BREAKING NEWS

২৪ জ্যৈষ্ঠ  ১৪২৭  রবিবার ৭ জুন ২০২০ 

Advertisement

পর্ন তারকা থেকে আম্পায়ার, বিশ্বকে চমকে দিলেন নিউজিল্যান্ডের স্টিরাট

Published by: Soumya Mukherjee |    Posted: November 9, 2019 6:41 pm|    Updated: November 9, 2019 6:42 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তালিকায় অনেকে আছেন। যেমন সানি লিওন ও মিয়া খলিফা। তাঁদের পর এবার পর্ন জগৎকে গুডবাই জানালেন গার্থ স্টিরাট। আম্পায়ারিংয়ের পুরনো জীবনে ফিরে এলেন তিনি। যে ঘটনায় গোটা বিশ্বে আলোড়ন তৈরি হয়েছে।

[আরও পড়ুন: ক্রিকেট থেকে নির্বাসিত, ফুটবল পায়েই মাঠে নামলেন শাকিব]

গত মঙ্গলবার নেলসনে অনুষ্ঠিত হয় নিউজিল্যান্ড-ইংল্যান্ডের তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচ। সেখানে চতুর্থ আম্পায়ারের দায়িত্ব পালন করেন এই ‘প্রাক্তন’ পর্নস্টার। একটি জনপ্রিয় ইংরেজি সংবাদপত্রে এই সংক্রান্ত প্রতিবেদন প্রকাশ হওয়ার পরেই বিষয়টি নিয়ে আলোচনা শুরু হয়েছে। ওই সংবাদপত্রে উল্লেখ করা হয়েছে, প্রায় ৫১ বছর বয়সী স্টিরাট এর আগে বেশ কয়েকটি মেয়েদের আন্তর্জাতিক ম্যাচে ফিল্ড আম্পায়ার হিসেবেও দায়িত্ব পালন করেছেন। তার আগে নিউজিল্যান্ডের গলফ সংস্থায় (প্রফেশনাল গলফারস অ্যাসোসিয়েশন) ১০ বছর প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে কাজ করেছেন। আর এই পেশায় থাকাকালীনই তিনি পর্ন ছবিতে কাজ শুরু করেন। যদিও সেটা একেবারে গোপনে। সিনেমায় কাজ করার সময় তিনি নিজের নামও বদলে ফেলেছিলেন। সেখানে তাঁর নাম ছিল স্টিভ পার্নেল। তবে কাঁহাতক আর বিষয়টি চাপা থাকে? এক সময় তা প্রকাশ্যে চলে আসার পর বিতর্ক শুরু হয়। নিউজিল্যান্ডের একটি ম্যাগাজিনে তাঁর বেশ কিছু আপত্তিকর ছবি প্রকাশিত হওয়ার পর গলফ অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহীর চাকরি হারান স্টিরাট।

আর এই চাকরি হারানোর পর দীর্ঘদিন ধরে আম্পায়ারিং শেখেন স্টিরাট। তা শেখা হয়ে গেল মেয়েদের ক্রিকেটের বেশ কিছু আন্তর্জাতিক ম্যাচে ফিল্ড আম্পায়ারের দায়িত্বও পালন করেন তিনি।

[আরও পড়ুন: আইপিএলে আনা হোক এই নয়া নিয়ম, বোর্ড প্রেসিডেন্ট সৌরভকে চিঠি নেস ওয়াদিয়ার]

মঙ্গলবার তৃতীয় টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হয়েছিল নিউজিল্যান্ড ও ইংল্যান্ড। ম্যাচটির ফিল্ড আম্পায়ারের দায়িত্বে ছিলেন ক্রিস ব্রাউন ও ওয়েনি নাইটস। তৃতীয় আম্পায়ার ছিলেন শন হেইগ। আর ওই ম্যাচে চতুর্থ আম্পায়ারের দায়িত্বে ছিলেন গার্থ স্টিরাট।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement