BREAKING NEWS

১৪  আশ্বিন  ১৪২৯  বুধবার ৫ অক্টোবর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ধোনির সামনেই নিখুঁত হেলিকপ্টার শট সিরাজের! জোর চর্চা সোশ্যাল মিডিয়ায়

Published by: Paramita Paul |    Posted: April 13, 2022 1:40 pm|    Updated: April 13, 2022 2:03 pm

Mohammad Siraj Hits Helicopter Shot in Front of MS Dhoni | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেট দুনিয়ায় হেলিকপ্টার শটকে (Helicopter Shot) জনপ্রিয় করেছিলেন তিনি। তিনি মানে মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)। মঙ্গলবার সেই ধোনিকেই উইকেটের পিছনে দাঁড়িয়ে দেখতে হল মহম্মদ সিরাজ হেলিকপ্টার শট মেরে বল পাঠাচ্ছেন বাউন্ডারিতে। সিরাজের এই হেলিকপ্টার শট নিয়ে আলোড়ন সোশ্যাল মিডিয়া।  

ঘটনাটি ঘটে মঙ্গলবারের আরসিবি বনাম সিএসকে (RCB vs CSK) ম্যাচে। চেন্নাই সুপার কিংসের ইনিংস শেষ হয় পাহাড়প্রমাণ ২১৬ রানে। এই টার্গেট তাড়া করতে নেমে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে আরসিবি। ব্যাঙ্গালোরের তারকা সমৃদ্ধ ব্যাটিং লাইন আপের অনেকেই প্রত্যাশা জাগিয়েও দলকে জয়ের পথে নিয়ে যেতে পারেননি। যদিও পঞ্চম উইকেটে ৬০ রানের পার্টনারশিপ করে আশা জাগিয়েছিলেন বাংলার শাহবাজ আহমেদ এবং আইপিএলে প্রথম খেলতে নামা সুয়াস প্রভুদেশাই। মারকুটে ব্যাটিং করেও ডোয়েন ব্রাভোর বলে আউট হয়ে যান দীনেশ কার্তিক। 

[আরও পড়ুন:‘সারা বিশ্বকে খাবার সরবরাহ করতে তৈরি ভারত’, মূল্যবৃদ্ধির প্রকোপের মধ্যেই ঘোষণা মোদির]

১৬ তম ওভারে আকাশ দীপ আউট হওয়ার পরে মাঠে নামেন ভারতীয় দলের পেসার মহম্মদ সিরাজ (Mohammad Siraj)। ১১ বলে ১৪ রানের ইনিংস খেলে অপরাজিত থাকেন তিনি। মোট তিনটি চার মারেন তিনি। কিন্তু ইনিংসের শেষ বলে তাঁর বাউন্ডারি নিয়েই চর্চা শুরু হয়েছে ক্রিকেটমহলে। সিএসকে উইকেটকিপার  ধোনির সামনে দাঁড়িয়ে ডোয়েন ব্রাভোর বলে হেলিকপ্টার শট মারেন সিরাজ। প্রসঙ্গত, ক্রিকেট দুনিয়ায় ধোনি এবং হেলিকপ্টার শট সমার্থক। তিনিই সবচেয়ে নিখুঁত ভাবে হেলিকপ্টার শট মারতে পারেন বলে মনে করা হয়। সেই ধোনির সামনে দাঁড়িয়েই সিরাজ মারলেন হেলিকপ্টার শট। বোঝাই যাচ্ছে, আন্তর্জাতিক ক্রিকেট থেকে ব্যাট-প্যাড তুলে রাখলেও ধোনি-যুগ রয়ে গিয়েছে ভারতীয় ক্রিকেটে। তরুণ ক্রিকেটাররা কিংবদন্তির মারা শট অনুকরণ করছেন। ম্যাচে হেলিকপ্টার শট মারছেন সিরাজরা।   

বোলার হিসাবে যদিও দিনটা সিরাজের ছিল না। চার ওভারে ৩৭ রান দেন তিনি। কোনও উইকেট পাননি সিরাজ। দিনের শেষে এই হেলিকপ্টার শট মেরে আরসিবির হারের ব্যবধান কিছুটা কমান। দেখা গিয়েছে, শটটি মেরে ধোনির দিকেই তাকিয়ে রয়েছেন সিরাজ। সেই মুহূর্ত উঠে এসেছে নেটিজেনদের চর্চায়। 

[আরও পড়ুন: তপন কান্দু খুনে সিবিআইয়ের প্রথম গ্রেপ্তার, টানা ২১ ঘণ্টা জেরার পর ধৃত তৃণমূল নেতা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে