৭ মাঘ  ১৪২৮  শুক্রবার ২১ জানুয়ারি ২০২২ 

READ IN APP

Advertisement

মমতার গোয়া সফরে চমক, তৃণমূলে যোগ দিলেন টেনিস মহাতারকা লিয়েন্ডার পেজ

Published by: Subhajit Mandal |    Posted: October 29, 2021 1:13 pm|    Updated: October 29, 2021 1:50 pm

Tennis star Leander Paes joins TMC | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: মমতা বন্দ্যোপাধ্যায়ের গোয়া সফরে চমক। তৃণমূলে যোগ দিলেন টেনিস তারকা লিয়েন্ডার পেজ (Leander Paes)। তৃণমূল নেত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের হাত থেকেই তৃণমূলের পতাকা তুলে নিয়েছেন লিয়েন্ডার। উপস্থিত ছিলেন ডেরেক ও’ব্রায়েন। 

লিয়েন্ডারকে দলে স্বাগত জানিয়ে তৃণমূল (TMC) সুপ্রিমো বলেন, “আনন্দের সঙ্গে জানাচ্ছি যে লিয়েন্ডার পেজ তৃণমূলে যোগ দিয়েছেন। লিয়েন্ডার আমার ছোট ভাইয়ের মতো। আমি ওকে সেই যুবকল্যাণ মন্ত্রী থাকার সময় থেকে ওকে চিনি। আমি খুবই খুশি।”  লিয়েন্ডারও মমতাকে (Mamata Banerjee) ‘দিদি’ বলেই সম্বোধন করেছেন। তিনি বলেন, “আমি দিদিকে সেই সময় থেকে চিনি  ক্রীড়ামন্ত্রী থাকাকালীন দিদি খুব সাহায্য করেছেন। সেসময় উনি একাধিক উদ্যোগ নিয়েছেন খেলার উন্নতিতে। দিদি আমাকে রাজনীতির মাধ্যমে জনসেবা করার সুযোগ দিয়েছেন, সেজন্য তাঁকে ধন্যবাদ। আমি তৃণমূলে এসেছি পরিবর্তন করতে। একজন শক্তিশালী নারীর নেতৃত্বে কাজ করতে। দিদি সত্যিকারের চ্যাম্পিয়ন।” 

Tennis star Leander Paes joins TMC

[আরও পড়ুন: মমতার গোয়া সফরে চমক, তৃণমূলে যোগ দিলেন টেনিস মহাতারকা লিয়েন্ডার পেজ]

বাংলা জয়ের পর এই মুহূর্তে তৃণমূলের পাখির চোখ গোয়া। বাংলার মতো গোয়ায় ক্রীড়াপ্রেমী রাজ্য। সম্ভবত সেকারণেই রাজনীতিবিদদের পাশাপাশি গোয়ার ক্রীড়া তারকাদের টার্গেট করেছে এরাজ্যের শাসক দল। ইতিমধ্যেই তৃণমূলে যোগ দিয়েছেন একাধিক ফুটবলার। গোয়ার সাংস্কৃতিক মহলের অনেকেও ইতিমধ্যেই যোগ দিয়েছেন তৃণমূলে।  কিন্তু বৃহস্পতিবার মমতার হাত ধরে এমন দু’জন মহাতারকা ঘাসফুল শিবিরে যোগ দিলেন, যারা  গোয়ার রাজনৈতিক অঙ্ক বদলে দিতে পারেন। 

[আরও পড়ুন: ‘এখানে সাইনবোর্ড হতে আসিনি, মরে গেলেও আপস করব না,’, গোয়ার দলীয় বৈঠকে হুঙ্কার মমতার]

প্রথম জন প্রাক্তন সাঁতারু তথা অভিনেত্রী নাফিসা আলি (Nafisa Ali)। এদিন সকালেই মমতার হাত ধরে তৃণমূলে যোগ দেন নাফিসা। ঘটনাচক্রে ২০০৪ সালে কংগ্রেসের টিকিটে মমতার বিরুদ্ধেই লড়েছিলেন নাফিসা। আর দ্বিতীয়জন হলেন টেনিস সুপারস্টার লিয়েন্ডার। ভারতীয় ক্রীড়াজগতে যার নাম একেবারে প্রথম সারিতে উচ্চারিত হয়। নিজের দীর্ঘ টেনিস কেরিয়ারে একাধিক গ্র্যান্ড স্ল্যাম জেতার পাশাপাশি দেশের হয়ে অলিম্পিক মেডেলও এনেছেন লিয়েন্ডার। স্বাভাবিকভাবেই তাঁর আগমনে গোয়া তৃণমূলে যে ‘স্টার ভ্যালু’ যোগ হবে তা আগামী দিনে গোয়ার রাজনীতিতে তৃণমূলের প্রাসঙ্গিকতা অনেকটাই বাড়াবে।

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে