BREAKING NEWS

০৯  আষাঢ়  ১৪২৯  শনিবার ২৫ জুন ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

অনেকের কাছেই সুযোগ ছিল আমাকে কেনার, কেউ ভরসা রাখেনি: বিরাট কোহলি

Published by: Tiyasha Sarkar |    Posted: May 4, 2022 5:13 pm|    Updated: May 4, 2022 5:13 pm

No Team Showed Faith on me, Despite Having Chance | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বেশ কিছুদিন ধরেই বড় রান পাচ্ছেন না তিনি। চলতি আইপিএলেও (IPL 2022) চেনা ছন্দে দেখা যাচ্ছে না তাঁকে। গুজরাট টাইটান্সের বিরুদ্ধে হাফ সেঞ্চুরি করলেও অনেকেই মনে করছেন চেনা ছন্দে নেই বিরাট কোহলি (Virat Kohli)। এবার নিজের দল আরসিবিকে নিয়ে মুখ খুললেন বহুযুদ্ধের সৈনিক। রয়্যাল চ্যালেঞ্জার্স তাঁর প্রতি যে বিশ্বাস দেখিয়েছে, অন্য কেউই সেই আস্থা দেখাতে পারেনি। জানিয়ে দিলেন কোহলি। 

২০০৮ সালে আইপিএল শুরু হওয়ার পর থেকে একই দলের হয়ে খেলছেন বিরাট। অন্য কোনও ক্রিকেটারের এই নজির নেই। আরসিবির (RCB) একটি অনুষ্ঠানে বিরাট বলেছেন, “অন্য দলগুলির সামনেও সুযোগ ছিল আমাকে দলে নেওয়ার। কিন্তু কেউই আমাকে সুযোগ দেয়নি। প্রথম তিন বছর আরসিবি আমাকে যেভাবে সুযোগ দিয়েছে, আমার উপর বিশ্বাস রেখেছে, সেটা সত্যিই স্পেশ্যাল। অন্য দলগুলি কিন্তু আমাকে সেইভাবে সমর্থন করেনি।”

২০০৮ সালে বিরাট কোহলির নেতৃত্বে অনূর্ধ-১৯ বিশ্বকাপ জেতে ভারত। তার মাসখানেকের মধ্যেই আইপিএল নিলাম হয়। বিভিন্ন সূত্রে শোনা যায়, সেই নিলামে স্থানীয় ক্রিকেটার বিরাটকে না নিয়ে বোলার প্রদীপ সাঙ্গওয়ানকে দলে নেয় দিল্লি ডেয়ারডেভিলস।

[আরও পড়ুন: ঋদ্ধিমান সাহাকে হুমকির জের, দু’বছরের জন্য সাংবাদিককে নির্বাসিত করল বিসিসিআই]

২০১৩ সাল থেকে পূর্ণ সময়ের অধিনায়ক হিসাবে বিরাটকে মনোনীত করে আরসিবি। ২০২১ আইপিএলের পর তিনি অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ান। ২০২২ আইপিএল নিলামের আগে বিরাট জানিয়েছিলেন, যতদিন আইপিএল খেলবেন আরসিবির হয়েই খেলতে চান। সেই প্রসঙ্গে বিরাট বলেছেন, “অনেকেই আমাকে বলেছিল, আরসিবি ছেড়ে নিলামে নাম লেখাতে। যতই মূল্য দিতে হোক, নিলামে আমাকে কিনে নেওয়া হবে।” কিন্তু বিরাট সেই প্রস্তাবে সায় দেননি। রিটেনশনে তাঁকে ধরে রাখে আরসিবি।

আরসিবির সঙ্গে বিরাটের বন্ধন খুবই দৃঢ়। সেই প্রসঙ্গে তিনি বলেছেন, “আমার জীবনবোধ খুব সরল। আমি আইপিএল জিতে গেলে হয়তো প্রথম পাঁচ মিনিট খুব খুশি হব, কিন্তু তারপরেই অন্য কোনও সমস্যা নিয়ে চিন্তা শুরু হয়ে যাবে। আইপিএল না জিতলে পৃথিবী শেষ হয়ে যাবে, এমনটা নয়।” তাই আইপিএল না জেতা নিয়ে আক্ষেপ নেই বিরাটের।

[আরও পড়ুন: কেকেআর ম্যাচে বিতর্কের জের, জোরাল হচ্ছে ওয়াইড বলে রিভিউ চালুর দাবি

 

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে