৭  আশ্বিন  ১৪২৯  মঙ্গলবার ২৭ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

সচেতনতা বাড়াতে পূজারার ডিফেন্সেই আস্থা কলকাতা পুলিশের

Published by: Utsab Roy Chowdhury |    Posted: December 7, 2018 7:53 pm|    Updated: September 20, 2021 11:25 am

kolkata police tributes Pujara's century

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অস্ট্রেলিয়ায় কেরিয়ারের প্রথম সেঞ্চুরি। চেতেশ্বর পূজারার ব্যাটে মুগ্ধ ক্রিকেটবিশ্ব। ডনের দেশে যখন ভারতের ব্যাটিং কাঠামো ভাঙতে বসেছে, তখনই হাল ধরলেন পূজারা। আর তাঁর স্থৈর্যকে সম্মান জানাল কলকাতা পুলিশ। সোশ্যাল মিডিয়ায় পূজারাকে নিয়ে পোস্ট, “ডিফেন্স হোক পূজারার মতো।” সেফ ড্রাইভ সেভ লাইফের প্রচারে পূজারার ইনিংসকে সম্মান জানাল কলকাতা পুলিশের এই পোস্ট।

[তালিবান হুমকিতে আতঙ্কে ঘরছাড়া মেসির সেই খুদে ভক্ত]

অ্যাডিলেডে প্রথমে ব্যাট করতে নেমে তাসের ঘরের মতো ভেঙে পড়ে ভারতের ব্যাটিং লাইন-আপ। লোকেশ রাহুল, মুরলী বিজয়, অধিনায়ক বিরাট খুবই কম রানে প্যাভিলিয়নে ফেরেন। প্রথমে রোহিত শর্মা পরে ঋষভ পন্থ ও অশ্বিনকে নিয়ে লড়াই চালান পূজারা। ২৪৬ বলে ১২৩ রানের ঝকঝকে ইনিংস আসে তাঁর ব্যাট থেকে। ২৫০ রানে শেষ হয় ভারতের ইনিংস। শুক্রবার সকালে কলকাতা পুলিশ সোশ্যাল মিডিয়ায় ট্রাফিক সচেতনতার জন্য পূজারাকেই বেছে নেয়। জনসচেতনতার পোস্টে কলকাতা পুলিশের বার্তা, পূজারার ডিফেন্সের মতো মানুষ গাড়ি চালালে কম দুর্ঘটনা হবে। পূজারার সেঞ্চুরি ও সঙ্গে একটি গাড়িচালকের ছবিতে লেখা, “ডিফেন্স হোক পূজারার মতো।”

তবে ক্রিকেট নিয়ে আগেও পোস্ট করেছে কলকাতা পুলিশ। শুধু ক্রিকেট নয়, মেরি কমের বিশ্বচ্যাম্পিয়ন হওয়ার পরও সোশ্যাল সাইটে পোস্ট করা হয় কলকাতা পুলিশের পক্ষ থেকে। তবে ক্রিকেটের জনপ্রিয়তাকে হাতিয়ার করে জনসচেতনমূলক পোস্টের ঘটনাও নতুন নয়। মুম্বই পুলিশ, কেরল পুলিশ বা জয়পুর পুলিশ সোশ্যাল মিডিয়ায় অনেকবার এই ধরনের পোস্ট করেছে। চ্যাম্পিয়ন্স ট্রফির ফাইনালে বুমরাহের নো বল নিয়ে জয়পুর পুলিশের পোস্টে উত্তাল হয় সোশ্যাল মিডিয়া। সেবার ফাইনাল ওভারে বুমরাহর নো বলে ম্যাচ ঘুরে গিয়েছিল। চ্যাম্পিয়ন্স ট্রফি জেতে পাকিস্তান। জয়পুর পুলিশের পোস্ট ছিল, “দাগ পেরবেন না। পেরলে মূল্য চোকাতে হবে।” গোটা দেশে জয়পুর পুলিশের এই পোস্ট ভাইরাল হয়ে যায়। বুমরাহ নিজে এই পোস্ট নিয়ে খুব অস্বস্তিতে পড়েন। টুইট করে তিনি লেখেন, “খুব ভাল জয়পুর ট্রাফিক। দেশের জন্য এত কিছু করার পর কী সম্মান পাওয়া যায়, এটাই তার উদাহরণ। আপনারা আপনাদের কাজে যেসব ভুল করেন, তা নিয়ে আমি রসিকতা করতে চাই না৷ কারণ আমি বিশ্বাস করি, মানুষ মাত্রই ভুল হয়৷”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে