Advertisement
Advertisement
Amol Kale

ভারত-পাক ম্যাচের পরেই দুঃসংবাদ! নিউ ইয়র্কে প্রয়াত মুম্বই ক্রিকেট সংস্থার সভাপতি

নাসাও কাউন্টির স্টেডিয়ামে বসে ভারত-পাকিস্তান ম্যাচও দেখেছিলেন তিনি।

MCA President Amol Kale passed away after India vs Pakistan match

অমল কালে। ফাইল চিত্র।

Published by: Arpan Das
  • Posted:June 10, 2024 6:22 pm
  • Updated:June 10, 2024 6:51 pm

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপে ভারত-পাক ম্যাচের পরেই দুঃসংবাদ! আচমকাই হৃদরোগে আক্রান্ত হন মুম্বই ক্রিকেট অ্যাসোসিয়েশনের (MCA) প্রেসিডেন্ট অমল কালে (Amol Kale)। খবর অনুযায়ী, ম্যাচের পর অসুস্থ হয়ে পড়েন তিনি। কার্ডিয়াক অ্যারেস্টে তার পরই মৃত্যু হয় অমল কালের।

তাঁর প্রয়াণে শোকাহত দেশের ক্রিকেটমহল। ২০২২ সালে মুম্বই ক্রিকেট সংস্থার সভাপতি নির্বাচিত হয়েছিলেন তিনি। প্রেসিডেন্ট পদের লড়াইয়ে তিনি হারিয়েছিলেন সন্দীপ পাটিলের মতো প্রতিদ্বন্দ্বীকে। ইন্ডিয়ান স্ট্রিট প্রিমিয়ার লিগ শুরুর ক্ষেত্রেও তাঁর গুরুত্বপূর্ণ ভূমিকা ছিল বলেই জানা যায়।

Advertisement

[আরও পড়ুন: ‘অপারেশন’ পাকিস্তান ক্রিকেট! ভারতের কাছে লজ্জার হারের পর বদলের ইঙ্গিত বর্ডারের ওপারে]

নাসাও কাউন্টির স্টেডিয়ামে বসে ভারত-পাকিস্তান ম্যাচও দেখেছিলেন তিনি। মুম্বই ক্রিকেটের কর্তাদের সঙ্গে ছবিও দেখা যায় তাঁর। অ্যাপেক্স কাউন্সিলের সদস্য সূরয সামাত ও এমসিএ সচিব অজিঙ্ক নায়েকের সঙ্গে ছিলেন বিসিসিআই সচিব জয় শাহও। কিন্তু স্টেডিয়াম থেকে ফেরার পরই কার্ডিয়াক অ্যারেস্টে মারা যান। তাঁর আমলেই মুম্বই ক্রিকেটারদের বেতন দ্বিগুণ করা হয়।

Advertisement

[আরও পড়ুন: ‘প্রচণ্ড জোরে দুটো আওয়াজ পেলাম’, পাকিস্তান হারতেই নিউ ইয়র্ক পুলিশকে বার্তা দিল্লি পুলিশের]

মহারাষ্ট্রের বর্তমান উপ মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশের সঙ্গেও যথেষ্ট ঘনিষ্ঠতা ছিল তাঁর। অন্যান্য রাজনৈতিক দলের নেতারাও শোকপ্রকাশ করেছেন তাঁর মৃত্যুতে। মুম্বই ক্রীড়া জগতের সঙ্গে দীর্ঘদিন ধরেই যুক্ত ছিলেন অমল কালে। তার সঙ্গে নিজস্ব ব্যবসাও ছিল তাঁর। আচমকা সোমবার অমল কালের মৃত্যুসংবাদে শোকস্তব্ধ ভারতের ক্রিকেটমহল।

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ