BREAKING NEWS

১৩  আষাঢ়  ১৪২৯  মঙ্গলবার ২৮ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

বিশ্বকাপের প্রথম ম্যাচে এভাবেই ভারতীয় সেনাকে সম্মান জানালেন ধোনি

Published by: Subhajit Mandal |    Posted: June 6, 2019 4:50 pm|    Updated: June 6, 2019 9:11 pm

MS Dhoni wears Indian Army Insignia in his gloves.

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে উইকেট কিপিং করাকালীন ধোনির গ্লাভসের দিকে লক্ষ্য করেছেন? একটু ভালভাবে লক্ষ্য করলেই দেখতে পাবেন, তাতে একটি চিহ্ন আঁকা আছে। ভাবছেন কীসের এই চিহ্ন? কেনই বা ধোনি গ্লাভসে এই চিহ্নটি আঁকলেন মাহি? জানলে, আপনারও গর্ব হবে।

[আরও পড়ুন: হিটম্যানের ‘কুল’ সেঞ্চুরি, সহজ জয় দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু ভারতের]

একটু খোলসা করে বলা যাক। মহেন্দ্র সিং ধোনি ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক হওয়ার সঙ্গে সঙ্গে ভারতীয় সেনার একজন আধিকারিকও। ২০১১ সালেই তাঁকে সাম্মানিক কর্ণেলের পদ দেয় সেনা। বেশ কিছুদিন সেনার প্যারা রেজিমেন্টের সঙ্গে ট্রেনিংও করেছেন মাহি। সেনার প্রতি এমএসডির শ্রদ্ধা আর ভালবাসার কথা কারও অজানা নয়। একাধিকবার নিজের মুখে সেনাবাহিনীতে যোগদানেরও ইচ্ছাপ্রকাশ করেছেন মাহি। কিন্তু, তিনি যে বিশ্বকাপের মঞ্চে ভারতীয় সেনার আত্মবলিদানকে এভাবে তুলে ধরবেন তা হয়তো অনেকেই ভাবেননি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ধোনির গ্লাভসে যে চিহ্নটি দেখা গিয়েছে সেটি আসলে Regimental Insignia- অর্থাৎ এক কথায় সেনা জওয়ানদের আত্মবলিদানের চিহ্ন। শহিদ জওয়ানদের শ্রদ্ধা জানাতেই এই চিহ্নটি নিজের গ্লাভসে ধোনি এঁকেছেন বলে মনে করছেন সমর্থকরা।

[আরও পড়ুন: রুদ্ধশ্বাস ম্যাচে ‘ফেভরিট’ ইংল্যান্ডকে হারিয়ে বিশ্বকাপে জয়ের খাতা খুলল পাকিস্তান]

এর আগে পুলওয়ামা হামলার পর শহিদদের শ্রদ্ধা জানানোর জন্য রাঁচিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সেনার টুপি পরে নেমেছিল ভারত। পুলওয়ামা শহিদদের পরিবারকে সাহায্যের জন্যও এগিয়ে এসেছিল বিসিসিআই। তারপরই, ধোনির এই অভিনব শ্রদ্ধা। এই ছবিটি টেলিভিশনের ক্যামেরায় ধরা পড়ার পরই তা ভাইরাল হয়ে যায়। নেটিজেনরা ক্যাপ্টেন কুলের প্রশংসায় পঞ্চমুখ। ধোনির দেশপ্রেম এবং ভারতীয় সেনার প্রতি দায়বদ্ধতাকে ধন্য ধন্য করছেন তাঁরা।তবে, ধোনির এই বলিদান চিহ্ন লাগানো নিয়ে আপত্তি জানিয়েছে আইসিসি। তাঁরা বিসিসিআইকে অনুরোধ করেছে, এই চিহ্নটি ধোনির গ্লাভস থেকে সরিয়ে দিতে।

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে