৩ কার্তিক  ১৪২৬  সোমবার ২১ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

দক্ষিণ আফ্রিকা: ১৬৪ (কাপ ৫৪, উলভার্ট ৩৯, ঝুলন গোস্বামী ৩-৩৩)

ভারত: ১৬৫-২ (প্রিয়া পুণিয়া ৭৫*, জেমাইমা রডরিগেজ ৫৫)

ভারত ৮ উইকেটে জয়ী

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মিতালি রাজ ভারতীয় ক্রিকেটের কিংবদন্তিদের তালিকায় আগেই ঢুকে গিয়েছেন। এবার তিনি যা করলেন, তা এর আগে খুব কম ক্রিকেটারই করতে পেরেছে। প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে ২০ বছর অতিক্রম করে ফেললেন তিনি। এর আগে সম্ভবত শচীন তেণ্ডুলকর ছাড়া আর কোনও ভারতীয় যা করতে পারেননি। ওয়ানডে ক্রিকেটে সেটাই করে ফেললেন মিতালি রাজ। রাহুল দ্রাবিড়, সৌরভ গঙ্গোপাধ্যায়ের মতো প্রথম সারির তারকারাও আন্তর্জাতিক ক্রিকেটে ২০ বছর অতিক্রম করতে পারেননি। তা করে দেখালেন মিতালি।

[আরও পড়ুন: কবে ফিরবেন ধোনি? মাহির প্রত্যাবর্তন নিয়ে মুখ খুললেন রবি শাস্ত্রী]

মিতালি রাজের এই রেকর্ডের দিনই তাঁকে জয় উপহার দিল ভারতীয় দল।  প্রথম একদিনের ম্যাচে দক্ষিণ আফ্রিকার মহিলা দলকে ৮ উইকেটে হারিয়ে দিল ওমেন ইন ব্লু। এদিন টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। কিন্তু, প্রোটিয়াদের সেই সিদ্ধান্ত ভুল প্রমাণিত করেন ঝুলন গোস্বামীর নেতৃত্বাধীন ভারতীয় বোলিং ইউনিট। প্রথমে ব্যাট করে ৪৫ ওভার ১ বলে ১৬৪ রানে শেষ হয়ে যায় প্রোটিয়াদের ইনিংস। ঝুলন গোস্বামী নেন ৩টি উইকেট। দুটি করে উইকেট পান শিখা পাণ্ডে, একতা বিস্ট এবং পুনম যাদব।

[আরও পড়ুন: ফের ক্রিকেট মাঠে মৃত্যু! ম্যাচ চলাকালীনই হৃদরোগে আক্রান্ত আম্পায়ার]

জবাবে ব্যাট করতে নেমে শুরুটা দুর্দান্ত করেন পুনম পুণিয়া এবং জেমাইমা রডরিগেজ। প্রথম উইকেটের জুটিতেই ৮৩ রান তুলে ফেলে ভারত। ৫৫ রান করে আউট হন জেমাইমা।  জেমাইমা আউট হলেও দুর্দান্ত অর্ধশতরানের ইনিংস খেলে দলকে জয় এনে দেন প্রিয়া পুণিয়া। তিনি করেন ৭৫ রান। জয়ের ফলে ওয়ানডে সিরিজের শুরুটা দুর্দান্ত হল ভারতের। এর আগে টি-২০ সিরিজও ৩-১ এর ব্যবধানে জিতেছে টিম ইন্ডিয়া।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং