২  ভাদ্র  ১৪২৯  শুক্রবার ১৯ আগস্ট ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

কথা রাখলেন ধোনি, জওয়ানদের সঙ্গে কাশ্মীর সীমান্তে টহল দেবেন ক্যাপ্টেন কুলও

Published by: Sulaya Singha |    Posted: July 25, 2019 6:27 pm|    Updated: July 25, 2019 6:28 pm

MS Dhoni kept his promise, began training with Parachute Regiment

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: সেনাবাহিনীর প্যারাশুট ব্যাটালিয়ানে যোগ দেওয়ার সবুজ সংকেত পেয়েছিলেন গত সপ্তাহেই। এবার সরাসরি নতুন দায়িত্ব নিয়ে ব্যাটেলিয়ানে পৌঁছে গেলেন মহেন্দ্র সিং ধোনি। বৃহস্পতিবার টেরিটরিয়াল ব্যাটিলিয়ানের প্যারাশুট বাহিনীতে সাম্মানিক লেফটেন্যান্ট কর্নেল পদে যোগ দেন ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক। আগামী ৩১ জুলাই থেকে ১৫ আগস্ট পর্যন্ত কাশ্মীর উপত্যকায় ‘ভিক্টর ফোর্স’-এর দলে কাজ করবেন তিনি।

সারাক্ষণ সেনাবাহিনীর সঙ্গে থাকার পাশাপাশি টহলদারি বাহিনী, রক্ষী ও সেনা ছাউনিতে কর্তব্য পালন করবেন ধোনি বলে জানানো হয়েছে। সেনাবাহিনী সূত্রে খবর, বেঙ্গালুরুতে সেনার প্রশিক্ষণ নিয়েছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক। এতদিন ব্যাট হাতে ২২ গজে ছক্কা হাঁকাতে দেখা যেত তাঁকে। এবার হাতে তুলে নেবেন বন্দুক। এই প্রথম ভারতীয় ক্রিকেট দলের কোনও সদস্য প্যারাশুট বাহিনীতে যোগ দিলেন। দেশের সবচেয়ে কঠিন সীমানা ভারত-পাকিস্তান সীমান্ত। সেখানেই ডিউটি করবেন তিনি।

[আরও পড়ুন: জমে উঠেছে লড়াই, কোহলিদের ফিল্ডিং কোচ হতে চান জন্টি রোডস]

তাঁর দেশভক্তির কথা কারও অজানা নেই। তা সে বাইশ গজেই হোক কিংবা সেনা জওয়ান হিসেবে। ক্রিকেটের পর তাঁর সবচেয়ে প্রিয় ভারতীয় সেনার পোশাকটাই। আর তাই ভারতীয় দলের অনুশীলনের সময়ও তাঁকে জওয়ানদের পোশাকে দেখা যায় প্রায়সই। রাষ্ট্রপতি ভবনেও পদ্মভূষণ সম্মান হাতে নিয়েছিলেন কর্ণেলের বেশেই। তাছাড়া ২০১৫ সালে পাঁচবার প্যারাশুট থেকে মাটিতে নিরাপদে অবতরণ করার পরীক্ষায় উর্ত্তীর্ণ হয়ে প্যারাট্রুপার হিসাবে যোগ্যতা অর্জন করেন। এবার ইংল্যান্ডে বিশ্বকাপ শুরুর আগেই নাকি ধোনি ঠিক করে রেখেছিলেন, ক্রিকেট থেকে বিরতি নিয়ে সেনা প্রশিক্ষণে যোগ দেবেন। কথা রাখলেন ধোনি। ওয়েস্ট ইন্ডিজ সফরে না গিয়ে আপাতত প্যারাশুট ব্যাটালিয়ানের কর্নেলের দায়িত্ব সামলাচ্ছেন।

[আরও পড়ুন: সুয়ারেজ-সেরেনার থেকেও ধনী কোহলি, জানেন কত উপার্জন তাঁর?]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে