BREAKING NEWS

০৫ জ্যৈষ্ঠ  ১৪২৯  শনিবার ২১ মে ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ চালুর উদ্যোগ! সৌরভ ও জয় শাহর সঙ্গে কথা রামিজ রাজার

Published by: Subhajit Mandal |    Posted: October 29, 2021 4:56 pm|    Updated: October 29, 2021 5:27 pm

PCB chief Ramiz Raja met with BCCI president Sourav Ganguly and secretary Jay Shah to discuss India-Pakistan bilateral series | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: বিশ্বকাপে ভারত-পাক মহারণের পরই ফের দু’দেশের মধ্যে দ্বিপাক্ষিক সিরিজ হওয়া নিয়ে গুঞ্জন শুরু হয়েছে। এই মুহূর্তে আর্থিকভাবে চরম দুরবস্থার মধ্যে দিয়ে যাচ্ছে পাক ক্রিকেট। ভারতের সঙ্গে সিরিজ খেলতে পারলে আর্থিক দিক থেকে লাভবান হতে পারে পিসিবি। তাই বিসিসিআইয়ের (BCCI) থেকে পাকিস্তানের আগ্রহই বেশি। সম্ভবত সেই কারণেই ভারত এবং পাকিস্তানের মধ্যে সেতুবন্ধ হিসাবে ক্রিকেটকে কাজে লাগাতে চাইছে পিসিবি (PCB)।

চলতি মাসেই এশিয়ান ক্রিকেট কাউন্সিলের বৈঠক চলাকালীন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly) এবং সচিব জয় শাহর (Jai Shah) সঙ্গে দেখা করেছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান রামিজ রাজা। সম্প্রতি এক বিবৃতিতে এমনটাই দাবি করেছেন পাক ক্রিকেট বোর্ডের প্রধান। তিনি দাবি করেছেন, রাজনীতি দূরে সরিয়ে রাখতে পারলে ভারত-পাক ক্রিকেট শুরু হওয়ার সম্ভাবনা আছে। তবে, রাজা স্বীকার করেছেন, পুরো বিষয়টিই এখন আলোচনার স্তরে। ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ শুরু করতে হলে আরও অনেক কাঠখড় পোড়াতে হবে।

PCB chief Ramiz Raja met with BCCI president Sourav Ganguly and secretary Jay Shah to discuss India-Pakistan bilateral series

[আরও পড়ুন: মমতার গোয়া সফরে চমক, তৃণমূলে যোগ দিলেন টেনিস মহাতারকা লিয়েন্ডার পেজ]

রামিজ রাজা বলছেন, “বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সচিব জয় শাহর সঙ্গে আমি এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (ACC) বৈঠকের পর দেখা করেছিলাম। আমরা একটা ক্রিকেটীয় বন্ধন তৈরি করতে চাই। আমার বিশ্বাস খেলা থেকে রাজনীতিকে যতটা সম্ভব দূরে সরিয়ে রাখা উচিত।” পিসিবি-র (PCB) সিইও বলছেন, ”ভারত-পাকিস্তান ক্রিকেট আবার শুরু করতে গেলে অনেক কিছু করতে হবে। কিন্তু সবার আগে দরকার দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে বোঝাপড়া। তারপর দেখতে হবে, আমরা কত দূর যেতে পারি। এটুকু বলতে পারি, আমাদের খুব ভাল আলোচনা হয়েছে।”

[আরও পড়ুন: আইপিএলের নতুন মরশুমে রিটেন করা যাবে ৪ ক্রিকেটার, বিশেষ সুযোগ নতুন দলগুলির]

উল্লেখ্য, ২০১৩ সালে শেষবার ভারত-পাক দ্বিপাক্ষিক সিরিজ আয়োজিত হয়েছিল। ভারতের মাটিতে সেই ওয়ানডে (ODI) সিরিজে ২-১ জিতেছিল পাকিস্তান। টি-টোয়েন্টিতে ১-১ ড্র দিয়ে শেষ হয় সিরিজ। ২০১৫ সালে দ্বিপাক্ষিক সিরিজ নিয়ে সামান্য আশার আলো দেখা গেলেও পাঠানকোট ও উরি হামলার পর সে সম্ভাবনাও পুরোপরি মুছে যায়। যদিও এর মধ্যে একাধিকবার ভারত এবং পাকিস্তান আইসিসির ইভেন্টে একে অপরের বিরুদ্ধে খেলেছে। যদিও এর আগেও মউ চুক্তি নিয়ে বিসিসিআই-এর বিরুদ্ধে গর্জে উঠেছিল পিসিবি। তবে লাভের লাভ কিছুই হয়নি।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে