের ড্র সম্পন্ন হয়েছে। আর তাতে দেখা যাচ্ছে, আগামী মরশুমে একাধিক চমকপ্রদ ম্যাচ উপহার পাবেন ফুটবলপ্রেমীরা। বায়ার্নের (Bayern Munich) হানসি ফ্লিক বনাম অ্যাটলেটিকো মাদ্রিদের দিয়েগো সিমিওনে। ক্লপের সামনে ডাচ চ্যালেঞ্জ। মারণগ্রুপে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড। গত বারের চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখের গ্রুপে রয়েছে অ্যাটলেটিকো মাদ্রিদ, আরবি স্যালজবার্গ ও লোকোমোটিভ মস্কো। মারণগ্রুপ হিসাবে আবার ধরা হচ্ছে গ্রুপ এইচ-কে। যে গ্রুপে রয়েছে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড, পিএসজি, আরবি লিপজিগ ও ইস্তানবুল বাসাকসেহির। বাকি তিন ইংলিশ ক্লাব থাকল সহজ গ্রুপেই। লিভারপুলের গ্রুপে আয়াক্স, মিটজিল্যান্ড ও আটলান্টা। আবার চেলসির গ্রুপে থাকল সেভিয়া, ক্রাসনোদার ও রেনেঁ। ম্যাঞ্চেস্টার সিটির গ্রুপে এফসি পোর্তো, অলিম্পিয়াকস ও মার্সেই।

[আরও পড়ুন: ১৭ অক্টোবর মোহনবাগানে আসছে কাঙ্খিত আই লিগ ট্রফি, কোভিডবিধি মেনে মাঠেই হবে অনুষ্ঠান]

এদিকে উয়েফার বার্ষিক পুরস্কার বিতরণী সভায় জয়জয়কার হল বায়ার্ন মিউনিখের। উয়েফার বর্ষসেরা ফুটবলার হলেন রবার্ট লিওয়েনডস্কি। সেরা গোলকিপার ম্যানুয়েল নয়ার, সেরা ডিফেন্ডার বায়ার্নেরই জোসুয়া কিমিচ। একমাত্র সেরা মাঝমাঠের পুরস্কার গিয়েছে ম্যাঞ্চেস্টার সিটিতে। এই পুরস্কারটি জিতেছেন বেলজিয়ামের তারকা কেভিন ডি ব্রুইন। সেরা কোচ আবার হয়েছেন বায়ার্নের হানসি ফ্লিক।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement