৩ কার্তিক  ১৪২৬  সোমবার ২১ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শুধু দুঃখজনক বললে কম বলা হবে, এককথায় হৃদয় বিদারক। ফের ক্রিকেট মাঠে নেমে এল মৃত্যুর কালো ছায়া। ম্যাচ চলাকালীনই হৃদরোগে আক্রান্ত হলেন আম্পায়ার। হাসপাতালে নিয়ে যাওয়ার রাস্তাতেই প্রাণ গেল তাঁর। পাকিস্তানের ঘরোয়া ক্রিকেট লিগের এই ঘটনায় ক্রিকেট মহলে নেমে এসেছে শোকের ছায়া।

[আরও পড়ুন: জোড়া সেঞ্চুরির সুফল, টেস্ট ব়্যাঙ্কিংয়ে একলাফে অনেকটা উন্নতি রোহিতের]

ঘটনাটি পাকিস্তানের গুলবর্গ শহরের। স্থানীয় আইনজীবীদের আয়োজিত একটি টুর্নামেন্ট চলছিল। সেখানেই আম্পায়ারিং করাচ্ছিলেন পেশায় কষাই নাসিম শেখ। পেশায় কষাই হলেও ক্রিকেটের প্রতি নাসিমের টান ছিল অপরিসীম। তাছাড়া আম্পায়ারিংয়ের প্রশিক্ষণও নেওয়া ছিল তাঁর। এলাকায় আম্পায়ার হিসেবে বেশ জনপ্রিয়ও ছিলেন নাসিম। ম্যাচ চলাকালীন হঠাৎই হৃদরোগে আক্রান্ত হন ৫৬ বছর বয়সী ওই আম্পায়ার। খেলা চলাকালীনই মাটিতে লুটিয়ে পড়েন তিনি। সঙ্গে সঙ্গে তাঁর কাছে ছুটে যান ক্রিকেটাররা। প্রাথমিক চিকিৎসায় সাড়া না মেলায় তাঁকে হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থা করা হয়। অ্যাম্বুল্যান্সে করে তাঁকে নিয়ে যাওয়া হয় হাসপাতালে। কিন্তু, সেখানে পৌঁছানোর আগেই শেষনিঃশ্বাস ত্যাগ করেন নাসিম শেখ। ওই টুর্নামেন্টের সংগঠকদের পক্ষ থেকে জানানো হয়েছে, প্রশিক্ষিত আম্পায়ার হিসাবে নাসিম শেখ দীর্ঘদিন কাজ করেছেন। এবং আম্পায়ারের পোশাকেই জীবনের ইনিংস শেষ করলেন তিনি।

[আরও পড়ুন:ইমরান খানের পাশে দাঁড়িয়ে হরভজনকে তোপ বীনার, পালটা দিলেন ভারতীয় তারকাও]

২০১৪ সালে ক্রিকেট মাঠে এক মৃত্যু দেখেছে ক্রিকেট বিশ্ব। অস্ট্রেলিয়ার প্রতিভাবান ব্যাটসম্যানের খেলা চলাকালীন সেই মৃত্যু নাড়িয়ে দিয়েছিল গোটা বিশ্বকে। ২৫ নভেম্বর ঘরোয়া লিগের ম্যাচ চলাকালীন সিন অ্যাবোটের গতিশীল বল গিয়ে লাগে ফিল হিউজের গলায়। সঙ্গে সঙ্গে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। তাঁর শ্বাসপ্রশ্বাস সাময়িক বন্ধ হয়ে যায়। তিনি জ্ঞান হারান। স্থানীয় হাসপাতালে নিয়ে গিয়ে চিকিৎসার ব্যবস্থা করা হয়। করা হয় অস্ত্রোপচারও। কিন্তু, তাতে শেষরক্ষা হয়নি হিউজের। ২৭ নভেম্বর প্রাণ হারান তিনি। হিউজের মৃত্যুর সেই দুঃথজনক ঘটনার স্মৃতি উসকে দিল আম্পারায় নাসিম শেখের মৃত্যু।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং