BREAKING NEWS

১৫ ফাল্গুন  ১৪২৭  রবিবার ২৮ ফেব্রুয়ারি ২০২১ 

READ IN APP

Advertisement

সৌরভের শরীরের সব প্যারামিটার স্বাভাবিক, দেবী শেঠীর তত্ত্বাবধানে বসবে স্টেন্ট

Published by: Subhajit Mandal |    Posted: January 28, 2021 11:29 am|    Updated: January 28, 2021 1:38 pm

An Images

ছবি: অচিন্ত্য রায়

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) শারীরিক অবস্থা নিয়ে উদ্বেগের কোনও কারণ নেই। সৌরভের শরীরের সব প্যারামিটার এই মুহূর্তে স্বাভাবিক। বুধবার ক্যাথ ল্যাবে ডাক্তারি পরীক্ষা করা হয়েছে সৌরভের। হয়েছে ইকো কার্ডিওগ্রাম এবং ইসিজি, তাঁর রক্তেরও বেশ কিছু পরীক্ষা হয়। হাসপাতাল সূত্রের খবর, বিসিসিআই (BCCI) সভাপতির সব রিপোর্টই যথেষ্ট আশাব্যঞ্জক। একজন হৃদরোগে আক্রান্তের যা যা শারীরিক প্যারামিটার থাকে তার থেকে সৌরভের শারীরিক অবস্থা অনেকটাই ভাল।

হাসপাতাল সূত্রের খবর, চিকিৎসক আফতাব খান, সপ্তর্ষি বসু এবং সরোজ মণ্ডলের কড়া পর্যবেক্ষণে রয়েছেন সৌরভ। গতকাল রাত কার্যত নির্বিঘ্নেই কাটিয়েছেন তিনি। ভাল ঘুম হয়েছে প্রাক্তন ভারতীয় অধিনায়কের। ঘুমের জন্য আলাদা করে কোনও ওষুধ দেওয়ার প্রয়োজন পড়েনি। সকাল থেকেও অস্বস্তি অনুভব করেননি। আর কিছুক্ষণ বাদেই শহরে পা রাখবেন ডা. দেবী শেঠী। সেই সঙ্গে মুম্বই থেকে আসছেন প্রখ্যাত কার্ডিওলজিস্ট অশ্বিন বালাচাঁদ মেহতাও। সৌরভের সব রিপোর্ট খতিয়ে দেখে অ্যাঞ্জিওগ্রাম এবং স্টেন্ট বসানো নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত তাঁরাই নেবেন। সূত্রের খবর, দুপুর দেড়টা নাগাদ সৌরভের অ্যাঞ্জিওগ্রাম শুরু হতে পারে।

[আরও পড়ুন: আপাতত স্থিতিশীল সৌরভ, ডা. দেবী শেঠীর উপস্থিতিতে বৃহস্পতিবারই বসবে স্টেন্ট]

চিকিৎসক সপ্তর্ষি বসু, সরোজ মণ্ডলের অধীনে এর আগেও চিকিৎসা চলেছিল সৌরভের। ডা. মণ্ডল সেসময় জানিয়েছিলেন, হৃৎপিণ্ডে রক্ত সরবরাহকারী তিনটি ধমনীতে ‘ব্লকেজ’ রয়েছে সৌরভের। প্রথমে অ্যাঞ্জিওপ্লাস্টি করা হয় তাঁর। তার পর ধমনীর ‘ব্লকেজ’ সরাতে বসানো হয় স্টেন্ট। চিকিৎসকরা জানিয়েছিলেন, গঙ্গোপাধ্যায় পরিবারে হৃদরোগের ইতিহাস আছে। তাছাড়া বিগত ৫ বছরে কোনও ডাক্তারি পরীক্ষাই করাননি প্রাক্তন ভারত অধিনায়ক। যা করালে হৃদরোগের পূর্বাভাস আগেই পাওয়া যেত। এদিকে, সৌরভের আরোগ্য কামনায় ইতিমধ্যেই দেশজুড়ে শুরু হয়েছে প্রার্থনা। বিসিসিআই সচিব জয় শাহ নিজে সৌরভের স্ত্রী ডোনাকে (Dona Ganguly) ফোন করেন। তাঁকে ফোন করে সৌরভের স্বাস্থ্যের খোঁজ নেন স্বরাষ্ট্রমন্ত্রীও। গৌতম গম্ভীর, থেকে শুরু করে ধাওয়ান, মিতালি রাজ সকলেই দাদার আরোগ্য কামনা করেছেন।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement