BREAKING NEWS

০৮ জ্যৈষ্ঠ  ১৪২৯  সোমবার ২৩ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

‘বিশ্বকাপ সেমিফাইনালের আগে নিষিদ্ধ ওষুধ নিয়েছিল রিজওয়ান’, ফাঁস করলেন পাক দলের ডাক্তার

Published by: Biswadip Dey |    Posted: May 9, 2022 3:46 pm|    Updated: May 9, 2022 3:47 pm

Mohammad Rizwan was injected a prohibited substance during t-20 World Cup | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দুর্দান্ত পারফরম্যান্স করে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T-20 World Cup) সেমিফাইনালে উঠেছিল পাকিস্তান। এমনকী বিশ্বকাপে প্রথমবার ভারতকে হারিয়ে নতুন ইতিহাস লিখেছিলেন বাবর আজমরা। ব্যাট হাতে অনবদ্য খেলেছিলেন মহম্মদ রিজওয়ান (Mohammad Rizwan)। ছয় ম্যাচে ২৮১ রান করেছিলেন তিনি। সেমিফাইনালে অষ্ট্রেলিয়ার বিরুদ্ধে ৬৭ রানের ইনিংস খেলেছিলেন। কিন্তু সেই ম্যাচ খেলার আগে নিষিদ্ধ ওষুধ নিয়েছিলেন তিনি। সেই কথা ফাঁস করেছেন পাক দলের তৎকালীন ডাক্তার নাজিবুল্লা সুমরো। 

রিজওয়ানকেই একটি সাক্ষাৎকার দিয়েছেন নাজিবুল্লা। সেখানে জানা গিয়েছে এই চাঞ্চল্যকর তথ্য। সেমিফাইনালে নামার আগেই অসুস্থ হয়ে পড়েন রিজওয়ান। বুকে তীব্র ব্যথা এবং সংক্রমণের ফলে হাসপাতালে ভরতি করা হয় তাঁকে। কিন্তু সেমিফাইনালের মতো গুরুত্বপূর্ণ ম্যাচে নামতে মরিয়া ছিলেন রিজওয়ান। তখনই ওই নিষিদ্ধ ওষুধ (Prohibited Drug) নেন তিনি। নাজিবুল্লা জানিয়েছেন, যে কোনও ভাবেই হোক সেমিফাইনালে নামতে চেয়েছিল রিজওয়ান। তাই বাধ্য হয়েই ওই নিষিদ্ধ ওষুধের সাহায্য নেওয়া হয়। অন্য কোনও ভাবে রিজওয়ানকে সুস্থ করে তোলা সম্ভব ছিল না।

[আরও পড়ুন: ডাগ আউটে বসে ব্যাটে কামড় ধোনির! ক্যাপ্টেন কুলের কাণ্ড সোশ্যাল মিডিয়ায় ভাইরাল]

তবে এই ওষুধ দেওয়ার আগে আইসিসির থেকে অনুমতি নেওয়া হয়েছিল বলেই জানিয়েছেন নাজিবুল্লা। তিনি বলেছেন, “নিশ্বাস নিতে পারছিলে না তুমি। তাই আমাকে আইসিসি থেকে অনুমতি নিতে হয় যেন তোমাকে সুস্থ করে তোলা যায়। সাধারণত এই ওষুধ নেওয়া নিষিদ্ধ। কিন্তু আর কোনও উপায় না দেখে ওই ওষুধটাই ব্যবহার করতে হয়।” অনুমতি পাওয়ার পরেই ওই নিষিদ্ধ ইঞ্জেকশন দেওয়া হয় রিজওয়ানকে।

তবে এত চেষ্টা করেও শেষরক্ষা হয়নি। রিজওয়ান বড় রান করলেও অষ্ট্রেলিয়ার কাছে পাঁচ উইকেটে হেরে বিশ্বজয়ের স্বপ্ন ভেঙে যায় পাকিস্তানের। শাহিন আফ্রিদি এবং হাসান আলিকে যথেচ্ছ মারেন ম্যাথু ওয়েড। তাঁর ইনিংস ক্রিকেট রূপকথায় জায়গা করে নিয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপ অতীত। নিষিদ্ধ ওষুধের কথা প্রকাশ্যে আসায় তা রিজওয়ানের কেরিয়ারকে ক্ষতি করবে কিনা, তা অবশ্য জানা নেই।  

[আরও পড়ুন: ‘আইএসএল থেকে বিশ্বকাপে যেতে লেগে গেল সাত বছর’, বলছেন ভারতে খেলে যাওয়া সেলিম বেনাশৌর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে