BREAKING NEWS

৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

প্রতীক্ষার অবসান, আইপিএলের আগেই আন্তর্জাতিক ক্রিকেটে প্রত্যাবর্তন ধোনির!

Published by: Sulaya Singha |    Posted: November 25, 2019 7:48 pm|    Updated: November 27, 2019 9:49 am

MS Dhoni may play for Asia XI against Rest of World in March 2020

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: শেষবার ইংল্যান্ডে বিশ্বকাপের সেমিফাইনালে ব্যাট হাতে মাঠে নেমেছিলেন। তারপর আর দেখা যায়নি তাঁকে। দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, বাংলাদেশ- কোনও প্রতিপক্ষের বিরুদ্ধেই দলে ছিলেন না। কবে আন্তর্জাতিক ক্রিকেটের বাইশ গজে ফিরবেন মহেন্দ্র সিং ধোনি? স্বাভাবিকভাবে এ প্রশ্ন ক্রমেই প্রকোট হয়েছে। তবে এবার হয়তো সে প্রশ্নের উত্তর মিলতে চলেছে। সব ঠিকঠাক থাকলে আইপিএলের আগেই স্বমহিমায় ধরা দেবেন মাহি।

আগামী বছর মার্চে বাংলাদেশের জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী। সেই উপলক্ষে বিশেষ দুটি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করতে চলেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যেখানে মুখোমুখি হবে এশিয়া একাদশ এবং বিশ্ব একাদশ। এই ম্যাচের জন্য ইতিমধ্যেই ঢাকায় আমন্ত্রণ জানানো হয়েছে বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়কে। সেই সঙ্গে ভারতীয় বোর্ডের কাছে বিসিবির অনুরোধ, এশিয়া একাদশে খেলার জন্য টিম ইন্ডিয়ার সেরা সাত ক্রিকেটারকে যেন বাংলাদেশ সফরে পাঠানো হয়। যে সাত ক্রিকেটারের তালিকা বিসিবি তৈরি করেছে, সেখানেই রয়েছে ধোনির নাম। তাই মনে করা হচ্ছে, বিশ্ব একাদশের বিরুদ্ধেই হয়তো প্রত্যাবর্তন ঘটাবেন ভারতের প্রাক্তন অধিনায়ক।

[আরও পড়ুন: পিংক টেস্ট শেষ হতেই সোশ্যাল মিডিয়ায় মেয়ের কাছে ট্রোল হলেন সৌরভ, জানেন কেন?]

আইসিসি স্বীকৃত আন্তর্জাতিক ম্যাচ দুটি আয়োজিত হবে ২০২০ সালের ১৮ ও ২১ মার্চ। তালিকায় ধোনির পাশাপাশি নাম রয়েছে বিরাট কোহলি, রোহিত শর্মা, জশপ্রীত বুমরাহ, হার্দিক পাণ্ডিয়া, ভুবনেশ্বর কুমার এবং রবীন্দ্র জাদেজার। বাংলাদেশ বোর্ডের প্রধান নিজামউদ্দিন চৌধুরি বলেন, “হ্যাঁ, এশিয়া একাদশ ও বিশ্ব একাদশের মধ্যে দুটি টি-টোয়েন্টি ম্যাচ হবে বাংলাদেশে। বিসিসিআই এবং এশিয়ার অন্যান্য ক্রিকেট খেলীয় দেশের বোর্ডের সঙ্গে আমরা যোগাযোগ করছি। ক্রিকেটারদের খেলার অনুমতি দেওয়ার অনুরোধ করা হচ্ছে।”

বিশ্বকাপের পর ক্রিকেট থেকে বিরতি নিয়ে সেনা প্রশিক্ষণে যোগ দিয়েছিলেন ধোনি। তবে সেখান থেকে ফিরেও দলে যোগ দেননি। এমনকী সম্প্রতি শোনা গিয়েছিল, ইডেনে ভারতের প্রথম পিংক বলের টেস্টে ধারাভাষ্য দেবেন তিনি। কিন্তু শচীন-লক্ষ্মণ-দ্রাবিড়ের মতো কিংবদন্তিরা এলেও ধোনি নিজেকে দূরেই সরিয়ে রেখেছিলেন। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সিরিজেও দলের বাইরে তিনি। তবে বাংলাদেশের আরজিতে বিসিসিআই সম্মতি দিলে হয়তো ধোনিকে মাঠে দেখার খিদে মিটবে তাঁর ভক্তদের। নাহলে মাহি ম্যাজিকের জন্য আইপিএল পর্যন্তই অপেক্ষা করতে হবে।

[আরও পড়ুন: সম্মান জানিয়ে নেননি গাড়ি ভাড়া, ভারতীয় চালককে নৈশভোজ করালেন পাক ক্রিকেটাররা]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে