BREAKING NEWS

১০  আশ্বিন  ১৪২৯  শুক্রবার ৩০ সেপ্টেম্বর ২০২২ 

READ IN APP

Advertisement

Advertisement

Prophet Row: ‘সংখ্যাগরিষ্ঠরা নিরাপত্তাহীনতায় ভুগছে’, পয়গম্বর বিতর্কে নূপুর শর্মার পাশে প্রসাদ, সরব গম্ভীরও

Published by: Sulaya Singha |    Posted: June 13, 2022 3:56 pm|    Updated: June 13, 2022 6:24 pm

Prophet remarks Row: Irfan Pathan, Gautam Gambhir open up on controversy on Nupur Sharma | Sangbad Pratidin

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: হজরত মহম্মদ সম্পর্কে নূপুর শর্মার করা মন্তব্য নিয়ে বিতর্ক অব্যাহত। বহিষ্কৃত বিজেপি নেত্রীর মন্তব্য ঘিরে তোলপাড় গোটা দেশ। এবার তাঁর পাশে দাঁড়িয়ে সুর চড়ালেন ভেঙ্কটেশ প্রসাদ। ‘উদারপন্থী’দের একহাত নিলেন গৌতম গম্ভীরও। 

উত্তরপ্রদেশ থেকে দিল্লি, ঝাড়খণ্ড থেকে বাংলা, নূপুর শর্মার গ্রেপ্তারির দাবিতে সর্বত্র সরব বিক্ষোভকারীরা। লাগাতার প্রতিবাদ আন্দোলনের জেরে চূড়ান্ত সমস্যায় পড়তে হচ্ছে সাধারণ মানুষকে। গোটা ঘটনায় যদিও আগেই নিঃশর্ত ক্ষমা চেয়েছিলেন নূপুর। কিন্তু তাতেও লাভ হয়নি। খুনের হুমকি দেওয়া হয়েছে তাঁকে। পোড়ানো হচ্ছে তাঁর কুশপুতুল। একাধিক থানায় তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হয়েছে। এমন পরিস্থিতিতে নূপুর শর্মার পাশে দাঁড়ালেন প্রাক্তন ভারতীয় পেসার ভেঙ্কটেশ প্রসাদ (Venkatesh Prasad)।

বেশ কয়েকটি টুইট করে তিনি বুঝিয়ে দিতে চেয়েছেন, দেশের বর্তমান বাতাবরণ একেবারেই সমর্থনযোগ্য নয়। নূপুর শর্মাকে (Nupur Sharma) খুনের হুমকিও যেমন লজ্জাজনক, তেমনই তাঁর মন্তব্যের বিরুদ্ধে এই বিক্ষোভেরও নিন্দা করেছেন প্রসাদ। তিনি লেখেন, “দু’টো ভুল মিলে একটা ঠিক হতে পারে না। কিন্তু জানি না আর কোন দেশে সংখ্যাগরিষ্ঠরা এভাবে নিরাপত্তাহীনতায় ভুগছেন। প্রত্যেকেরই সুরক্ষিত থাকা প্রয়োজন। কিন্তু যেভাবে প্রোপাগান্ডা করে মগজধোলাই করা হচ্ছে, সেটা সবার আগে বন্ধ হওয়া উচিত। সহিষ্ণুতা দু’তরফেই থাকতে হবে।”

 

প্রসাদের টুইটের পরই নিজের দলের নেত্রীর পাশে দাঁড়িয়েছেন প্রাক্তন ভারতীয় ওপেনার গম্ভীরও (Gautam Gambhir)। টুইটারে তিনি লেখেন, “একজন মহিলা নিজের মন্তব্যের জন্য ক্ষমা চেয়ে নিয়েছেন। তা সত্ত্বেও তাঁকে খুনের হুমকি দেওয়া হচ্ছে। আর তথাকথিত ধর্মনিরপেক্ষ উদারপন্থীরা দেশে চলতে থাকা এই হিংসা এবং খুনের হুমকির বিরুদ্ধে নীরব। তাদের নিশ্চিতভাবেই বধির বলতে হয়।”

[আরও পড়ুন: ভারতীয় অর্থনীতিতে ফের ধস, বাজার খুলতেই টাকার দামের সর্বকালীন পতন]

এই বিতর্ককে কেন্দ্র করে দেশজুড়ে যেভাবে হিংসা ও অশান্তির পরিবেশ তৈরি হয়েছে, তাকে সমর্থন করছেন না আরেক প্রাক্তন ভারতীয় ক্রিকেটার ইরফান পাঠানও। এ নিয়ে টুইটারে তিনি লেখেন, “যতই উসকানি দেওয়া হোক, হিংসা কোনও বিষয়ের সমাধান হতে পারে না।”

[আরও পড়ুন: ন্যাশনাল হেরাল্ড মামলা: ৩ ঘণ্টার জেরায় আপাতত ইতি, ইডি দপ্তর থেকে বেরলেন রাহুল গান্ধী]

Sangbad Pratidin News App: খবরের টাটকা আপডেট পেতে ডাউনলোড করুন সংবাদ প্রতিদিন অ্যাপ
নিয়মিত খবরে থাকতে লাইক করুন ফেসবুকে ও ফলো করুন টুইটারে