৩ কার্তিক  ১৪২৬  সোমবার ২১ অক্টোবর ২০১৯ 

Menu Logo পুজো ২০১৯ মহানগর রাজ্য দেশ ওপার বাংলা বিদেশ খেলা বিনোদন লাইফস্টাইল এছাড়াও বাঁকা কথা ফটো গ্যালারি ভিডিও গ্যালারি ই-পেপার

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপের পর থেকেই বাইশ গজ থেকে দূরে মহেন্দ্র সিং ধোনি। তিনি কবে দলে ফিরবেন, কিংবা আদৌ ফিরবেন কিনা এসব নিয়ে ক্রিকেট মহলে জল্পনার অন্ত নেই। এবার সেসব জল্পনা নিয়ে মুখ খুললেন খোদ টিম ইন্ডিয়ার হেড কোচ রবি শাস্ত্রী। জানিয়ে দিলেন, ধোনি কবে দলে ফিরবেন সেই সিদ্ধান্ত তাঁকেই নিতে হবে। তবে, তিনি ফিরতে চাইলেই যে তাঁকে ফেরানো হবে না, পরোক্ষে তেমন ইঙ্গিতই দিলেন শাস্ত্রী।

[আরও পড়ুন: ফের ক্রিকেট মাঠে মৃত্যু! ম্যাচ চলাকালীনই হৃদরোগে আক্রান্ত আম্পায়ার]

ধোনির ভবিষ্যৎ নিয়ে ক্রিকেট মহলে জল্পনার অন্ত নেই।  এতদিন নিজেকে ক্রিকেট থেকে দূরে সরিয়ে রেখে ধোনি নিজেই সেই জল্পনাতে ঘৃতাহুতি দিয়েছেন। কিন্তু, তিনি কি আদৌ জাতীয় দলে ফিরবেন? এ প্রসঙ্গে শাস্ত্রী বলছেন, ধোনিকে নিজেই ঠিক করতে হবে তিনি কী করতে চান। তাঁকে ঠিক করতে হবে তিনি কবে থেকে ঘরোয়া ক্রিকেটে ফিরবেন। নির্বাচকদের সেকথা জানানোর দায়িত্বও মাহির নিজেরই। তবে, ধোনির দলে ফেরার ব্যপারে একটি শর্ত আরোপ করেছেন শাস্ত্রী। তিনি বলছেন,”ওঁ দলে ফিরতে চায় কিনা সেটা ওঁকেই ঠিক করতে হবে। বিশ্বকাপের পরে আর ওঁর সাথে আমার দেখা হয়নি। কথাও হয়নি। তবে, দলে ফেরার জন্য ওঁকে আবার ক্রিকেট খেলাটা শুরু করতে হবে। কারণ, আমার মনে হয় না বিশ্বকাপের পর ওঁ আর মাঠে নেমেছে।” শাস্ত্রী এদিন ধোনির প্রশংসা করে বলেন, “নিঃসন্দেহে মাহি ভারতের সর্বকালের সেরা ক্রিকেটারদের তালিকায় একেবারে উপরের সারিতে থাকবে।”

[আরও পড়ুন: জন্মদিনের শুভেচ্ছা জানাতে গিয়ে জাহিরকে ‘অসম্মান’, নেটদুনিয়ার রোষে হার্দিক]

বিশ্বকাপের পর এখনও পর্যন্ত দেশের জার্সি গায়ে বাইশ গজে নামেননি ধোনি। তাঁর অবসর নিয়ে জল্পনা অব্যাহত। একের পর এক সিরিজ থেকে নিজেকে সরিয়ে নিয়ে সেই জল্পনার পারদ আরও চড়িয়েছেন তিনি। ধোনির এমন মানসিকতা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছেন গৌতম গম্ভীর। প্রাক্তন ভারতীয় ক্রিকেটারের মতে, “কোন সিরিজে আপনি খেলবেন, তা নিজে সিদ্ধান্ত নিতে পারেন না।” যদিও ভিভিএস লক্ষ্মণ থেকে গম্ভীর, প্রত্যেকেই মনে করেন, অবসরের সিদ্ধান্ত ধোনির উপরই ছেড়ে দেওয়া উচিত। তবে কোন সিরিজে ধোনি ফের স্বমহিমায় ধরা দেন, সেই অপেক্ষাতেই রয়েছেন তাঁর ভক্তরা।

আরও পড়ুন

আরও পড়ুন

ট্রেন্ডিং