BREAKING NEWS

৫ কার্তিক  ১৪২৮  শনিবার ২৩ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

নিরপেক্ষ কেন্দ্রে গিয়ে আর ‘হোম’ সিরিজ নয়, ঘোষণা পাক বোর্ডের

Published by: Biswadip Dey |    Posted: September 25, 2021 7:02 pm|    Updated: September 25, 2021 7:02 pm

No more neutral venues for us, says PCB official। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিরপেক্ষ কেন্দ্রে আর ম্যাচ খেলবে না পাকিস্তান (Pakistan)। পাক ক্রিকেট বোর্ডের (PCB) এক কর্তা সরাসরি এবার জানিয়ে দিলেন এমনটাই। সদ্য বাতিল হয়েছে নিউজিল্য়ান্ডের (New Zealand) পাকিস্তান সফর। ইংল্যান্ডও পাক মুলুকে খেলতে না আসার সিদ্ধান্ত নিয়েছে। এই পরিস্থিতিতে এবার পাক বোর্ডের কর্তা জানিয়ে দিয়েছেন, নিরাপত্তার দিক থেকে পাকিস্তানের আর কোনও সমস্যা নেই। সুতরাং এখনও অন্য দেশে গিয়ে ‘হোম’ সিরিজ খেলার কোনও যুক্তি নেই।

সদ্য বাতিল হয়েছে কিউয়িদের সঙ্গে সিরিজ। ২০০৫ সালের পরে এই প্রথম পাকিস্তানের মাটিতে খেলার কথা ছিল নিউজিল্যান্ডের। কিন্তু শেষ মুহূর্তে একটিও ম্যাচ না খেলেই সিরিজ বাতিল করে দিয়েছে তারা। নিরাপত্তাজনিত অনিশ্চয়তাকেই দেখা হয়েছে কারণ হিসেবে। অন্যদিকে ইংল্যান্ড ক্রিকেট বোর্ডও জানিয়েছে, তাদের খেলোয়াড়দের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখেই পাকিস্তানে এসে না খেলার সিদ্ধান্ত নিয়েছে তারা। এরপর বাংলাদেশকে আমন্ত্রণ জানানো হলে তারা জানিয়েছিল, প্রধান দল নয়, বড়জোর ‘বি’ টিম পাঠাতে পারা।

[আরও পড়ুন: অধিনায়ক হিসেবে শেষ লড়াই! মাঠেই ধোনিকে জড়িয়ে ধরলেন কোহলি, আবেগে ভাসছে ক্রিকেটবিশ্ব]

এভাবে একের পর এক সিরিজ বাতিল মোটেই ভালভাবে নিচ্ছে না পাকিস্তান। আর এই পরিস্থিতিতেই পাক বোর্ডের এক কর্তা জানিয়েছন, ”এখন পাকিস্তানের নিরাপত্তা পরিস্থিতি একেবারে স্বাভাবিক। যে কোনও আন্তর্জাতিক দলকে আতিথেয়তা দিতে আমরা প্রস্তুত। আর নিরপেক্ষ কেন্দ্রে খেলতে রাজি নই আমরা।”

২০০৯ সালে শ্রীলঙ্কা ক্রিকেট দলের উপরে জঙ্গিদের হামলার পর থেকেই আর সেভাবে আন্তর্জাতিক ক্রিকেটের আসর বসেনি পাকিস্তানে। তবে ধীরে ধীরে পরিস্থিতি বদলাতে শুরু করেছে। পিএসএল আয়োজন করা শুরু হয়েছে। কিন্তু এই পরিস্থিতিতে পরপর দু’টি সিরিজ বাতিল হওয়ায় ক্ষুব্ধ পাক ক্রিকেট বোর্ড।

[আরও পড়ুন: প্রাক্তন ক্রিকেটারদের পেনশন দেওয়া নিয়ে বড় সিদ্ধান্তের পথে সৌরভের BCCI!]

আপাতত টি২০ বিশ্বকাপের আগে ঘরোয়া ক্রিকেটেই মনোযোগ দিতে চাইছে পাকিস্তান। জাতীয় স্তরের টি২০ প্রতিযোগিতায় খেলেই এবার টি২০ বিশ্বকাপের জন্য প্রস্তুত হবেন পাক ক্রিকেটাররা। জাতীয় দলের সকলকেই ঘরোয়া ক্রিকেটে অংশ নিতে দেখা যাবে বলে জানিয়েছেন পাক ক্রিকেট বোর্ডের ওই কর্তা।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement