BREAKING NEWS

৪ আশ্বিন  ১৪২৭  মঙ্গলবার ২২ সেপ্টেম্বর ২০২০ 

Advertisement

‘নিঃশব্দে অবসর নেবে ধোনি’, গাভাসকরের মন্তব্যে ফের উসকে গেল জল্পনা

Published by: Sulaya Singha |    Posted: March 22, 2020 7:10 pm|    Updated: March 22, 2020 7:18 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ২৯ মার্চ ওয়াংখেড়েতে আইপিএল শুরু হলে মহেন্দ্র সিং ধোনিকে ফের বাইশ গজে দেখার সাধ মিটবে। এমনটাই আশা করেছিলেন ভক্তরা। কিন্তু কোথায় কী! করোনা ভাইরাসের কাঁটায় পিছিয়ে গিয়েছে টুর্নামেন্ট। কবে শুরু করা সম্ভব বা আদৌ সম্ভব কি না, তাও বোঝা যাচ্ছে না। ফলে ঘুরে-ফিরে আবার সেই একই আলোচনা। বাইশ গজে কবে দেখা যাবে ধোনিকে? জাতীয় দলের জার্সিতে আর আদৌ খেলবেন তিনি? এরইমধ্যে সুনীল গাভাসকরের মন্তব্যে জল্পনা তুঙ্গে।

সব ঠিকঠাক থাকলে চলতি বছর অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় বসবে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর। আইপিএলে ধোনির পারফরম্যান্সই হয়তো বলে দিত, তিনি বিশ্বকাপের দলে সুযোগ পেতেন কি না। আইপিএলে নিজেকে মেলে ধরার জন্য চেন্নাই সুপার কিংসের জার্সিতে জোরকদমে প্র্যাকটিসও শুরু করে দিয়েছিলেন তিনি। কিন্তু আইপিএল পিছিয়ে যাওয়ার পরই চেন্নাই থেকে বাড়ি ফিরে যান ক্যাপ্টেন কুল। টুর্নামেন্টের ভবিষ্যৎ এখন বিশ বাঁও জলে। ২৪ মার্চ এই নিয়ে বৈঠক হওয়ার কথা আছে। কিন্তু দেশের বর্তমান পরিস্থিতিতে তা আদৌ হবে কি না, সন্দেহ। আর সেই কারণেই ধোনির কামব্যাক নিয়ে নতুন করে প্রশ্ন উঠে গেল। সত্যিই কি মাহির প্রত্যাবর্তন ঘটবে জাতীয় দলে? সত্যিই কি জোড়া বিশ্বকাপ জয়ী অধিনায়ককে আসন্ন বিশ্বকাপে খেলতে দেখা যাবে? গাভাসকর বলছেন, “বিশ্বকাপে আমি ভারতের হয়ে ধোনিকে খেলতে দেখতে চাই। তবে সেটা হওয়ার সম্ভাবনা যথেষ্ট কম।”

[আরও পড়ুন: করোনায় আক্রান্ত ইটালির কিংবদন্তী ফুটবলার পাওলো মালদিনি, হতাশ অনুরাগীরা]

এখানেই থামেননি তিনি। ধোনির অবসরের জল্পনাও উসকে দিয়েছেন তিনি। কিংবদন্তি মনে করেন, ঢাকঢোল পিটিয়ে ধোনি বিদায় নেবেন না। সানির কথায়, “জাতীয় দল (ধোনিকে ছাড়াই) অনেকটা এগিয়ে গিয়েছে। আর আমার মনে হয় না অবসরের মতো সিদ্ধান্ত ধোনি বড়সড়ভাবে ঘোষণা করবে। নিঃশব্দেই বিষয়টা জানিয়ে দেবে।”

টেস্ট দল থেকে অবসর নেওয়া হোক কিংবা নেতৃত্ব থেকে সরে দাঁড়ানো- সবই চুপিসারে করেছেন ধোনি। আগেভাগে কাউকে কিছু জানতে দেননি। তাই সানির মতে, অবসর নেওয়ার সিদ্ধান্ত নিলে একইভাবে চুপচাপই ক্রিকেটকে আলবিদা জানাবেন রাঁচির রাজপুত্র। তবে ভক্তদের প্রার্থনা, এখনও যেন তেমন কোনও সিদ্ধান্ত না নেন ধোনি।

[আরও পড়ুন: মহিলা ক্রিকেটারদের যৌন হেনস্তার অভিযোগ, নির্বাসিত প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান]

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement