৪ মাঘ  ১৪২৮  মঙ্গলবার ১৮ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

অবসরের পর কী করবেন, সিদ্ধান্ত নিয়ে ফেললেন ধোনি!

Published by: Sangbad Pratidin Digital |    Posted: August 24, 2017 3:04 pm|    Updated: October 3, 2019 5:44 pm

MS Dhoni starts post-retirement planning, investing INR 300 cr in five-star hotel

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর বর্তমান ফর্ম নিয়ে প্রশ্ন তুলতে শুরু করে দিয়েছেন প্রাক্তনরা। এককালের সেরা ফিনিশারের ওয়ানডে ভবিষ্যত নিয়ে চলছে জোর জল্পনা। ২০১৯ বিশ্বকাপে তাঁকে দেখা যাবে কিনা তা নিয়েও রয়েছে ধোঁয়াশা। বিরাট কোহলি যতই তাঁর সমর্থনে সরব হোন না কেন, তিনি নিজেও জানেন, দিনের শেষে পারফরম্যান্সই কথা বলে। আর সেই কারণেই হয়তো অবসরের পর কী করবেন, তাও মনে মনে ঠিক করতে শুরু করে দিয়েছেন। কথা হচ্ছে মহেন্দ্র সিং ধোনিকে নিয়ে।

[দ্বিতীয় ওয়ানডেতে নামার আগে ধোনি সম্পর্কে এমনটাই বললেন বিরাট]

চ্যাম্পিয়ন্স ট্রফিতে হার্দিক পাণ্ডিয়া, অজিঙ্ক রাহানেদের তারুণ্যের সামনে নজর কাড়তে ব্যর্থ হয়েছিলেন ক্যাপ্টেন কুল। শ্রীলঙ্কায় চলতি ওয়ানডে সিরিজে কঠিন পরীক্ষার মুখে তিনি। এই টুর্নামেন্টে তাঁর ছন্দ দেখেই হয়তো ভবিষ্যতের সিদ্ধান্ত নেবেন নির্বাচকরা। তাই শোনা যাচ্ছে, অবসরের পর কী কী করবেন, তার পরিকল্পনা এখন থেকেই নাকি শুরু করে দিয়েছেন মাহি। একটি রিপোর্টে জানা গিয়েছে, হোটেলের ব্যবসায় মন দিচ্ছেন তিনি। নিজের শহর রাঁচিতে নাকি ইতিমধ্যেই একটি পাঁচতারা হোটেল খোলার অনুমতিও পেয়ে গিয়েছেন। যাতে ৩০০ কোটি টাকা ঢালছেন তিনি। গোটা বিষয়টি দেখভাল করছে রীতি ট্রাভেল অ্যান্ড টিকিটিং প্রাইভেট লিমিটেড। শুধু তাই নয়, পাঁচতারা হোটেলে ৫০০জন কর্মী নিয়োগ করার বিষয়টিও নাকি চূড়ান্ত হয়ে গিয়েছে।

[কেন কার্যকর হয়নি লোধার সুপারিশ? প্রশ্ন তুলে নোটিস পাঠাল সুপ্রিম কোর্ট]

এর আগে শোনা গিয়েছিল, দুবাইয়ে একটি ক্রিকেট অ্যাকাডেমি খুলছেন তিনি। এর পাশাপাশি ইন্ডিয়ান সুপার লিগে চেন্নাই এফসি এবং হকি ইন্ডিয়া লিগে রাঁচি রেজ-এর কর্ণধারও ধোনি। অর্থাৎ, ব্যবসার সঙ্গে যোগ রেখেছেন ক্রীড়া ক্ষেত্রেরই। তবে এবার খেলার বাইরেও যে অর্থ লগ্নি করতে চাইছেন তিনি, সে খবরই সামনে এল। বরাবর চাপা স্বভাবের উইকেটকিপার কখন কোন সিদ্ধান্ত নেন, কাক পক্ষীও আগে টের পায় না। আর এবারও যেন অবসরের পরের রোড ম্যাপটা সুন্দরভাবে সাজিয়ে রাখছেন তিনি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে