BREAKING NEWS

৯ কার্তিক  ১৪২৮  বুধবার ২৭ অক্টোবর ২০২১ 

READ IN APP

Advertisement

অধিনায়ক হিসেবে শেষ লড়াই! মাঠেই ধোনিকে জড়িয়ে ধরলেন কোহলি, আবেগে ভাসছে ক্রিকেটবিশ্ব

Published by: Biswadip Dey |    Posted: September 25, 2021 12:36 pm|    Updated: September 25, 2021 3:12 pm

Virat Kohli hugs MS Dhoni after defeat at Sharjah defeat, Picture goes viral। Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: ক্রিকেট কি শুধুই একটা খেলা? ভারতীয় ক্রিকেটপ্রেমীরা বাইশ গজের পরিধি ছাড়িয়ে এই খেলায় খুঁজে পান জীবনের গভীর নানা মুহূর্তও। ঠিক তেমনই এক মুহূর্তের সাক্ষী হল শুক্রবাসরীয় শারজা। অধিনায়ক হিসাবে এটাই ছিল ধোনি-কোহলির শেষ লড়াই। আর সেই ম্যাচে ক্রিকেটের দুই মহানায়কের পারস্পরিক ভালবাসা ও বন্ধুত্বের নজির দেখে মুগ্ধ সকলে। খেলায় ধোনিদের (MS Dhoni) কাছে হারতে হয়েছে কোহলির (Virat Kohli) দলকে। কিন্তু দিনের শেষে দর্শকের হৃদয় জয় করতে সফল দু’জনই।

ম্যাচের সবথেকে গভীর মুহূর্ত রচিত হল খেলার শেষে। সতীর্থদের সঙ্গে যখন কথা বলছিলেন মাহি, তখন পিছন থেকে তাঁকে জড়িয়ে ধরলেন কোহলি। সেই ছবি ভাইরাল হয়ে গিয়েছে ইতিমধ্যেই। সামনের মরশুমে তিনি আর রয়্যাল চ্যালেঞ্জার্সের (RCB) অধিনায়ক থাকবেন না, একথা আগেই জানিয়েছেন কোহলি। এদিকে ধোনি আদৌ খেলবেন কিনা তা এখনও নিশ্চিত নয়। কিন্তু যদি তিনি খেলেন এবং অধিনায়ক হিসেবেও থাকেন তাহলেও কোহলির সঙ্গে তাঁকে যে টস করতে যেতে দেখা যাবে না, তা নিশ্চিত। দুই একদা সতীর্থের মগজাস্ত্রের শেষ লড়াই। সেই আবেগই হয়তো ঝরে পড়ছিল দু’জনের আচরণেই।

[আরও পড়ুন: মোটা মাইনের চাকরি ছেড়ে ক্রিকেটে! আদর্শ মানেন সৌরভকে, নাইটদের নতুন তারকা ভেঙ্কটেশকে চেনেন?]

ম্যাচের শেষেই কেবল নয়, দু’জনকে একসঙ্গে আড্ডা মারতে দেখা গেল ম্যাচ শুরুর আগেও। শারজার মরুঝড় বরাবরই বিখ্যাত। বিশেষ করে ১৯৯৮ সালে শচীন তেন্ডুলকরের ব্যাট থেকে এক মহাকাব্যের জন্ম হয়েছিল এমনই মরুঝড়ের মধ্যে। এবার থেকে হয়তো ক্রিকেটরসিকদের মনের মধ্যে থেকে যাবে শুক্রবারের মরুঝড়ও। ঝড়ের কারণে টস নির্ধারিত সময়ের মিনিট দশেক পরে হয়। আর সেই সময়ই দুই বন্ধুকে দেখা যায় স্টেডিয়ামের ভিতরে চক্কর কাটতে কাটতে আড্ডা দিতে। কথা বলার সময় তাঁদের মুখে ফুটে ওঠা হাসির ঝলকই বলে দিচ্ছিল সব কিছু।

স্বাভাবিক ভাবেই এমন সব ছবি দেখে আবেগে ভেসে গিয়েছেন নেটিজেনরা। খেলায় কোহলিরা হেরে গিয়েছেন। বিরাটের ঝলমলে অর্ধশতরান সত্ত্বেও ৬ উইকেটে জিতেছে চেন্নাই। কিন্তু ক্রিকেটরসিকদের মতে, এত ম্যাচের ভিড়ে একসময় এদিনের ম্যাচের ফলাফল হয়তো অনেকের স্মৃতিতেই ঝাপসা হয়ে যাবে। কিন্তু থেকে যাবে কোহলি ও ধোনির সখ্যের স্মৃতি, যা এক আবেগপ্রবণ মুহূর্ত তৈরি করে দিল শুক্রবার।

[আরও পড়ুন: ‘টাকা আছে বলেই ভারতকে কেউ না বলে না,’ পাকিস্তানের পাশে দাঁড়িয়ে তোপ অজি ক্রিকেটার]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে

Advertisement

Advertisement