৩ কার্তিক  ১৪২৬  সোমবার ২১ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশাখাপত্তনমে ডাবল সেঞ্চুরি হাঁকিয়ে ক্রিকেট বিশ্বের মন জয় করেছিলেন মায়াঙ্ক আগরওয়াল। এবার তাঁর প্রতি ক্রিকেটপ্রেমীদের ভালবাসা আরও কয়েক গুণ বেড়ে গেল। সৌজন্যে তাঁর দুর্দান্ত ধারাবাহিক ফর্ম। ভাইজ্যাগের পর পুণেতেও শতরানের গণ্ডি পেরিয়ে গেলেন মায়াঙ্ক।

দেশের মাটিতে টেস্ট খেলতে নেমে ভ্যাইজ্যাগে প্রথমেই সেঞ্চুরি ঝুলিতে ভরেছিলেন মায়াঙ্ক। ভারতীয় ব্যাটসম্যানের এমন ফর্ম নিঃসন্দেহে অনেকখানি অক্সিজেন দিয়েছে দলকে। কারণ ওপেনিং স্লট নিয়ে যে টালমাটাল পরিস্থিতি ছিল, তা মায়াঙ্ক ও রোহিত শর্মার হাত ধরে অনেকটাই দূর হয়েছে। ভ্যাইজ্যাগে দুই ইনিংসে দুটি সেঞ্চুরি করেছিলেন রোহিত। যদিও সেখানে দ্বিতীয় ইনিংসে সেভাবে দাগ কাটতে পারেননি মায়াঙ্ক। তবে পুণেতে নেমে ফের স্বমহিমায় ধরা দিলেন তরুণ। দেশের জার্সি গায়ে পরপর শতরানের নজির গড়লেন তিনি। এই স্টেডিয়ামেই এর আগে প্রথম শ্রেণির ক্রিকেটে কর্ণাটকের হয়ে মহারাষ্ট্রের বিরুদ্ধে ৩০৪ রানে অপরাজিত ছিলেন। এবার শতরান করে টেস্ট দলে তিনি যে নিজের জায়গাটা একপ্রকার পাকা করে ফেললেন, তা বলাই যায়।

[আরও পড়ুন: ওয়ানডে ক্রিকেটে ইতিহাস মিতালির, দক্ষিণ আফ্রিকাকে হেলায় হারাল ভারত]

এদিন ১৮৮ রানে শতরানের গণ্ডি পার হন তিনি। ১৯৫ বলে ১০৮ রান করে রাবাডার বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন মায়াঙ্ক। তাঁর সুন্দর ইনিংস সাজানো ছিল ১৬টা চার এবং দুটি ছক্কা দিয়ে। সেঞ্চুরি করার পর থেকেই সোশ্যাল মিডিয়ায় শুভেচ্ছার বন্যায় ভাসছেন তরুণ ব্যাটসম্যান। সকলের প্রার্থনা, এভাবেই যেন ছন্দ বজায় রাখতে পারেন তিনি। তিন ম্যাচের সিরিজে এখনও পর্যন্ত ১-০ এগিয়ে রয়েছে ভারত। এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। ওপেন করতে নেমে ১৪ রানে রোহিত ফিরলে ময়ঙ্কের সঙ্গে দলের হাল ধরেন চেতেশ্বর পূজারা। ৫৮ রান করেন তিনি।

[আরও পড়ুন: জন্মদিনের শুভেচ্ছা জানাতে গিয়ে ‘অসম্মান’, হার্দিককে কড়া জবাব জাহিরের]

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং