BREAKING NEWS

২৬ শ্রাবণ  ১৪২৭  বুধবার ১২ আগস্ট ২০২০ 

Advertisement

যুবরাজের পরামর্শেই বিশ্বকাপে এত সাফল্য! ফাঁস করলেন রোহিত

Published by: Subhajit Mandal |    Posted: July 7, 2019 12:45 pm|    Updated: July 8, 2019 2:42 pm

An Images

সংবাদ প্রতিদিন ডিজিটাল ডেস্ক: রোহিত শর্মার জন্য বিশ্বকাপ যেন রূপকথার গল্প। ব্যাট ছুঁলেই বল চলে যাচ্ছে বাউন্ডারির বাইরে। প্রত্যেক ম্যাচেই গড়ছেন নতুন নতুন রেকর্ড। অথচ, এই রোহিত শর্মাই আইপিএলে একেবারেই রান পাননি। অধিনায়ক হিসেবে দলকে আইপিএল জেতালেও ব্যাট হাতে পুরোপুরি ব্যর্থ হন টিম ইন্ডিয়ার হিট-ম্যান। স্বাভাবিকভাবেই বিশ্বকাপে নামার আগে আত্মবিশ্বাসের অভাবে ভুগছিলেন রোহিত। ভারতীয় দলের সহ-অধিনায়কের সেই হতাশাকে দূর করেছেন জানেন? তিনি আর কেউ নন, ভারতের ২০০৭ এবং ২০১১ বিশ্বকাপ জয়ের নায়ক যুবরাজ সিং।

[আরও পড়ুন: শ্রীলঙ্কা বধের পর ‘পার্টি মুডে’ জন্মদিন পালন ধোনির, ভাইরাল মেয়ের সঙ্গে নাচের ভিডিও]

ইতিমধ্যেই ইংল্যান্ডের মাটিতে পাঁচটি সেঞ্চুরি করে ফেলেছেন রোহিত। শচীন তেণ্ডুলকরের পর দ্বিতীয় ভারতীয় হিসেবে টপকেছেন এক বিশ্বকাপে ৬০০ রানের গণ্ডি, এবারের টুর্নামেন্টে তিনিই সর্বোচ্চ রান স্কোরার। সেই সঙ্গে বিশ্বকাপে সেঞ্চুরির নিরিখে সর্বকালের রেকর্ড ছুঁয়ে ফেলেছেন রোহিত। শচীন তেণ্ডুলকরের মতো তাঁর দখলেও রয়েছে ৬টি শতরান। হিটম্যানের এই ভুরি ভুরি রেকর্ডের পিছনে নাকি হাত রয়েছে যুবরাজের। রোহিত নিজেই জানিয়েছেন এ কথা। তিনি বলছেন, “যুবরাজ আমার দাদার মতো, মাঝে মাঝেই কথা হয় ওঁর সাথে।” রোহিত বলেন, “বিশ্বকাপের আগে আমি রান পাচ্ছিলাম না। আমরা তখন খেলা নিয়ে কথা বলতাম। যুবি বলেছিল, ঠিক সময়ে আমি রান পাবো। এখন বুঝতে পারছি, ও বিশ্বকাপের কথায় বলছিল।”

[আরও পড়ুন: প্রোটিয়াদের বিরুদ্ধে নাটকীয় পরাজয় অস্ট্রেলিয়ার, সেমিতে ভারতের সামনে নিউজিল্যান্ড]

ভারতীয় দলের সহ-অধিনায়ক বলেন, “যুবরাজ নিজেও ২০১১ বিশ্বকাপের আগে একই পরিস্থিতির মধ্যে দিয়ে যাচ্ছিল। ও ঠিকঠাক খেলত পারছিল না। নিয়মিত রানও পাচ্ছিল না। কিন্তু, সেসময় মানসিকতা ঠিক রেখেই সাফল্য পায়। আমাকেও একই পরমার্শ দিয়েছে যুবি। আমিও সেটাই মেনে চলছি।” উল্লেখ্য, বিশ্বকাপ শুরুর আগে দুটি সিরিজে সেভাবে সাফল্য পাননি রোহিত। আইপিএলেও তাঁর ব্যাট থেকে বড় রান আসেনি। কিন্তু, বিশ্বকাপে যেন তিনি অন্যরূপে ধরা দিয়েছেন। আর তাঁর এই সাফল্যের নেপথ্যেও নায়কের ভূমিকায় সদ্য আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানানো যুবরাজ।

Advertisement

Advertisement

Advertisement

Advertisement

Advertisement