BREAKING NEWS

১২ জ্যৈষ্ঠ  ১৪২৯  রবিবার ২৯ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বুমরাহ বা ভুবি নয়, বিশ্বকাপে এই পেসারই মূল ভরসা হতে পারেন কোহলির

Published by: Subhajit Mandal |    Posted: March 4, 2019 8:07 pm|    Updated: March 4, 2019 8:07 pm

Mohammed Shami holds the key in World Cup

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ওজন কমিয়ে ফেলেছেন তিনি। এবং সদ্য শেষ হওয়া অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম একদিনের ম্যাচে তাঁর ফিটনেস দেখে মুগ্ধ ক্রিকেট বিশেষজ্ঞরা। এবার তালিকায় যুক্ত হলেন আশিস নেহরা। যিনি মনে করছেন, আসন্ন বিশ্বকাপে ভারতের ব্যাটিং লাইন আপ শক্তিশালী। তবে দলের ভাগ্য নির্ভর করছে বোলারদের উপর। সেখানে বিরাট কোহলির সেরা অস্ত্র হতে চলেছেন মহম্মদ শামি।

[অধিনায়কত্বের শুরুতেই ধাক্কা স্মৃতির, ইংল্যান্ডের কাছে লজ্জার হার ভারতের]

টি-২০ সিরিজ হেরেছে ভারত। কিন্তু একদিনের সিরিজের প্রথম ম্যাচেই দুর্দান্ত জয় পেয়েছে টিম ইন্ডিয়া। নেহরার মতে, কৃতিত্ব বোলারদের। কারণ, অস্ট্রেলিয়ার শুরুটা ভাল হয়েছিল। এবং তাদের ২৪০-এর মধ্যে আটকে রাখতে পারা গিয়েছে বলেই ব্যাটসম্যানদের কাজ সহজ হয়েছে। নেহরার কথায়, “ভারতের উইকেটে রান হবে সেটাই স্বাভাবিক। তাই বোলারদের কাজটা গুরুত্বপূর্ণ। প্রথম একদিনের ম্যাচে ওদের দুই ওপেনার যেভাবে শুরুটা করেছিল তাতে মনে হয়েছিল অস্ট্রেলিয়া তিনশো করে ফেলবে। হয়নি বোলারদের জন্য। প্রথম জসপ্রিত বুমরাহ তারপর মহম্মদ শামি। স্পিনাররাও ভাল করেছে। আমি বলব ভারতের বোলিং বিভাগ বিশ্বকাপের আগে তৈরি হয়ে গিয়েছে। বিশেষ করে পেস বিভাগ।”

সেদিন ম্যাচে শামিকে দেখে অবাক হয়েছিলেন প্রাক্তনরা। ছিপছিপে চেহারা বানিয়ে ফেলেছেন। সঙ্গে দুরন্ত ছন্দে বোলিং। নেহরাও মনে করছেন, মহম্মদ শামির এই ছন্দ থাকলে বিশ্বকাপে প্রতিপক্ষের অনেক ব্যাটসম্যানকেই সমস্যায় পড়তে হবে। ভারতের প্রাক্তন তারকা পেসার বলছেন, “মহম্মদ শামিকে যত দেখছি তত মুগ্ধ হয়ে যাচ্ছি। ও যে শুধু এই সিরিজে ভাল বল করছে তা নয়। গত এক-দেড় বছর ধরে ও ধারাবাহিকভাবে এই পারফরম্যান্সটা করে আসছে।”

[শচীন-সৌরভ-দ্রাবিড়ের রেকর্ড ছুঁলেন ব্যাটসম্যান ধোনি]

এখানেই শেষ নয়। নেহেরা এরপর যোগ করেছেন, “বুমরাহ এখন বিশ্বের অন্যতম সেরা পেসার। ওর সঙ্গে ভাল পাল্লা দিচ্ছে শামি। এবং ইংল্যান্ডের যা পরিবেশ তাতে পেসারদের সবসময় অ্যাডভান্টেজ। ভারতের এই উইকেটেই যদি শামি এমন বল করে তাহলে ইংল্যান্ডে ও আরও বেশি ভয়ংকর হয়ে উঠবে বলেই বিশ্বাস করি। এবং বিরাট কোহলির অন্যতম সেরা অস্ত্রও।”

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে