BREAKING NEWS

৩০ ভাদ্র  ১৪২৮  বৃহস্পতিবার ১৬ সেপ্টেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

শাস্ত্রীর জায়গায় বিরাটদের হেডস্যার হচ্ছেন কোনও ভারতীয়ই? ইঙ্গিত বিসিসিআইয়ের

Published by: Abhisek Rakshit |    Posted: September 15, 2021 1:35 pm|    Updated: September 15, 2021 1:35 pm

May be one Indian will replace Ravi Shastri as Team India coach? | Sangbad Pratidin

আলাপন সাহা: বই-বিতর্কে ভারতীয় কোচ রবি শাস্ত্রীকে শো-কজের মুখে পড়তে হবে কি না জানা নেই। কিন্তু রবি শাস্ত্রীর (Ravi Shastri) পরবর্তী ভারতীয় কোচ নিয়ে এখন থেকেই কিন্তু ভারতীয় ক্রিকেট বোর্ড ব্লু-প্রিন্ট তৈরির কাজ শুরু হয়ে দিয়েছে, সেটা লিখে দেওয়াই যায়।

টি-টোয়েন্টি বিশ্বকাপ (T-20 World Cup) পর্যন্ত শাস্ত্রীর সঙ্গে চুক্তি। তারপর কোচ বদল হচ্ছে। ভারতীয় বোর্ড খবর নিয়ে জানা গেল, শাস্ত্রী নিজেই আর কোচের পদে থাকতে চাইছেন না। বোর্ড কর্তাদের বলেছেন, দুটো পর্ব মিলিয়ে প্রায় পাঁচ-ছয় বছর ভারতীয় কোচের পদে রয়েছেন। তাই আর তিনি থাকতে চান না। প্রশ্ন হল, শাস্ত্রীর পরে বিরাট কোহলিদের কোচ হিসাবে কাকে দেখা যেতে পারে? এখন থেকেই বেশ কিছু নাম নিয়ে ভালরকম চর্চা শুরু হয়ে গিয়েছে। বিশেষ করে বিশ্বকাপের জন্য মহেন্দ্র সিং ধোনিকে টিমের মেন্টর হিসাবে নিয়ে আসার পর বলাবলি চলছে, শাস্ত্রী জমানার পর ধোনিকে পাকাপাকিভাবে ভারতীয় কোচের পদে দেখা যেতে পারে।

[আরও পড়ুন: রোনাল্ডোর রেকর্ডের দিনই চ্যাম্পিয়ন্স লিগে হার ম্যান ইউয়ের, বার্সাকে দুরমুশ করল বায়ার্ন]

ভারতীয় বোর্ড কর্তারা অবশ্য পুরোপুরি সেটা উড়িয়ে দিচ্ছেন না। বলা হচ্ছে, ধোনি যদি আইপিএল থেকে সরে যান, তখন কী হবে কিছুই বলা যায় না। আরও একজনকে নিয়ে ভালরকম চর্চা চলছছিল। বিশেষ করে শ্রীলঙ্কা সফরে তাঁকে ভারতীয় টিমের কোচ করে পাঠানোর পর। তিনি রাহুল দ্রাবিড়। তবে তিনি সিনিয়র টিমের কোচ এখনই হতে চান না বলে শোনা গেল। বিদেশি কোনও কোচ আসার সম্ভাবনা এখনও পর্যন্ত নেই। তা সে যতই গ্যারি কার্স্টেনের কোচিংয়ে ভারতীয় বিশ্বকাপ জিতুক না কেন। অতীতে ডানকান ফ্লেচারকেও কোচ করে নিয়ে আসা হয়েছিল। এবার সেসব সম্ভাবনা একেবারেই নেই।

ভারতীয় বোর্ড ঠিক করে ফেলেছে, রবি শাস্ত্রী দায়িত্ব ছাড়ার পর ভারতীয় কোচের দিকে প্রাধান্য দেওয়া হবে। ভারতীয় কাউকেই শাস্ত্রীর হটসিটে বসানো হবে। বোর্ড কর্তারা বিদেশি কোচ নিয়ে খুব একটা আগ্রহী নন। সংবাদ প্রতিদিন-কে বলা হল, শাস্ত্রী পরবর্তী সময়ে তাঁদের কাছে প্রাধান্য পাবে ভারতীয় কোচই। তবে এক্ষেত্রে দেখা হবে, কারা কোচের পদে আবেদন করছেন। নিয়ম অনুযায়ী, যাঁরা ভারতীয় কোচ হতে চান, তাঁদের অ্যাপ্লাই করতে হয়। সেখান থেকে বোর্ড শর্টলিস্ট করে। তারপর ইন্টারভিউ পর্ব চলে। সেখান থেকে কোচ নির্বাচন করা হয়। বোর্ডের কারও কারও কথায়, তাঁদের পছন্দ হল ভারতীয় কোচ। কিন্তু পুরোটাই নির্ভর করবে পরিস্থিতির উপর। বড় ভারতীয় নাম না পাওয়া গেলে একমাত্র তখন বিদেশি ভাবা হতে পারে।

[আরও পড়ুন: IPL Auction: আইপিএলের নয়া দল বাছাইয়ের জন্য অক্টোবরেই বসছে নিলামের আসর!]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

×