২১  আষাঢ়  ১৪২৯  বুধবার ৬ জুলাই ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

মোতেরায় প্রথম টি-২০ ম্যাচে অনন্য রেকর্ডের হাতছানি বিরাট-রোহিতের সামনে

Published by: Abhisek Rakshit |    Posted: March 11, 2021 7:21 pm|    Updated: March 11, 2021 7:31 pm

Personal milestones on card for Virat Kohli, Rohit Sharma on T-20 match against England | Sangbad Pratidin

ফাইল ছবি

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: টেস্ট সিরিজ অতীত। ৩-১ ব্যবধানে ইংল্যান্ডকে (England) হারিয়ে ইতিমধ্যেই ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপের (World Test Championship) টিকিট জোগাড় করে ফেলেছে টিম ইন্ডিয়া (Team India)। এবার সামনে টি-২০ সিরিজ। চলতি বছরের শেষে আয়োজিত টি-২০ বিশ্বকাপের আগে যা কি না বিরাটদের জন্য খুবই গুরুত্বপূর্ণ হতে চলেছে। এই পরিস্থিতিতে মোতেরায় নরেন্দ্র মোদি স্টেডিয়ামেই (Narendra Modi Stadium) পাঁচটি টি-২০ ম্যাচে মুখোমুখি হবে ভারত-ইংল্যান্ড। শুক্রবারই সিরিজের প্রথম ম্যাচ। আর সেই ম্যাচের আগে অনন্য রেকর্ডের সামনে ভারত অধিনায়ক বিরাট কোহলি (Virat Kohli) এবং রোহিত শর্মা (Rohit Sharma)।

আন্তর্জাতিক টি-২০তে সর্বোচ্চ রানের মালিক ভারত অধিনায়ক বিরাট কোহলি। তবে আর ৭২ রান করতে পারলেই আরও একটি মাইলস্টোন ছুঁয়ে ফেলবেন তিনি। আর সেটা হল প্রথম ক্রিকেটার হিসেবে আন্তর্জাতিক টি-২০ ম্যাচে ৩০০০ রান পূর্ণ করার রেকর্ড। অন্যদিকে, আরেক ভারতীয় ব্যাটসম্যান রোহিত শর্মার সামনেও রয়েছে অনন্য নজির গড়ার সুযোগ। তবে রোহিতের সামনে একটি নয়, দু’টি রেকর্ড গড়ার হাতছানি। ম্যাচে রোহিত ১৩টি ছয় মারলেই আন্তর্জাতিক টি-২০তে সবচেয়ে বেশি ছয় মারার রেকর্ড গড়ে ফেলবেন। বর্তমানে তালিকায় সবার উপরে রয়েছে নিউজিল্যান্ডের মার্টিন গাপ্তিলের নাম। কয়েক সপ্তাহ আগে তিনিই রোহিতের এই রেকর্ডটি ভেঙেছিলেন। আবার ৬৭ রান করতে পারলে সেই গাপ্তিলকে সরিয়েই আন্তর্জাতিক টি-২০ ম্যাচে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক হয়ে যাবেন ‘হিটম্যান’। এখন দেখার প্রথম টি-২০ ম্যাচেই দু’জনের কেউ এই রেকর্ড গড়তে পারেন কি না। 

[আরও পড়ুন: ৬ বছর পর ব্র্যান্ড ভ্যালু কমল আইপিএলের, দাম পড়ল কেকেআর, চেন্নাই, মুম্বই দলেরও]

এদিকে, প্রথম টি-২০ ম্যাচে ভারতের প্রথম একাদশ কি হতে পারে সেই নিয়েই জল্পনা তুঙ্গে। তবে ওপেনিং নিয়ে যাবতীয় জল্পনা ম্যাচের আগেরদিনই দূর করে দিলেন বিরাট। ম্যাচের আগে ভারচুয়াল সাংবাদিক সম্মেলনে বিরাট স্পষ্ট জানিয়ে দিলেন, শিখর ধাওয়ান নন, কেএল রাহুল এবং রোহিত শর্মাই ওপেন করতে নামবেন। এর পাশাপাশি ইংল্যান্ডকেই আসন্ন টি-২০ বিশ্বকাপ জেতার অন্যতম দাবিদার বলেও জানালেন ভারত অধিনায়ক।

[আরও পড়ুন: ফাইনালে গোল করে বাবার স্বপ্নপূরণ করতে চান এটিকে মোহনবাগানের মনবীর]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে