BREAKING NEWS

১৪ ফাল্গুন  ১৪২৬  বৃহস্পতিবার ২৭ ফেব্রুয়ারি ২০২০ 

ক্যারিবিয়ান সফরে যাচ্ছেন না, এই কারণে দু’মাসের জন্য বিশ্রাম নিচ্ছেন ধোনি

Published by: Subhamay Mandal |    Posted: July 20, 2019 2:45 pm|    Updated: July 20, 2019 2:45 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: তাঁর অবসর জল্পনা নিয়ে বিতর্কের জল বহুদূর গড়িয়েছে। বিলেতের মাটিতেও তাঁর পারফরম্যান্স নিয়ে খুব একটা উচ্ছ্বসিত ছিল না ভারতীয় ক্রিকেট বোর্ড বা বিসিসিআই। আসন্ন ওয়েস্ট ইন্ডিজ সফরেও তাঁকে দলে রাখা হবে না বলেই গুঞ্জন ওঠে। শেষপর্যন্ত আনুষ্ঠানিক দল ঘোষণার একদিন আগেই, শনিবার আসন্ন ক্যারিবিয়ান সফর থেকে বিশ্রাম চেয়ে নিলেন মহেন্দ্র সিং ধোনি। রবিবার আনুষ্ঠানিক ২৩ জনের দল ঘোষণা হওয়ার কথা। তার আগেই ধোনি বিসিসিআইকে জানিয়ে দিলেন, ২ মাসের জন্য ক্রিকেট থেকে দূরে থাকতে চান তিনি। এবং এই দুমাসের অবসর সময়ের জন্য প্ল্যানও ছকে ফেলেছেন তিনি। এই সময়ে তিনি টেরিটোরিয়াল আর্মির প্যারাস্যুট রেজিমেন্টে যোগ দিতে চান বলে বোর্ডকে জানিয়ে দিয়েছেন মাহি। স্বাভাবিকভাবে ক্যারিবিয়ান সফরে তাঁর না থাকার বিষয়ে সিলমোহর তিনি নিজেই দিয়ে দিলেন। তবে অবসরের জল্পনা আপাতত নিজের সিদ্ধান্তের মধ্যে দিয়ে কার্যত উড়িয়েই দিলেন ক্যাপ্টেন কুল।

[আরও পড়ুন: দীর্ঘ ১২ বছরের সম্পর্কে ছেদ, নাইট শিবির ছাড়লেন এই তারকাও]

প্রসঙ্গত, টেরিটোরিয়াল আর্মির প্যারা রেজিমেন্টে লেফটেন্যান্ট কর্নেলের সাম্মানিক পদে রয়েছেন ধোনি। তিনি নাকি বিশ্বকাপ শুরুর আগেই এই সিদ্ধান্ত নিয়ে ফেলেছিলেন। তাঁর অবসর নিয়ে বিতর্কে রীতিমতো বিরক্ত ছিল বোর্ড। নির্বাচকমণ্ডলীর প্রধান এমএসকে প্রসাদও এনিয়ে রীতিমতো অস্বস্তিতে ছিলেন। তবে সূত্রের খবর ছিল, ধোনিকে ছাড়াই ওয়েস্ট ইন্ডিজে উড়ে যাবে ভারতীয় ক্রিকেট দল। ২৩ জনের দলে ধোনি না থাকার জল্পনাই তীব্র হচ্ছিল। বিসিসিআইয়ের তরফে শনিবার জানানো হয়েছে, ধোনি এখনই অবসর নিচ্ছেন না। তবে তিনি দুমাসের বিশ্রাম নিচ্ছেন প্যারা রেজিমেন্টে যোগ দেওয়ার জন্য যেটা তিনি আগেই প্রতিজ্ঞাবদ্ধ ছিলেন। তাঁর এই সিদ্ধান্তের কথা অধিনায়ক বিরাট কোহলি ও নির্বাচক প্রধান এমএসকে প্রসাদকে জানিয়ে দিয়েছে বোর্ড। কে কখন অবসর নেবে তা নিয়ে বোর্ড কোনও মন্তব্য করতে পারে না বলে জানিয়েছে বিসিসিআই। তবে দল নির্বাচন পুরোপুরি বোর্ডের এক্তিয়ারভুক্ত। এর থেকেই আন্দাজ করা যাচ্ছে, ক্যারিবিয়ান সফরের জন্য হয়তো মাহিকে ভাবেননি নির্বাচকরা। ধোনির সিদ্ধান্তে এবার কাজটা অনেকটা সহজ হয়ে গেল বোর্ডের নির্বাচকমণ্ডলীর। কারণ, ধোনিকে বাদ দেওয়ার প্রতিক্রিয়া কী হতে পারে তা নিয়ে কিছুটা হলেও উদ্বিগ্ন ছিল বোর্ড।

এর আগে ধোনির ঘনিষ্ঠ বন্ধু অরুণ পাণ্ডে সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, এখনই অবসরের কোনও সম্ভাবনা নেই ধোনির। তেমন কোনও ইচ্ছার কথা ঘনিষ্ঠমহলে প্রকাশ করেননি মাহি। প্রসঙ্গত, আগামী ৩ আগস্ট থেকে ওয়েস্ট ইন্ডিজে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ দিয়ে সফর শুরু করবে টিম ইন্ডিয়া। তারপর দুটি টেস্ট ও তিনটি ওয়ানডে খেলবে দুই টিম।

An Images
An Images
An Images An Images