১৮ অগ্রহায়ণ  ১৪২৮  রবিবার ৫ ডিসেম্বর ২০২১ 

READ IN APP

Advertisement

‘পাকিস্তান ক্রিকেটকে হত্যা করা হল’, নিউজিল্যান্ডের সিদ্ধান্তে চূড়ান্ত ক্ষুব্ধ পাক ক্রিকেটাররা

Published by: Abhisek Rakshit |    Posted: September 18, 2021 3:50 pm|    Updated: September 18, 2021 3:50 pm

PAK vs NZ: How Pakistan Cricketers Reacted To New Zealand's Last-Minute Tour Pullout | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: নিরাপত্তার খাতিরে আচমকাই পাকিস্তান সিরিজ থেকেনাম তুলে নিয়েছে নিউজিল্যান্ড (New Zealand)। আর এই নিয়েই রীতিমতো ক্ষিপ্ত পাকিস্তানের (Pakistan) প্রাক্তন ক্রিকেটাররা। পিসিবি (PCB) চেয়ারম্যান থেকে শুরু করে ওয়াসিম আক্রম (Wasim Akram), শোয়েব আখতার (Shoaib Akhter), মুখ খুলেছেন সবাই।

টুইটারে নিজের হতাশা ব্যক্ত করে ফেলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান রামিজ রাজা। তিনি বলেন, ‘কোন দুনিয়ায় বাস করে নিউজিল্যান্ড? নিরাপত্তাজনিত কারণ দেখিয়ে সফর বাতিল করে দিল। এদিকে পুরো বিষয়টাই আমাদের খুলে বলা হয়নি। ক্রিকেটার, সমর্থকদের জন্য খারাপ লাগছে। আমরা বিষয়টা নিয়ে আইসিসিতে যাব। ওদের সেখানে জবাবদিহি করতে হবে।’ শুধু রামিজই নয়, গোটা ঘটনায় প্রচণ্ড ক্ষিপ্ত প্রাক্তন পাক ক্রিকেটাররা। শোয়েব আখতার সরাসরি বলেন, পাকিস্তান ক্রিকেটকে খুন করল নিউজিল্যান্ড। সফর বাতিল হওয়ার পর টুইটারে শোয়েব লেখেন, ‘পাকিস্তান ক্রিকেটকে হত্যা করল নিউজিল্যান্ড।’ বিরক্ত শাহিদ আফ্রিদিও। প্রাক্তন পাক অলরাউন্ডার বলেন, ‘নিউজিল্যান্ড, তোমরা কি জানো এই সিদ্ধান্তের প্রভাব কতটা?’ প্রাক্তন ক্যারিবিয়ান অধিনায়ক ড্যারেন স্যামি লেখেন, ‘পাকিস্তান ক্রিকেটের জন্য এটা বড় ধাক্কা।’ একই সুর পাকিস্তানের প্রাক্তন কিংবদন্তি ওয়াসিম আক্রমও টুইটে হতাশা প্রকাশ করেন।

[আরও পড়ুন: Team India: কোচের পদ ছাড়ার বড়সড় ইঙ্গিত দিলেন শাস্ত্রী, কোহলিদের হেডস্যর কুম্বলে?]

দীর্ঘ ১৮ বছর পর পাকিস্তানের ২২ গজে খেলার কথা ছিল নিউজিল্যান্ডের। ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থাকতে মুখিয়ে ছিলেন ক্রিকেটপ্রেমীরা। রাওয়ালপিণ্ডি এবং লাহোরে তিনটি ওয়ানডে এবং পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলার কথা ছিল পাকিস্তান ও নিউজিল্যান্ডের। শুক্রবারই ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে নামতেন কেন উইলিয়ামসনরা। কিন্তু একেবারে শেষ মুহূর্তে মতবদল। না খেলেই পাকিস্তান থেকে ফেরার সিদ্ধান্ত নেন কিউয়ি তারকারা।

সিরিজ পরিত্যক্ত ঘোষণা হওয়ার পর হতাশ পাক অধিনায়কও। বাবর আজম বলেন, ‘আচমকা সিরিজ বাতিল হওয়ায় আমরা খুবই হতাশ। এই সিরিজ কোটি কোটি পাকিস্তানি ক্রিকেট ভক্তদের মুখে হাসি ফিরিয়ে আনতে পারত।’ দীর্ঘদিন পর আবার সুস্থতার পথে ফিরছিল পাকিস্তান ক্রিকেট। এই ঘটনা কিছুটা হলেও আবার অন্ধকারে ঠেলে দিল।

 

[আরও পড়ুন: ‘অনেকেই আমায় হিংসা করে, আর পারছি না’, অবসরের পথে বঙ্গতনয়া স্বপ্না বর্মন]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে