Advertisement
Advertisement
KKR IPL 2024 Champion

শিয়রে বিশ্বকাপ, কবে হবে কেকেআরের ইডেন উৎসব?

আজও স্মরণীয় হয়ে রয়েছে প্রথম দুই আইপিএল জয়ের পর ইডেনে উৎসবের ছবি।

KKR IPL 2024 Champion: KKR won't celebrate IPL trophy in Eden due to T20 World Cup 2024

ফাইল চিত্র।

Published by: Arpan Das
  • Posted:May 28, 2024 10:35 am
  • Updated:May 28, 2024 7:46 pm

রাজর্ষি গঙ্গোপাধ্যায়, চেন্নাই: খসড়া পরিকল্পনা একটা ছিল। টিমের মধ‌্যে একটা আবছা ভাবনা ছিল যে, যদি সম্ভব হয়, যদি কেকেআর (KKR) তৃতীয় বারের জন‌্য আইপিএল (KKR IPL 2024 Champion) চ‌্যাম্পিয়ন হয়, সমগ্র টিম নিয়ে কলকাতা ফিরে যাওয়ার একটা চেষ্টা করা হবে। ফিরে গিয়ে ইডেনে উৎসব করা হবে। ঠিক যে ভাবে হয়েছিল, ২০১২ ও ২০১৪ সালে। কেকেআরের প্রথম দুই আইপিএল ট্রফি জয়ের পর। কিন্তু শেষ পর্যন্ত তা আর হচ্ছে না। উৎসবের বাসনা মুলতুবি রেখেই কেকেআর প্লেয়াররা যে যাঁর মতো বাড়ি ফিরে যাচ্ছেন। যার নেপথ‌্য কারণ, আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup)।
গত রাতেও টিম হোটেলে দাঁড়িয়ে কেকেআরের কেউ কেউ বলছিলেন যে, পার্টি-টার্টি মিটলে পুরো ছবিটা পরিষ্কার হবে। তখন জানা যাবে, টিম আদৌ কলকাতা ফিরে যাবে কি না উৎসব করতে? আসলে নাইটদের প্রথম দুই আইপিএল জয়ের পর যে উৎসবের চালচিত্র দেখা গিয়েছিল ইডেন জুড়ে, তা আজও অবিস্মরণীয় হয়ে রয়েছে। প্রথম আইপিএল জয়ের পর জনসাধারণের জন‌্য খুলে দেওয়া হয়েছিল ইডেন। কাতারে-কাতারে লোক এসেছিলেন স্বপ্নের নায়কদের একবার চোখের দেখা দেখতে। তাঁদের কীর্তিকে সম্মান করতে। ২০১৪ সালেও সে ছবির ব‌্যতিক্রম হয়নি। কিন্তু এবার শিয়রে বিশ্বকাপ পড়ে যাওয়ায়, কলকাতায় ফেরা সম্ভব হচ্ছে না টিমের।

[আরও পড়ুন: ‘কী নিয়ে এসেছি, কী নিয়ে ফিরব!’ সাফল্যেও মাটিতে পা, রিঙ্কুর কাছে সবই মোহ-মায়া]

আসলে কেকেআরের একাধিক প্লেয়ার আইপিএলের পাট চুকিয়ে এ দিনই মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লাইট ধরছেন। যেমন বিশ্বকাপে ভারতের রিজার্ভ দলে থাকা রিঙ্কু সিং। তিনি এ দিন বিকেলের দিকে রওনা হয়ে গেলেন। বিদেশি ক্রিকেটারদের মধ‌্যে কেউ কেউ আবার দু’একদিন বাড়িতে ছুটি কাটিয়ে যাবেন বিশ্বকাপ খেলতে। মিচেল স্টার্ক যেমন। সপ্তদশ আইপিএলের ফাইনালিস্ট দুই টিমের জনা তিনেক অস্ট্রেলীয়ই তাই করছেন বলে শোনা গেল। স্টার্ক-কামিন্স-হেড, তিন জনেই আগে অস্ট্রেলিয়া ফিরছেন। তার পর দু’একদিন বিশ্রামে থেকে বিশ্বকাপ খেলতে রওনা হয়ে যাচ্ছেন। আন্দ্রে রাসেল–তিনিও ওয়েস্ট ইন্ডিজের হয়ে এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলছেন। তাই তাঁকেও ফিরে যেতে হচ্ছে। যার পর ঠিক হয়, ভাঙাচোরা টিম নিয়ে ইডেনে ফিরে উৎসব করতে যাওয়ার অর্থ হয় না। তাই এবারের মতো সে পর্ব না হয় বাদই থাক। কেকেআর হেড কোচ চন্দ্রকান্ত পণ্ডিত হোটেল ছেড়ে বেরনোর সময় বলছিলেন, ‘‘সমর্থকদের কাছে ফিরে যেতে কোন টিম না চায়? আমাদেরও তো ইচ্ছে ছিল যে, ট্রফি নিয়ে ইডেন ফিরব। কিন্তু হল না। কী আর করা যাবে?’’
কিছু করারও নেই। উৎসবের আগে সব সময় দেশ। উৎসবের আগে সব সময়ই বিশ্বকাপ।

Advertisement

[আরও পড়ুন: কোচের জন্য আবেদনের সময়সীমা শেষ, ‘ধীরে চলো’ নীতি নিচ্ছে বিসিসিআই]

Advertisement

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ