Advertisement
Advertisement
Team India

IND v NZ 2nd Test: নিউজিল্যান্ডের টপ-অর্ডারে ধস নামালেন অশ্বিন, ভারতের জয় শুধু সময়ের অপেক্ষা

দেখে নিন ভারত-নিউজিল্যান্ড টেস্টের তৃতীয় দিনের স্কোরকার্ড।

New Zealand lost their 5th wicket on day 3 against Team India in 2nd test at Mumbai | Sangbad Pratidin
Published by: Sulaya Singha
  • Posted:December 5, 2021 5:24 pm
  • Updated:December 5, 2021 6:17 pm

ভারত: ৩২৫/১০ (প্রথম ইনিংস) ও ২৭৬/৭ দ্বিতীয় ইনিংস ডিক্লেয়ার্ড (মায়াঙ্ক-৬২, পূজারা-৪৭, গিল-৪৭, প্যাটেল-১০৬/৪, রবীন্দ্র-৫৬/৩)
নিউজিল্যান্ড: ৬২/১০ ও ১৪০/৫ (মিচেল-৬০)
নিউজিল্যান্ডের জয়ের জন্য প্রয়োজন ৪০০ রান

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: অ্যাজাজ প্যাটেল রেকর্ড গড়লে তিনি কেন নন? ঠিক এমন মনোভাব নিয়েই যেন বল হাতে কিউয়ি ব্যাটারদের দিকে এগিয়ে যাচ্ছিলেন রবিচন্দ্রন অশ্বিন (R Ashwin)। আর তাতেই তৈরি হল নয়া রেকর্ড। সেই সঙ্গে তৃতীয় দিনের শেষেই জয় কার্যত নিশ্চিত করে ফেলল টিম ইন্ডিয়া। 

Advertisement

[আরও পড়ুন: IPL 2022: আইপিএলের নতুন মরশুমে দুই মুম্বইকরকে টার্গেট করতে পারে কেকেআর]

ওয়াংখেড়ে টেস্টে নিউজিল্যান্ডের (New Zealand) দ্বিতীয় ইনিংসে রস টেলরকে প্যাভিলিয়নে ফেরাতেই কিংবদন্তি রিচার্ড হ্যাডলির রেকর্ড স্পর্শ করলেন অশ্বিন। ভারত-নিউজিল্যান্ডের লড়াইয়ে এই নিয়ে মোট ৬৫ উইকেটের মালিক হয়ে গেলেন তিনি। ১৭টি ইনিংস খেলেই এই মাইলস্টোন ছুঁলেন তিনি। যেখানে ২৪টি ইনিংসে ৬৫ উইকেট পেয়েছিলেন হ্যাডলি। দলে অশ্বিনের মতো অভিজ্ঞ স্পিনারের প্রয়োজন ঠিক কতখানি, এবার হয়তো হাড়ে হাড়ে টের পাচ্ছেন ভারত অধিনায়ক কোহলি। 

স্পিন ঝড়ে তছনছ হয়েছিল কিউয়িদের প্রথম ইনিংস। একাই চারটি উইকেট তুলে নেন অশ্বিন। স্পিনিং ট্র্যাকে অবশ্য দুর্দান্ত বোলিং করেছিলেন পেসার মহম্মদ সিরাজও। মাত্র ৬২ রানে গুটিয়ে গিয়েছিল লাথামদের ইনিংস। দ্বিতীয় ইনিংসে তাঁদের অবস্থার সামান্য উন্নতি ঘটলেও মুম্বই টেস্ট জয়ের জন্য তা যথেষ্ট নয়। এদিন শুরুতেই কিউয়ি টপ-অর্ডারে ধস নামান অশ্বিন। দ্রুত ফেরান অধিনায়ক লাথাম (৬) ও ইয়ংকে (২০)। এরপর মিচেল দলকে খাদ থেকে টেনে তোলার দায়িত্ব নিলেও সঙ্গী হিসেবে কাউকেই পাশে পেলেন না। তৃতীয় দিনের শেষে ক্রিজে রইলেন নিকোলস (৩৬*) ও রবীন্দ্র (২*)। পাঁচ উইকেট খুইয়ে বেশ চাপেই নিউজিল্যান্ড। ৫৪০ রানের লক্ষ্যে পৌঁছতে এখন একমাত্র ভরসা বড়সড় কোনও অঘটন। তবে ভারতীয় (Team India) বোলাররা যে ছেড়ে কথা বলবে না, তা আর বলার অপেক্ষা রাখে না।

সব মিলিয়ে বলাই যায়, চারদিনেই শেষ হতে পারে মুম্বই টেস্ট। নিউজিল্যান্ড সিরিজ দিয়েই দ্রাবিড় যুগে ভারতের টেস্ট জয়ের সফর শুরু হওয়া যেন শুধুই এখন সময়ের অপেক্ষা। 

[আরও পড়ুন: আইপিএলে বেটিংয়ের ছায়া! আহমেদাবাদ ফ্র্যাঞ্চাইজির বিরুদ্ধে তদন্তের নির্দেশ বিসিসিআইয়ের]

Sangbad Pratidin News App

খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ