১২ ফাল্গুন  ১৪২৭  বৃহস্পতিবার ২৫ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

নাম বদলাতে চলেছে প্রীতির কিংস ইলেভেন পাঞ্জাবের, কেন এমন সিদ্ধান্ত?

Published by: Sulaya Singha |    Posted: February 16, 2021 7:46 pm|    Updated: February 16, 2021 7:54 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: আইপিএল (IPL) ট্রফি এখনও অধরা। একাধিকবার অধিনায়ক বদলেও খেতাব জয়ের স্বাদপূরণ হয়নি। আর এবার দলের নামটিই বদলে যেতে চলেছে। কথা হচ্ছে, কিংস ইলেভেন পাঞ্জাবের। সব ঠিকঠাক থাকলে চলতি বছরে ভারতে অনুষ্ঠিত হতে চলা আইপিএলে নতুন নামেই খেলবে প্রীতি জিন্টার ফ্র্যাঞ্চাইজি।

একটি সর্বভারতীয় ক্রিকেট পোর্টালের খবর অনুযায়ী, ইতিমধ্যেই নামবদল নিয়ে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (BCCI) সঙ্গে মৌখিক কথাবার্তাও হয়ে গিয়েছে ফ্র্যাঞ্চাইজির। তাদের তরফে পাঞ্জাব কিংস নামটির প্রস্তাব দেওয়া হয়েছে। শোনা যাচ্ছে, আগামী দু’দিনের মধ্যেই মুম্বইয়ে নতুন চেহারায় প্রকাশ্যে আসবে প্রীতির দল। অর্থাৎ নতুন নাম নিয়েই ১৮ ফেব্রুয়ারি আইপিএল নিলামের টেবিলে বসবে তারা। প্রীতির পাশাপাশি নিলামে হাজির থাকতে পারেন মোহিত বর্মন, নেস ওয়াদিয়া ও করণ পল।

[আরও পড়ুন: সেঞ্চুরির মালিক যেন তিনিই! অশ্বিনের শতরানে বাঁধভাঙা উচ্ছ্বাস সিরাজের, ভাইরাল ভিডিও]

কিন্তু ঠিক কী কারণে নাম বদলের সিদ্ধান্ত নেওয়া হয়েছে, তা এখনও স্পষ্ট নয়। অধিনায়ক বদলে ভাগ্য বদলানোর চেষ্টা করেছিল পাঞ্জাব (Kings XI Punjab)। কিন্তু এতগুলো মরশুমে সর্বোচ্চ থার্ড প্লেসের পুরস্কার ছাড়া রানার্স-আপ হওয়াও হয়নি তাদের। তাহলে কি নাম পরিবর্তন করে ভাগ্যের চাকা ঘোরানোর চেষ্টা করছেন প্রীতিরা? দলের তরফে সরকারি ঘোষণার পর সে প্রশ্নের উত্তর মিলতেও পারে। তবে লোগো কিংবা জার্সির রং বদলাবে কি না, সে বিষয়ে কোনও ইঙ্গিত মেলেনি।

তবে এই প্রথমবার নয়, এর আগে নাম বদলেছে দিল্লিও। দিল্লি ডেয়ারডেভিলস থেকে তারা পরিচিত হয়েছে দিল্লি ক্যাপিটালস নামে। JSW স্পোর্টসের ডিরেক্টর পার্থ জিন্দাল জানিয়েছিলেন, দিল্লিবাসীদের আরও কাছে পৌঁছে যেতেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। এবার নামবদলের পথে হাঁটছে প্রীতির পাঞ্জাবও।

এদিকে, শোনা যাচ্ছে আসন্ন আইপিএলের গ্রুপ পর্বের সমস্ত ম্যাচ হবে মুম্বইয়ে। আর গোটা নকআউট পর্ব চলে যেতে পারে আহমেদাবাদে।

[আরও পড়ুন: লিগ টেবিলে শীর্ষে ওঠার পর ডার্বি জয়ের ব্যাপারেও প্রত্যয়ী সবুজ-মেরুন কোচ হাবাস]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement