BREAKING NEWS

৭ আশ্বিন  ১৪২৭  শুক্রবার ২৫ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

ক্রিজে অকথ্য গালিগালিজ বিরাটের, ধরা পড়ল স্টাম্প মাইকে

Published by: Sangbad Pratidin Digital |    Posted: January 15, 2018 6:01 am|    Updated: September 17, 2019 4:43 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সতীর্থদের পরামর্শ দেওয়া থেকে শুরু করে বকা-ঝকা, অধিনায়ক থাকাকালীন মহেন্দ্র সিং ধোনির এমন নানা কথাই স্টাম্প মাইকে ধরা পড়ত। ক্রিকেটপ্রেমীদের তা শুনতে বেশ মজাই লাগত। কিন্তু বিরাট কোহলির যে ভাষা মাইকে ধরা পড়ল, তাতে বেশ লজ্জায় পড়লেন ভারতীয় সমর্থকরা।

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে হার মানেই সিরিজ হাতছাড়া। আর তাই সেঞ্চুরিয়নে জয়ের জন্য প্রাণপণ লড়াই চালাচ্ছে বিরাটবাহিনী। প্রোটিয়াদের প্রথম ইনিংসে ৩৩৫ রানের জবাবে ভারত ইতিমধ্যেই পাঁচটি উইকেট খুইয়ে বসে আছে। তবে ক্রিজে ক্যাপ্টেন কোহলির চওড়া ব্যাট এখনও লড়াইয়ের ভরসা দিচ্ছে গোটা দলকে। কিন্তু দ্বিতীয় দিন ব্যাটিংয়ের সময় বিরাট ক্রিজে দাঁড়িয়েই হিন্দি ভাষায় এমন গালিগালাজ করলেন যে ভারতীয় দর্শকদের কানে হাত পড়ল।

[সেঞ্চুরিয়ন টেস্টে টিম ইন্ডিয়ার ভরসা এখন বিরাটের চওড়া ব্যাট]

বিরাটের আগ্রাসী মনোভাব যেমন ক্রিকেটমহলে প্রশংসীত, তেমনই আবার তাঁর ঔদ্ধত্ব নিয়ে সমালোচনাও কম হয়নি। বেশ কয়েক বছর আগে দলে যোগ দেওয়া বিরাটের চেয়ে নেতা বিরাট যে অনেক পরিণত, সংযত তা নিয়ে কোনও সন্দেহ নেই। তবে বিপক্ষকে চুরমার করে দিতে তাঁর অতিরিক্ত আগ্রাসী মনোভাব এখনও বর্তমান। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধ তিনি কতটা তেতে রয়েছেন, তারই প্রমাণ মিলল তাঁর গালিগালাজে। তখন ভারতের স্কোর দু’উইকেটে ৮০ রান। ৫১ বলে ৩৯ রানে খেলছেন ভারত নেতা। বিরাটের সঙ্গে ক্রিজে ছিলেন মুরলী বিজয়। এমন সময় বিরাট তাঁর সতীর্থকে বলেন, “সন্ধে পর্যন্ত ব্যাটিং করব। ওদের গাঁ* ফেটে যাবে।” হ্যাঁ, ঠিক এই ভাষারই প্রয়োগ করেন অধিনায়ক। যিনি কিনা গোটা দেশের তথা বিশ্বের বহু উঠতি ক্রিকেটারের আইকন। আর তাই কোহলির মুখ থেকে এমন কথা হজম হয়নি অনেকেরই। সোশ্যাল মিডিয়ায় এনিয়ে চলছে জোর আলোচনা। অনেকেই বলছেন, বিরাট কোহলির থেকে এমন ভাষা প্রত্যাশিত ছিল না। অনেকে আবার বলছেন, বিরাট যে দিল্লির ছেলে এই ভাষা প্রয়োগেই বুঝিয়ে দিয়েছেন।

তবে বিরাটের কথা শেষমেশ কাজে দেয়নি। দ্বিতীয় দিনের শেষ পর্যন্ত ক্রিজে টিকে থাকতে পারেননি বিজয়। তবে প্রথম টেস্টের ব্যর্থতার পর সেঞ্চুরিয়নে ঘুরে দাঁড়িয়েছে বিরাটের ব্যাট। তাঁর হাত ধরে দলের বৈতরনি পার হয় কিনা, সেটাই এখন বড় প্রশ্ন।

[টি-টোয়েন্টিতে সেঞ্চুরি হাঁকিয়ে নয়া রেকর্ড গড়লেন ঋষভ]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement